বাংলা নিউজ > ময়দান > FIFA World Cup 2022: চোট সারাতে NASA-র প্রযুক্তি ব্যবহার, নকআউটের লড়াইয়ে ফিরতে পারবেন নেইমার?

FIFA World Cup 2022: চোট সারাতে NASA-র প্রযুক্তি ব্যবহার, নকআউটের লড়াইয়ে ফিরতে পারবেন নেইমার?

নেইমার।

 নকআউট পর্বে মাঠে ফিরতে মরিয়া তারকা ফুটবলার। সেই লক্ষ্যে তিনি ব্যবহার করছেন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল অ্যারোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশনের (নাসা) প্রযুক্তি। সোশ্যাল মিডিয়ায় ‘কমপ্রেশন বুট’ নামের এই প্রযুক্তির ছবি পোস্ট করেছেন নেইমার।

নেইমারকে ছাড়াই প্রি-কোয়ার্টারে পৌঁছে গিয়েছে ব্রাজিল। সোমবার রাতে হেনরিক ক্যাসেমিরোর গোলে দোহার স্টেডিয়াম ৯৭৪ এ সুইৎজারল্যান্ডকে ১-০ হারিয়ে শেষ ষোলোয় সেলেকাওরা। নেইমার নেই, তাতেও ‘কুছ পরো নেহি’। একেবারে আত্মনির্ভর দেখাচ্ছে ব্রাজিল শিবিরকে।

বিশ্বকাপের প্রথম ম্যাচেই সার্বিয়ার বিরুদ্ধে গোড়ালিতে গুরুতর চোট পেয়েছিলেন নেইমার। চোটের জন্য গ্রুপ পর্বের পরের দু'টি ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন। সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারেননি। গ্রুপ পর্বে ব্রাজিলের শেষ ম্যাচেও নেইমার নেই। আদৌ তিনি নকআউটে ফিরতে পারবেন তো?

আরও পড়ুন: ‘হেয়ার অফ গড গোল’- স্কোর না করেও গোলের দাবি- সোশ্যাল মিডিয়া ধুইয়ে দিল রোনাল্ডোকে

তবে নকআউট পর্বে মাঠে ফিরতে মরিয়া তারকা ফুটবলার। সেই লক্ষ্যে তিনি ব্যবহার করছেন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল অ্যারোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশনের (নাসা) প্রযুক্তি। সোশ্যাল মিডিয়ায় ‘কমপ্রেশন বুট’ নামের এই প্রযুক্তির ছবি পোস্ট করেছেন নেইমার। দ্রুত ব্যথা কমাতে দুই পায়েই এই পোশাকটি পরতে হয়। দেখতে অনেকটা প্যান্টের মতো। এটা একই সঙ্গে দুই পায়ে ব্যবহার করতে হয়।

আরও পড়ুন: বিশ্বকাপে ব্রাজিল ম্যাচের মধ্যেই আলো নিভল স্টেডিয়ামে! যুবভারতীর মতো ঘটনা কাতারে

এই প্রযুক্তি শরীরের ব্যথা কমানোর কাজ করে। সাধারণত নাসা এটি ব্যবহার করে থাকে। শুধু ব্যথা নয়, আঘাত পাওয়া জায়গায় রক্ত চলাচল স্বাভাবিক রাখা, ফোলা কমানো, ক্ষতিগ্রস্ত টিস্যু পুনর্গঠন এবং ক্র্যাম্প কমতেও সাহায্য করে এই প্রযুক্তি।

এখানেই শেষ নয়। এর আরও উপকার রয়েছে। এটি ক্ষত স্থানে জমে থাকা ল্যাকটিক অ্যাসিড এবং নরম টিস্যুর ব্যাধি দূর করে এবং হাড়ের সমস্যাও সারিয়ে তোলে। একটি স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, বার্সেলোনাতেও নেইমার এই প্রযুক্তি ব্যবহার করেছিলেন। ব্রাজিল ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) ফিজিওথেরাপি দলের কাছেও এই প্রযুক্তি রয়েছে। তাই এই উন্নতমানের প্রক্রিয়া অবলম্বন করে দ্রুত মাঠে ফিরতে চান নেইমার। দেখার, নেইমারকে নকআউটে পাওয়া যায় কিনা!

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.