বাংলা নিউজ > ময়দান > কতটা গুরুত্বপূর্ণ ছিল কেনের পেনাল্টি মিস? এমবাপের প্রতিক্রিয়া থেকেই স্পষ্ট

কতটা গুরুত্বপূর্ণ ছিল কেনের পেনাল্টি মিস? এমবাপের প্রতিক্রিয়া থেকেই স্পষ্ট

কেনের পেনাল্টি মিস

নিজের এবং ইংল্যান্ডের ইতিহাসে অন্যতম গুরুত্বপূর্ণ পেনাল্টিটি মিস করে বসেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। ফলে ফের একবার বিশ্বকাপ জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল হ্যারি কেনের দেশের।

শুভব্রত মুখার্জি: কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছিল ফ্রান্স এবং ইংল্যান্ড। চলতি বিশ্বকাপের নিঃসন্দেহে সেরা দুই দলের লড়াই প্রথম থেকেই জমে উঠেছিল। আক্রমণ-প্রতি আক্রমণে ভারতীয় সময় শনিবার রাতে এক টানটান ম্যাচের সাক্ষী থাকে গোটা বিশ্ব। ম্যাচে ২-১ ফলে ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে চলে গিয়েছে গতবারের চ্যাম্পিয়ন দল ফ্রান্স। এই কোয়ার্টার ফাইনাল ম্যাচের একেবারে শেষদিকে পেনাল্টি পায় ইংল্যান্ড। পেনাল্টিটি মিস করে ম্যাচে সমতা ফেরাতে ব্যর্থ হন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। আর সেই পেনাল্টি মিসের পরেই ফরাসি তারকা কিলিয়ান এমবাপেকে দেখা যায় কেনকে রীতিমতো কটাক্ষ করে উচ্ছ্বাসে ভাসতে। যে ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে।

নিজের এবং ইংল্যান্ডের ইতিহাসে অন্যতম গুরুত্বপূর্ণ পেনাল্টিটি মিস করে বসেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। ফলে ফের একবার বিশ্বকাপ জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল হ্যারি কেনের দেশের। ইংল্যান্ডকে হারিয়ে সেমি ফাইনালে পৌঁছে যায় ২০১৮-র চ্যাম্পিয়ন দল ফ্রান্স। কাতার বিশ্বকাপের গোড়া থেকেই 'থ্রি লায়ন'দের নায়ক হয়ে থাকা হ্যারি কেন হঠাৎ করেই খলনায়ক হয়ে গেলেন। গোটা ম্যাচে দুটো পেনাল্টি পায় ইংল্যান্ড। দুই বারেই কেনের বিপক্ষে ছিলেন ক্লাব ফুটবলে তাঁর সতীর্থ ফরাসি গোলরক্ষক হুগো লরিস। একবার হুগো লরিসকে, হ্যারি কেন পরাস্ত করলেও গুরুত্বপূর্ণ সময় লরিসের বিরুদ্ধে ভুল করে বসলেন কেন।

ইংল্যান্ড যেসময় পেনাল্টির পায় সেই সময় ম্যাচে ফ্রান্স এগিয়ে ছিল ২-১ গোলে। পেনাল্টি নিতে এগিয়ে আসেন কেন। তাঁর নেওয়া শট বারপোস্টের একেবারে উপর দিয়ে বেরিয়ে যায়।সেই শট বাইরে উবে যেতেই হেসে ফেলেন কিলিয়ান এমবাপে। পেনাল্টি শটের আগে তাঁর চোখেমুখে যে আতঙ্ক ছিল। তা এখন একেবারে উধাও।ম্যাচে ইংল্যান্ড ফের সমতা ফেরাতে পারলে চাপ বাড়ত গতবারের চ্যাম্পিয়নদের উপর। তবে তা আর বাস্তবে হয়নি। সেই ছবির পাশাপাশি ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

প্রসঙ্গত এদিন ম্যাচের ৫৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফিরিয়ে ছিলেন হ্যারি কেন। এই গোল করেই ওয়েন রুনিকে স্পর্শ করেন কেন। দ্বিতীয়বার পেনাল্টি থেকে গোল করতে পারলে রুনিকে পেছনে ফেলতে পারতেন তিনি। তবে তা আল সম্ভব হয়নি। উল্লেখ্য এই ম্যাচে ১৭ মিনিটে বক্সের বাইরে থেকে নেওয়া চৌমেনির শটে ফ্রান্স এগিয়ে যায় ১-০ গোলে। ৭৮ মিনিটে খেলার গতির বিপরীতে ফ্রান্সের হয়ে জয়সূচক গোল করেন জিঁরুর। গ্রিজম্যানের সেন্টারে হেডে গোল করেন ফরাসি স্ট্রাইকারের। এরপরেই পেনাল্টি থেকে সমতায় ফেরার সুযোগ পায় হ্যারি কেন। ভিএআরের সাহায্য নিয়ে রেফারি পেনাল্টি দেন। কিন্তু ইংল্যান্ড অধিনায়ক গোল করতে ব্যর্থ হন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.