বাংলা নিউজ > ময়দান > টেনিস কোর্টে ১৪ মাস না নেমেই বছরের সর্বোচ্চ আয় ফেডেরারের!

টেনিস কোর্টে ১৪ মাস না নেমেই বছরের সর্বোচ্চ আয় ফেডেরারের!

টেনিসে আয়ের নিরীখে শীর্ষস্থানে রয়েছেন কারা

রজার ফেডেরারের এই মুহূর্তে আয় মূলত ব্রান্ড এন্ডোর্সমেন্ট, বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ এবং ব্যবসায়িক উদ্যোগের থেকে। দ্বিতীয় স্থানে থাকা ওসাকারও আয়ের বেশির ভাগটাই এসেছে এন্ডোর্সমেন্ট এবং ব্যবসা থেকে। ২৪ বছর বয়সি জাপানি তারকা সম্প্রতি বাস্কেটবল তারকা লেব্রন জেমসের সঙ্গে নতুন মিডিয়া কোম্পানি চালু করেছেন।

শুভব্রত মুখার্জি: দীর্ঘ ১৪ মাস টেনিস কোর্টে নামেননি তিনি। কিন্তু তাতে কি! তাঁর জনপ্রিয়তাতে তেমন ভাটা পড়েনি আর তার আয়ও কমে যায়নি। তা ফের প্রমানিত হল তার সদ্য প্রকাশিত আয়ের পরিসংখ্যানে। যেখানে আয়ের নিরীখে শীর্ষস্থানে রয়েছেন তিনি। শেষবার প্রতিযোগিতামূলক টেনিস খেলতে কোর্টে নেমেছিলেন ২০২১ সালের জুলাইয়ে। চোটের কারণে এক বছরের বেশি সময় ধরে খেলার মধ্যে নেই রজার।

আরও পড়ুন… ‘সব ফর্ম্যাটেই সেরা ও, আমি ওর খেলা দেখতে পছন্দ করি,’ বিরাটের মুখে বাবরের প্রশংসা

তারপরেও গত এক বছরে টেনিস বিশ্বে সর্বোচ্চ আয় হয়েছে তাঁর।এই নিয়ে টানা ১৭ বছর সবচেয়ে বেশি আয় করার নজির গড়লেন সুইস কিংবদন্তি। ৪১ বছর বয়সি রজার ফেডেরারের আয়ের অঙ্ক প্রকাশ করেছে ফোর্বস পত্রিকা। গত এক বছরে প্রায় ৯ কোটি মার্কিন ডলার আয় করেছেন ফেডেরার। আর দ্বিতীয় রয়েছেন নাওমি ওসাকা। যার থেকে ফেদেরারের আয় ৩ কোটি ৩০ লাখ ডলার বেশি। আয়ের এই হিসাব করা হয়েছে কর ও এজেন্ট ফি বাবদ খরচের আগে।

আরও পড়ুন… কথা রাখলেন ফেডেরার, পাঁচ বছর আগে দেওয়া প্রতিশ্রুতি পালন করতে ফের নামলেন কোর্টে

রজার ফেডেরারের এই মুহূর্তে আয় মূলত ব্রান্ড এন্ডোর্সমেন্ট, বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ এবং ব্যবসায়িক উদ্যোগের থেকে। দ্বিতীয় স্থানে থাকা ওসাকারও আয়ের বেশির ভাগটাই এসেছে এন্ডোর্সমেন্ট এবং ব্যবসা থেকে। ২৪ বছর বয়সি জাপানি তারকা সম্প্রতি বাস্কেটবল তারকা লেব্রন জেমসের সঙ্গে নতুন মিডিয়া কোম্পানি চালু করেছেন। জুনে শুরু হয়েছে তাঁর মালিকানার নতুন একটি স্পোর্টস এজেন্সিও।

∆ একনজরে ফেডেরারের পর তালিকায় থাকা ক্রীড়িবিদরা :-

১) নাওমি ওসাকা :-

৫ কোটি ৬২ লাখ ডলার

২) সেরেনা উইলিয়ামস :-

৩ কোটি ৫১ লাখ

৩) রাফায়েল নাদাল :-

৩ কোটি ১৪ লাখ

৪) নোভাক জকোভিচ :-

২ কোটি ৭১ লাখ

৫) এমা রাদুকানু :-

২ কোটি ১১ লাখ

৬) দানিল মেদভেদেভ :-

১ কোটি ৯৩ লাখ

৭) কেই নিশিকরি :-

১ কোটি ৩২ লাখ

৮) ভেনাস উইলিয়ামস :-

১ কোটি ২০ লাখ

৯) কার্লোস আলকারাজ :-

১ কোটি ৯ লাখ

বন্ধ করুন