বাংলা নিউজ > ময়দান > বাংলাদেশের বিরুদ্ধে জোড়া গোল করে বিজয়নের সর্বকালীন রেকর্ড ছুঁলেন সুনীল ছেত্রী
সুনীল ছেত্রী। ছবি- টুইটার (@IndianFootball)
সুনীল ছেত্রী। ছবি- টুইটার (@IndianFootball)

বাংলাদেশের বিরুদ্ধে জোড়া গোল করে বিজয়নের সর্বকালীন রেকর্ড ছুঁলেন সুনীল ছেত্রী

  • আফগানিস্তানের বিরুদ্ধে শেষ ম্যাচে দুরন্ত নজিরের হাতছানি রয়েছে ভারত অধিনায়কের সামনে।

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার ম্যাচে জোড়া গোল করার সুবাদে আইএম বিজয়নের সর্বকালীন একটি ভারতীয় রেকর্ড ছুঁয়ে ফেললেন সুনীল ছেত্রী।

ফিফা বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ভারত জিতেছে এমন ম্যাচে সবথেকে বেশি গোল করা ভারতীয় ফুটবলারের রেকর্ড এতদিন এককভাবে নিজের দখলে রেখেছিলেন আইএম বিজয়ন। এবার সেই রেকর্ডে ভাগ বসালেন ছেত্রী।

১৪ বছরের দীর্ঘ কেরিয়ারে বিজয়ন তিনটি ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার (১৯৯৪, ১৯৯৮ ও ২০০২) খেলেছেন। কোয়ালিফায়ারে ভারতের জয় তুলে নেওয়া ম্যাচে মোট ৪টি গোল করেছেন তিনি। ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারে ভারতের জেতা ম্যাচে গোল করার নিরিখে এতদিন যুগ্মভাবে দ্বিতীয় স্থানে ছিলেন সুনীল ছেত্রী। তিনি সোমবারের বাংলাদেশ ম্যাচের আগে ভারতের জয় তুলে নেওয়া ম্যাচে ২টি গোল করেছিলেন। দোহায় বাংলাদেশের বিরুদ্ধে জোড়া গোল করার সুবাদে ছেত্রীর গোল সংখ্যা দাঁড়ায় বিজয়নের মতোই ৪টি।

আফগানিস্তানের বিরুদ্ধে লিগের শেষ ম্যাচে অন্তত একটি গোল করলে এবং ভারত সেই ম্যাচ জিতলে বিজয়নকে টপকে এই রেকর্ড এককভাবে নিজের দখলে নেবেন ছেত্রী। ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারে ভারতের জেতা ম্যাচে ২টি করে গোল করেছেন জো পল আনচেরি, বিকাশ পাঁজি ও আলবার্তো।

বন্ধ করুন