বাংলা নিউজ > ময়দান > কথা রাখলেন ফেডেরার, পাঁচ বছর আগে দেওয়া প্রতিশ্রুতি পালন করতে ফের নামলেন কোর্টে

কথা রাখলেন ফেডেরার, পাঁচ বছর আগে দেওয়া প্রতিশ্রুতি পালন করতে ফের নামলেন কোর্টে

জিজোর সঙ্গে রজার ফেডেরার (ছবি-টুইটার)

টেনিসের ঈশ্বর রজার ফেডেরারকে আরও কয়েক বছর খেলার জন্য বলেছিলেন জিজো। এর পিছনে বালকটির একটি ইচ্ছা ছিল। আসলে জিজো একদিন একটি পেশাদার ম্যাচে রজার ফেডেরার বিপরীতে খেলতে চেয়েছিলেন। জিজোর এই আবদারের জবাবে সুইস তারকা খেলোয়াড় তাঁকে প্রতিশ্রুতি দিয়েছিলেন।

২০১৭ সালে ইউএস ওপেনে খেলতে গিয়ে ‘জিজো’ নামে এক তরুণ টেনিস ভক্তের মুখোমুখি হয়েছিলেন রজার ফেডেরার। সেই ছোট ছেলেটির ভালো নাম ছিল ইজান আহমেদ।সাংবাদিক সম্মেলনে উঠে দাঁড়িয়ে সেই বালক ফেডেরারের কাছে বিশেষ আবদার রেখেছিলেন। টেনিসের ঈশ্বর রজার ফেডেরারকে আরও কয়েক বছর খেলার জন্য বলেছিলেন জিজো। এর পিছনে বালকটির একটি ইচ্ছা ছিল। আসলে জিজো একদিন একটি পেশাদার ম্যাচে রজার ফেডেরার বিপরীতে খেলতে চেয়েছিলেন।

জিজোর এই আবদারের জবাবে সুইস তারকা খেলোয়াড় তাঁকে প্রতিশ্রুতি দিয়েছিলেন। ফেডেরার বলেছিলেন এটা হবে। এটাকে তিনি ‘গোলাপী প্রতিশ্রুতি’ বলেছিলেন। বর্তমানে ইজান আহমেদ ওরফে জিজো ১১ বছর বয়স। সে বর্তমানে জুনিয়র সার্কিটের শীর্ষ খেলোয়াড়দের অন্যতম।

এমন অবস্থায় পাঁচ বছর পরে নিজের প্রতিশ্রুতি রক্ষা করলেন রজার ফেডেরার। টেনিসের কিংবদন্তি ফেডেরারইতালীয় খাদ্য সংস্থা বারিলার সঙ্গে মিলে জিজোর জন্য একটি নিখুঁত চমক তৈরি করেছিলেন। এই চমকটি একটি বিজ্ঞাপনের ভিডিয়োতে তুলে রাখা হয়েছে।

আরও পড়ুন… ভিডিয়ো: কমনওয়েলথ গেমসে সোনাজয়ী সিন্ধুর জন্য হিন্দিতে কোরিয়ান কোচের গুরুমন্ত্র, ‘আরাম সে’

ভিডিয়োটি শুরু হয় তাঁর কোচের সাথে হাঁটা দিয়ে যখন ওয়েটার তাঁকে নাম ধরে চিনতে পারেন এবং তাঁকে টেবিলে বসতে অনুরোধ করেন। শীঘ্রই একজন মহিলা যিনি বস হতে চলেছেন তিনি জিজোর সঙ্গে একটি সেলফি তুলতে আসেন এবং দাবি করেন যে তিনি জিজোর সবচেয়ে বড় ভক্ত। ছবি তোলার সময়ে সে নিজের টি-শার্টে জিজোর ছবিও দেখান। জিজোর ছবি নিজের টি শার্টে মুদ্রিত করেছিলেন সেই মহিলা। পরে,জিজোকে টেনিস কোর্টে নিয়ে যাওয়া হয়, যেখানে একদল তরুণ ভক্ত,তাঁর সমর্থনে প্ল্যাকার্ড ধরে দাঁড়িয়েছিলেন। সেই সময়ে তাঁরা জিজোর নাম উচ্চস্বরে চিৎকার করছিলেন। যুবকটি এই ভিআইপি ট্রিটমেন্ট পেয়ে সারাক্ষণ অবাক হয়ে যান।

জিজো যখন এই সব দেখে চমকে যাচ্ছেন, তখন সেখানে আত্মগোপনে করে ছিলেন রজার ফেডেরার। আড়াল থেকে সবকিছু দেখছিলেন রজার। শেষে ফেডেরার আড়াল থেকে প্রকাশ্যে আসেন। শেষে ফেডেরার কোর্টে গিয়ে জিজোর সামনে দাঁড়ান। যা দেখার পরে জিজো অবাক হয়ে যান। কোর্টে তখনজিজোর সামনে দাঁড়িয়ে তাঁরই আদর্শ ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন।

এভাবে পাঁচ বছর আগে দেওয়া নিজের পিঙ্ক প্রতিশ্রুতি রক্ষা করলেন রজার ফেডেরার। এই অবস্থায়জিজো ভেঙে পড়েন এবং ফেডেরারকে ধন্যবাদ জানায়। এরপর সে নিজের জীবনের বহু প্রতীক্ষিত খেলাটি খেলতে শুরু করেন। ভিডিয়োটি ফেডেরারের ৪১ তম জন্মদিনে প্রকাশিত করা হয়েছিল। বর্তমানে এই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হচ্ছে।

বন্ধ করুন