বাংলা নিউজ > ময়দান > টেস্টের এক ইনিংসে সবচেয়ে কম বল করে ৩ উইকেট নিয়ে নজির মহম্মদ সিরাজের

টেস্টের এক ইনিংসে সবচেয়ে কম বল করে ৩ উইকেট নিয়ে নজির মহম্মদ সিরাজের

মহম্মদ সিরাজ। ছবি: এএনআই (ANI)

মহম্মদ সিরাজ মুম্বই টেস্টে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে ৪ ওভার বল করে ৩ উইকেট নেন। আর নিজেদের প্রথম ইনিংসে ৬২ রানে অলআউট হয়ে গিয়েছিল নিউজিল্যান্ড। যা ভারতকে টেস্ট জিততে সাহায্য করেছিল।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে নতুন নজির গড়লেন মহম্মদ সিরাজ। ভারতীয় পেসারদের মধ্যে টেস্টের এক ইনিংসে সবচেয়ে কম বল করে ৩ বা তার বেশি উইকেট নেওয়ার নজির গড়ে ফেললেন মহম্মদ সিরাজ। এর চেয়ে কম বল করে এই কৃতিত্ব আর কোনও বোলারের নেই।

এর আগে ১৯৮৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রজার বিনি ৩৬ বল করে এই নজির গড়েছিলেন। ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩৬ বল করে একই নজির গড়েছিলেন হার্দিক পাণ্ডিয়া। এতদিন হার্দিক এবং রজার বিনির দখলেই ছিল এই রেকর্ড। এ বার সেই রেকর্ডের মালিক হলেন মহম্মদ সিরাজ। ২০১০ সালে ইশান্ত শর্মা আবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩৮ বল করে ৩ উইকেট নিয়েছিলেন ইশান্ত।

মহম্মদ সিরাজ মুম্বই টেস্টে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে ৪ ওভার বল করে ৩ উইকেট নেন। আর নিজেদের প্রথম ইনিংসে ৬২ রানে অলআউট হয়ে গিয়েছিল নিউজিল্যান্ড। যা ভারতকে টেস্ট জিততে সাহায্য করেছিল।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুরে প্রথম টেস্ট টেস্ট ড্র হয়েছিল। মুম্বইয়ে দ্বিতীয় টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। ভারতের প্রথম ইনিংসে কিউয়ি স্পিনার আজাজ প্যাটেলের দাপটে ভারতের ইনিংস ৩২৫ রানে গুটিয়ে যায়। ১০ উইকেট তুলে নিয়েছিলেন আজাজ একাই। 

নিউজিল্যান্ড আবার তাদের প্রথম ইনিংসে মাত্র ৬২ রানে অল আউট হয়ে যায়। এর পর ভারত ৭ উইকেট হারিয়ে ২৭৬ করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে। ভারত ৫৪০ রানের লক্ষ্য রাখে নিউজিল্যান্ডের সামনে। কিন্তু ১৬৭ রানেই গুটিয়ে যায় কিউয়িদের ইনিংস। ৩৭২ রানে টেস্ট জিতে নেয় ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.