বাংলা নিউজ > ময়দান > নতুন বছরের শুরুতেই ভারতের মাটিতে বসবে FIFA অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের আসর
FIFA অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের লোগে।
FIFA অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের লোগে।

নতুন বছরের শুরুতেই ভারতের মাটিতে বসবে FIFA অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের আসর

  • করোনা মহামারির জন্য পিছিয়ে দেওয়া হয়েছিল টুর্নামেন্ট।

করোনা মহামারির জেরে স্থগিত ঘোষিত হয়েছিল চলতি বছরে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া FIFA অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ। অবশেষে আন্তর্জাতিক ফুটবল সংস্থার তরফে টুর্নামেন্টের নতুন সূচি ঘোষিত হল।

পরিবর্তিত সূচি অনুযায়ী আগামী বছর, অর্থাৎ ২০২১-এর ১৭ ফেব্রুয়ারি শুরু হবে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ। চলবে ৭ মার্চ পর্যন্ত। প্রাথমকি সূচি অনুযায়ী ভারতে বয়স ভিত্তিক মহিলা ফুটবলের এই ফ্ল্যাগশিপ টুর্নামেন্ট আয়োজিত হওয়ার কথা ছিল ২-২১ নভেম্বর।

লোকাল অর্গানাইজিং কমিটির তরফে বিজ্ঞপ্তি মারফৎ জানানো হয়, 'ফিফার ঘোষণা মতো এআইএফএফ ও লোকাল অর্গানাইজিং কমিটি অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের নতুন দিনক্ষণ ঘোষণা করছে। ২০২১-এর ১৭ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে টুর্নামেন্ট। আন্তঃমহাদেশিয় যোগ্যতা অর্জন টুর্নামেন্টগুলি শেষ করার জন্য পর্যাপ্ত সময় ও আয়োজক দেশের যথোপযুক্ত পরিবেশের কথা মাথায় রেখেই নতুন সূচি নির্ধারণ করা হয়েছে।'

আয়োজক কমিটির তরফে এও বলা হয়েছে যে, 'আমরা অসাধারণ একটা টুর্নামেন্ট সফলভাবে আয়োজনের দিকে তাকিয়ে রয়েছি, যেটা ভারতে মহিলা ফুটবলের উন্নতি ও প্রসারের যথাযথ মঞ্চ গড়ে দেবে।'

টুর্নামেন্ট স্থগিত হওয়ার আগে একমাত্র এশিয়া থেকে জাপান ও উত্তর কোরিয়া বিশ্বকাপের যোগ্যতা অর্জন করেছিল। পাঁচটি কোয়ালিফায়ার টুর্নামেন্ট আপাতত করোনা মহামারির জন্য বন্ধ রয়েছে।

বন্ধ করুন