বাংলা নিউজ > ময়দান > FIFA Club World Cup: ডিসেম্বর নয়, বিশ্বের সেরা ক্লাব নির্ধারিত হবে ফেব্রুয়ারিতে
FIFA Club World Cup: ডিসেম্বর নয়, বিশ্বের সেরা ক্লাব নির্ধারিত হবে ফেব্রুয়ারিতে (ফাইল ছবি, সৌজন্য টুইটার @fifacom_es)
FIFA Club World Cup: ডিসেম্বর নয়, বিশ্বের সেরা ক্লাব নির্ধারিত হবে ফেব্রুয়ারিতে (ফাইল ছবি, সৌজন্য টুইটার @fifacom_es)

FIFA Club World Cup: ডিসেম্বর নয়, বিশ্বের সেরা ক্লাব নির্ধারিত হবে ফেব্রুয়ারিতে

  • গতবার ব্রাজিলের ক্লাব ফ্ল্যামেঙ্গোকে হারিয়ে প্রথমবার শিরোপা জিতেছিল লিভারপুল।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাসের প্রকোপে স্থগিত হয়ে গিয়েছিল একাধিক প্রতিযোগিতা। বাদ যায়নি ফিফা আয়োজিত প্রতিযোগিতাগুলিও। এবার কিছুটা ছন্দ ফিরেছে। মাঠেও ফিরছে ফুটবল। এই আবহে ক্লাব বিশ্বকাপের নতুন তারিখ ঘোষণা করল ফিফা।

২০২০ সালের ডিসেম্বরের পরিবর্তে আগামী বছরের ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হবে ক্লাব ফুটবলের বিশ্বকাপ। ক্রীড়াসূচিতে অনেক অদল বদল করতে হয়েছে । রীতি অনুযায়ী প্রতি বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত হয় ফিফা ক্লাব বিশ্বকাপ। এবার করোনার ফলে বাধ্য হয়েই পরিস্থিতি বিবেচনা করে পিছিয়ে দেওয়া হয়েছে টুর্নামেন্ট। ২০২১ সালে ফেব্রুয়ারির ১ থেকে ১১ তারিখ পর্যন্ত কাতারের দোহায় অনুষ্ঠিত হবে পরবর্তী আসর।

ক্লাবের মহাদেশীয় টুর্নামেন্টের শিরোপা জয়ী প্রতিটি দল অংশ নেবে এই টুর্নামেন্টে। প্রসঙ্গত গতবার ব্রাজিলের ক্লাব ফ্ল্যামেঙ্গোকে হারিয়ে প্রথমবার শিরোপা জিতেছিল লিভারপুল। এবারের আসরে থাকবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ী বায়ার্ন মিউনিখ। ছয় চ্যাম্পিয়ন দলের সঙ্গে কাতারের ক্লাব আল দুহাইলও অংশ নেবে এই টুর্নামেন্টে। মাঠে দর্শক প্রবেশে থাকবে নিষেধাজ্ঞা। তবে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত পরে নেবে ফিফা। ২৪ দল নিয়ে নতুন ফর্ম্যাটের ফিফা ক্লাব বিশ্বকাপ আয়োজন করার পরিকল্পনা প্রথমে করলেও আয়োজকরা পরে তা থেকে পিছতে বাধ্য হন।

বন্ধ করুন