বাংলা নিউজ > ময়দান > কোহলির ডায়েটে ডিমের নাম দেখে চমকে উঠলেন ভক্তরা, শুরু হয়ে গেল কাটাছেঁড়া
বিরাটের ডায়েটে ডিমের নাম থাকায় সোশ্যাল মিডিয়া জুড়ে চলছে কাটাছেঁড়া।
বিরাটের ডায়েটে ডিমের নাম থাকায় সোশ্যাল মিডিয়া জুড়ে চলছে কাটাছেঁড়া।

কোহলির ডায়েটে ডিমের নাম দেখে চমকে উঠলেন ভক্তরা, শুরু হয়ে গেল কাটাছেঁড়া

  • সার্ভিকাল স্পাইনে সমস্যা হওয়ার পরেই আমিষ খাবার ছেড়ে দিতে বাধ্য হয়েছিলেন বিরাট কোহলি।

বিরাট কোহলি আর আমিষ খাবেন না। সেটা রীতিমতো ঘোষণা করেছিলেন তিনি। বিরাটের ভেগান হওয়ার পিছনে একটি বড় কারণ হল, তাঁর শারীরিক সমস্যা। সার্ভিকাল স্পাইনে সমস্যা (ঘাড়ের অংশের মেরুদণ্ডের হাড়ে সমস্যা) হওয়ার পরেই নাকি তিনি আমিষ খাবার ছেড়ে দিতে বাধ্য হয়েছিলেন। সেই কোহলির ডায়েট ডিমের নাম দেখে এ বার চমকে উঠলেন তাঁর ভক্তরা।

সম্প্রতি কোহলি ইনস্টাগ্রামে ভক্তদের সঙ্গে একটি প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়েছিলেন। সেখানেই এক ভক্ত তাঁর কাছে ডায়েট সম্পর্কে জানতে চেয়েছিলেন। সেই উত্তরেই নিজের ডায়েটে ডিমেরও উল্লেখ করেন ভেগান কোহলি। আর সেটা শুনেই তাঁর ভক্তরা অবাক হন। 

বিরাটের ডায়েট চার্টে আর কী কী রয়েছে জানেন? ‘প্রচুর সব্জি, কিছু ডিম, ২ কাপ কফি, ডাল, কুইনোয়া, অনেকটা পালং শাক, ধোসা খেতেও ভালবাসি। কিন্তু সবটাই খুব মেপে খাই,’ ইনস্টাগ্রামে লেখেন বিরাট। আর এর পর থেকেই বিরাটের ডিম খাওয়া নিয়ে চলছে কাটাছেঁড়া। বিরাটের ভেগান হওয়ার দাবি নিয়েও শুরু হয়ে গিয়েছে ব্যঙ্গ-বিদ্রুপ হাসি-ঠাট্টাও।

গত বছর ইনস্টাগ্রামেই প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক কেভিন পিটারসেনের সঙ্গে লাইেভে বিরাট নিজেই জানিয়েছিলেন, ‘ইংল্যান্ডে টেস্ট সিরিজের আগে আমি মাংস খাওয়া ছেড়ে দিয়েছি। ২০১৮-তে আমরা যখন দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলাম, তখন টেস্ট ম্যাচ খেলার সময়ে সার্ভিকাল স্পাইনে সমস্যা দেখা দিয়েছিল।’ আর তার পর থেকেই ভেগান হয়ে যান বিরাট।

কিন্তু বিরাট ভেগান হওয়ার পর তাঁর ডায়েটে কী করে ডিমের নাম থাকে, তাই নিয়েই নতুন বিতর্ক শুরু হয়েছে। তবে বিরাটের নিজের এই সব নিয়ে মাথা ঘামানোর বিশেষ সময় নেই। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনালের প্রস্তুতিতেই ব্যস্ত তিনি। বুধবারই ভারতীয় দল ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়ে যাবে।

বন্ধ করুন