বাংলা নিউজ > ময়দান > এএফসি চ্যাম্পিয়ান্স লিগের শেষ ম্যাচে নজিরবিহীন সিদ্ধান্ত নিল এফসি গোয়া
টিম এফসি গোয়া (ছবি: গুগল)
টিম এফসি গোয়া (ছবি: গুগল)

এএফসি চ্যাম্পিয়ান্স লিগের শেষ ম্যাচে নজিরবিহীন সিদ্ধান্ত নিল এফসি গোয়া

বিদেশি ফুটবলাররা বাড়ি ফিরে গিয়েছেন। এমন অবস্থায় এএফসি চ্যাম্পিয়ান্স লিগে নিজেদের শেষ ম্যাচে সম্পূর্ণ ভারতীয় একাদশ খেলানোর নজিরবিহীন সিদ্ধান্ত নিল এফসি গোয়া। 

শুভব্রত মুখার্জি: এএফসি চ্যাম্পিয়ান্স লিগে (ACL) আগেই প্রথম ভারতীয় দল হিসেবে মাঠে নেমে নজির স্থাপন করেছে গোয়া। শুধু খেলাই নয়, তাদের পারফরম্যান্স ও যথেষ্ট নজর কেড়েছে। নিজেদের প্রথম ম্যাচেই বিশ্বকাপজয়ী ফরাসি কোচ লরা ব্লঁর প্রশিক্ষণপ্রাপ্ত কাতারের আল রায়ানের বিরুদ্ধে ড্র করেছে। ফলে ইতিমধ্যে প্রথম ভারতীয় ক্লাব হিসেবে এসিএল-এ পয়েন্ট অর্জন করে নজির গড়েছে গোয়া। পরের ম্যাচে আল ওয়াহাদকেও রুখে দিয়েছিল। পেরিসেপোলিসের বিরুদ্ধে ১ গোলে এগিয়েও গিয়েছিল তারা। যদিও শেষ রক্ষা হয়নি। ২-১ ফলে সেই ম্যাচ হারতে হয়েছিল গোয়াকে।

এতকিছু করার পরেও এএফসি চ্যাম্পিয়ান্স লিগ থেকে ছিটকে গিয়েছে ফার্নান্দোর ছেলেরা। তাদের শেষ ম্যাচ সংযুক্ত আরব আমীরশাহির ক্লাব আল ওয়াহাদের বিরুদ্ধে। আর এই ম্যাচেই এক নজিরবিহীন ইতিহাস গড়তে চলেছে তারা। ইতিমধ্যেই ক্লাবের তরফে তাদের সোশ্যাল মাধ্যমে জানানো হয়েছে, তাদের টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে শেষ ম্যাচে সম্পূর্ণ ভারতীয় একাদশ খেলানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ মাঠে গোয়ার জার্সি গায়ে থাকবেন না কোন বিদেশি ফুটবলার। ১১ জন ভূমিপুত্রকেই প্রথম থেকে খেলার সুযোগ দেবে এফসি গোয়া।

সমস্ত বিদেশি ফুটবলার তাদের দেশে ইতিমধ্যেই ফিরে গিয়েছেন। কোচ ফার্নান্দোও চলে গিয়েছেন দেশে। এই অবস্থায় সহকারী কোচ ক্লিফোর্ড মিরান্ডা দলের দায়িত্ব সামলাবেন‌। ওয়াহাদার বিরুদ্ধে শেষ ম্যাচে জয়ের লক্ষ্যে মরিয়া গোয়া। সেরিটন ফার্নান্দেজ জানিয়েছেন, তারা এই জয় সমর্থকদের উৎসর্গ করতে চান।

বন্ধ করুন