বাংলা নিউজ > ময়দান > প্রিয় এমসিজিতেই শেষ বিদায় ডিন জোন্সকে
ডিন জোন্সকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন প্রিয়জনরা। ছবি- টুইটার (Cricket Australia)
ডিন জোন্সকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন প্রিয়জনরা। ছবি- টুইটার (Cricket Australia)

প্রিয় এমসিজিতেই শেষ বিদায় ডিন জোন্সকে

  • আইপিএলে ধারাভাষ্য দিতে এসে মুম্বইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় প্রফেসর ডিনোর।

শুভব্রত মুখার্জি

বিশ্ব ক্রিকেটের অন্যতম বর্ণময় চরিত্র ছিলেন ডিন জোন্স। ব্যাট হাতে একদিনের ক্রিকেটের আসর মাতিয়েছেন বছরের পর বছর। চেন্নাই টেস্টে ভারতের বিরুদ্ধে তার দ্বিশতরানের ইনিংস বিশেষজ্ঞদের মতে ভারতের মাটিতে স্পিনের বিরুদ্ধে খেলা সেরা ইনিংস গুলোর মধ্যে অন্যতম।

বরাবরের হাসি খুশি স্বভাবের ডিন জোন্স ক্রিকেট জগতে 'প্রফেসর ডিনো' নামে খ্যাত। ক্রিকেট খেলাকে তাঁর মতো করে বোঝার এবং সেটাকে বিশ্লেষণ করার ক্ষমতা খুব কম লোকেরই ছিল। তাই ক্রিকেট জীবন থেকে অবসর নেওয়ার পরে ধারাভাষ্যকার হিসেবেও কাজ করছিলেন তিনি।

সম্প্রতি করোনা কালে মুম্বইয়ে উপস্থিত হয়েছিলেন ব্রডকাস্টারদের হয়ে ধারাভাষ্য দিতে। ধারাভাষ্য দেওয়ার কাজ চলাকালীন মুম্বাইয়ের এক পাঁচতারা হোটেলে সকালে উঠে প্রাতরাশ সারছিলেন ৫৯ বছর বয়সী ডিন জোন্স, ব্রেট লি-সহ বাকিরা। এমন সময়ে বড়সড় হার্ট অ্যাটাক হয় তাঁর। ব্রে ট লি তাঁর মুখে মুখ দিয়ে কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস চালানোর চেষ্টা করেও ব্যর্থ হন। বাঁচানো যায়নি জোন্সকে।

তার পর অস্ট্রেলিয়ার হাই কমিশনের চেষ্টায় জোন্সের দেহ ফেরানো হয় অস্ট্রেলিয়াতে। এবার তাঁর প্রিয় ক্রিকেট মাঠ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে তাঁকে শেষ বিদায় জানানো হয়।

এমসিজিতে জোন্সকে 'লাস্ট ল্যাপ অফ অনার' দেওয়া হয়। সেখানে এলভিস এবং আইএনএক্সএস গানের মাধ্যমে তাকে শেষ শ্রদ্ধা জানানো হয়। ডিনের স্ত্রী দেন জানান 'এমসিজির বুকে নৈশালোকে ডিনের প্রিয় গ্রাউন্ডে তাকে বিদায় জানাতে পেরে পরিবার হিসেবে আমরা সম্মানিত বোধ করছি।'

বন্ধ করুন