বাংলা নিউজ > ময়দান > ১০, ১১ বার জয়ই অবিশ্বাস্য: নাদালের রেকর্ড ফ্রেঞ্চ ওপেন জয় প্রসঙ্গে ফেডেরার
নাদাল ও ফেডেরার

১০, ১১ বার জয়ই অবিশ্বাস্য: নাদালের রেকর্ড ফ্রেঞ্চ ওপেন জয় প্রসঙ্গে ফেডেরার

  • এক সাক্ষাৎকারে এই সব বিষয়ে নিজের খোলাখুলি মন্তব্য রাখলেন 'ফেদেক্স'। ফিলিপ সাঁতরিয়ে কোর্টে নিজের অ্যাকাডেমির শিক্ষানবিশ ক্যাসপার রুডকে হারিয়ে তার কেরিয়ারের ১৪ তম ফরাসি ওপেন গ্রান্ড স্ল্যাম জিতেছেন নাদাল।

শুভব্রত মুখার্জি: গোটা কেরিয়ারে এখন পর্যন্ত ২২ টি গ্রান্ড স্ল্যাম জয় হয়ে গিয়েছে। যার মধ্যে রয়েছেন নজির গড়া ১৪ টি ফরাসি ওপেনের ট্রফি। বয়স যেন রাফায়েল নাদালের কাছে একটা সংখ্যা মাত্র। বেশ কিছুদিন চোটের কারণে খেলতে পারেননি। ফলে ফেডেরার, জকোভিচের সঙ্গে একসঙ্গে ২০ টি গ্রান্ড স্ল্যামেই আটকে ছিলেন। চলতি মরশুমে পরপর অস্ট্রেলিয়ান ওপেন এবং ফরাসি ওপেনের ট্রফি জিতে সবাইকে টপকে গিয়েছেন তিনি। নাদালের রেকর্ড সংখ্যক ফরাসি ওপেন জয়, ২২ টি গ্রান্ড স্ল্যাম জয় নিয়ে এবার নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন রজার ফেডেরার। তার মতে ১০, ১১ বার ফরাসি ওপেন জয়ের পরেই ভেবেছিলাম এটা অবিশ্বাস্য। এমনটা হতে পারে না।

ফেডেরার মতে নাদালের এই কৃতিত্ব অবিশ্বাস্য এবং 'জাইগান্টিক' (সুবিশাল)। নাদালের অনবদ্য কৃতিত্বের পরে ফেদেরারের সোশ্যাল মিডিয়াতে এই বিষয়ে কোনও পোস্ট না পেয়ে হতবাক হয়েছিলেন ভক্তরা। এক সাক্ষাৎকারে এই সব বিষয়ে নিজের খোলাখুলি মন্তব্য রাখলেন 'ফেদেক্স'। ফিলিপ সাঁতরিয়ে কোর্টে নিজের অ্যাকাডেমির শিক্ষানবিশ ক্যাসপার রুডকে হারিয়ে তার কেরিয়ারের ১৪ তম ফরাসি ওপেন গ্রান্ড স্ল্যাম জিতেছেন নাদাল।

ফেদেরার জানান 'সাধারণভাবে বলতে গেলে রাফা যে কৃতিত্ব স্থাপন করেছে তা অবিশ্বাস্য। ১৪ বার ফরাসি ওপেন জিতেছে রাফা যা এককথায় অনবদ্য, অবিশ্বাস্য। আমারা খুব খুশি যে ও ফের ফরাসি ওপেনে চ্যাম্পিয়ন হয়েছে। ১০-১১ বার জেতার পরেই আমি ভেবেছিলাম এটা অবিশ্বাস্য। এমনটা বাস্তবে হতে পারে না। অনেকে তো ১৪ বার ফরাসি ওপেনেই খেলেননি। সেখানেও ১৪ টা ফরাসি ওপেন জিতেছে। আমার কাছে সত্যি কোন‌ও ভাষা নেই এই নজিরকে কুর্ণিশ জানানোর।'

বন্ধ করুন