বাংলা নিউজ > ময়দান > ‘পছন্দের ব্যাটিং পজিশন তিন নম্বর,’ লঙ্কানদের বিরুদ্ধে অর্ধশতরান করার পরে বিহারী
অর্ধশতরান করার পরে হনুমা বিহারী (ছবি:এএনআই) (Surjeet Kumar)

‘পছন্দের ব্যাটিং পজিশন তিন নম্বর,’ লঙ্কানদের বিরুদ্ধে অর্ধশতরান করার পরে বিহারী

  • শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে হনুমা বিহারী ভারতের হয়ে একটি গুরুত্বপূর্ণ অর্ধশতরানের ইনিংস খেলেন। প্রথম দিনের শেষে হনুমা বিহারী জানালেন ব্যাটিং অর্ডারে তার পছন্দের জায়গা তিন নম্বর পজিশন।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিন পরে ভারতীয় টেস্ট দলে ফিরেছেন মিডল অর্ডার ব্যাটার হনুমা বিহারী। কার্যত একপায়ে দাঁড়িয়ে ব্যাটিং করে ভারতের হয়ে অবিশ্বাস্য একটি ড্র তিনি ছিনিয়ে এনেছিলেন সিডনি টেস্টে। পরবর্তীতে সেই চোটের কারণে ভারতীয় দলের প্রথম একাদশ থেকে বাদ পড়েন। পরে তিনি ফের সিনিয়র দলে ফেরার সুযোগ পান। চলতি বছরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে দলে ফেরেন তিনি। লঙ্কানদের বিরুদ্ধে প্রথম টেস্টে হনুমা বিহারী ভারতের হয়ে একটি গুরুত্বপূর্ণ অর্ধশতরানের ইনিংস খেলেন। প্রথম দিনের শেষে হনুমা বিহারী জানালেন ব্যাটিং অর্ডারে তার পছন্দের জায়গা তিন নম্বর পজিশন।

চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে ইতিমধ্যেই ফর্ম হারানোর ফলে তারা ভারতীয় সিনিয়র টেস্ট দল থেকে বাদ পড়েছেন। অনেক বিশেষজ্ঞ মনে করেন হনুমা বিহারী বর্তমান ভারতীয় দলে পূজারার অনুপস্থিতিতে তার রোলটা ভালভাবে পালন করতে পারে। পূজারাদের অনুপস্থিতিতে টিম ম্যানেজমেন্টের কাছে বিহারী এবং শুভমন গিলের মধ্যে সিদ্ধান্ত নিতে হত কাকে তারা প্রথম একাদশে খেলাবেন। শেষ পর্যন্ত বিহারী সুযোগ পান হনুমা। কারণ 'বেশি' টেস্ট খেলার কথা মাথায় রেখে নির্বাচকরা গিলের আগে তাকে বেছে নেন। 

নিজের ইনিংস প্রসঙ্গে বলতে গিয়ে হনুমা বিহারী বলেন, ‘ব্যাট করতে যাওয়ার সময়কালে বেশ ভালো একটা উপলব্ধি হচ্ছিল। আজ আমি প্রথম থেকেই ছন্দে ছিলাম। ব্যাটটা ভালো করছিলাম। এর আগে আমি বেশ ভালো ভাবে অনুশীলন করছিলাম। ভারতের হয়ে তিন নম্বরে ব্যাট করতে পারাটা অসাধারণ বিষয়। তবে দল যেখানে চাইবে আমি সেখানেই ব্যাট করতে রাজি। প্রথম শ্রেণির ক্রিকেটে ও আমি তাই করেছি। তবে আমার পছন্দের জায়গা তিন নম্বর পজিশন। আজকে প্রথমে আমার মনে হয়েছিল প্রথম থেকেই ব্যাটে বল ভালো ভাবেই আসছিল। তবে বল পুরানো হওয়ার পরে ব্যাট করাটা কঠিন হচ্ছিল।'

বন্ধ করুন