বাংলা নিউজ > ময়দান > FIH Pro League: আর্জেন্তিনাকে ৩-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল ভারত

FIH Pro League: আর্জেন্তিনাকে ৩-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল ভারত

FIH Pro League -এ পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল ভারত (ছবি-টুইটার) (Hockey india twitter)

আন্তর্জাতিক হকি ফেডারেশন (FIH) প্রো লিগের ম্যাচে আর্জেন্তিনাকে ৩-০ গোলে হারাতে ভারতীয় হকি দল দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে। এই জয়ের সঙ্গে ভারত ১৪ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে গ্রেট ব্রিটেনের (২৬) উপরে চলে গিয়েছে।

আন্তর্জাতিক হকি ফেডারেশন (FIH) প্রো লিগের ম্যাচে আর্জেন্তিনাকে ৩-০ গোলে হারাতে ভারতীয় হকি দল দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে। এই জয়ের সঙ্গে ভারত ১৪ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে গ্রেট ব্রিটেনের (২৬) উপরে চলে গিয়েছে। এদিনের ম্যাচে ভারতের হয়ে গোলটি তিনটি করেন, ৩৩তম মিনিটে পেনাল্টি কর্নার গোলে পরিণত করেন অধিনায়ক হরমনপ্রীত সিং। অমিত রোহিদাসও ৩৯তম মিনিটে একটি পেনাল্টি কর্নারকে গোলে রূপান্তরিত করেন, তারপরে অভিষেক একটি ফিল্ড গোল করে ৩-০ করেন।

আরও পড়ুন… Intercontinental Cup 2023: দল ঘোষণা করল ভারত, বাংলা থেকে প্রীতম-শুভাশিস

তবে এর একদিন আগে বুধবার নেদারল্যান্ডসের কাছে ১-৪ গোলে হেরেছিল ভারতীয় দল। বুধবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচে, অধিনায়ক হরমনপ্রীত ১১তম মিনিটে ভারতকে ১-০ তে এগিয়ে দিলেও তার পরে, নেদারল্যান্ডসের পেপজিন রেয়েঙ্গা (১৭ মিনিট), বরিস (চল্লিশ মিনিট) এবং ডুকো (৪১তম মিনিট, ৫৮ মিনিট) গোল করেন এবং ভারতের বিরুদ্ধে নেদারল্যান্ডস জয় নিশ্চিত করতে সফল হয়।

FIH প্রো লিগে নেদারল্যান্ডসের বিরুদ্ধে অপমানজনক পরাজয়ের পরে, ভারতীয় হকি দল বৃহস্পতিবার আর্জেন্তিনার বিরুদ্ধে ৩-০ ব্যবধানে জয়লাভ করেছে। এর ফলে টুর্নামেন্টে ভারতীয় দল আবারও একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে। এই জয়ের সঙ্গে সঙ্গে, ভারতীয় হকি দল ১৪ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে FIH প্রো হকি লিগ 2022-23 পয়েন্ট টেবিলের এক নম্বর স্থানে পৌঁছে গ্রেট ব্রিটেনকে টপকে গিয়েছে। এখন শনিবার নেদারল্যান্ডসের সঙ্গে খেলবে ভারতীয় দল।

আরও পড়ুন… French Open 2023: সকলকে অবাক করে সেমিতে সাবালেঙ্কাকে হারিয়ে ফাইনালে সুইয়াটেকের সামনে মুচোভা

ভারত বনাম আর্জেন্তিনার মধ্যে এফআইএইচ প্রো লিগের ম্যাচ সম্পর্কে কথা বলতে গেলে, প্রথম কোয়ার্টারের শেষ পর্যন্ত, উভয় দলই গোল করার চেষ্টা চালিয়েছিল, কিন্তু কোনও প্রচেষ্টাই সফল হয়নি। দ্বিতীয় কোয়ার্টারে, ভারতীয় খেলোয়াড়রা দুর্দান্ত প্রদর্শন করে এবং হরমনপ্রীত সিং ৩৩তম মিনিটে পেনাল্টি কর্নারে রূপান্তর করে দলের পক্ষে প্রথম গোলটি করেন। এরপর ৩৯ মিনিটে অমিত রোহিদাস দ্বিতীয় গোল করে আর্জেন্তিনাকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন। পেনাল্টি কর্নার থেকে এই গোলটিও পেয়েছে ভারত।

আরও পড়ুন… প্রীতম কোটালের বদলে কাকে টার্গেট করছে মোহনবাগান?

এর পরে, চতুর্থ এবং শেষ কোয়ার্টারে, ভারতীয় খেলোয়াড়রা আক্রমণ এবং রক্ষণ উভয় দিকেই মনোনিবেশ করেছিল। ৫৩তম মিনিটে পেনাল্টি কর্নারের মাধ্যমে আর্জেন্তিনা সুযোগ পেলেও ভারতীয় গোলরক্ষক পিআর শ্রীজেশের দুর্দান্ত সেভ তা গোলে রূপান্তরিত করতে পারেনি। এরপর ৫৯ মিনিটে অভিষেক ফিল্ড গোল করে দলকে ৩-০ ব্যবধানে জিতিয়ে দেন।

ভারত এখন ১০ জুন FIH প্রো হকি লিগে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে, এই ম্যাচটি রাত ৯:১০ মিনিটে শুরু হবে। এই প্রো লিগে ভারত এক নম্বর অবস্থানে রয়েছে, যেখানে গ্রেট ব্রিটেন এখন ২৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে রয়েছে। একই সঙ্গে তিন নম্বরে রয়েছে স্পেন, চতুর্থ স্থানে অস্ট্রেলিয়া এবং পঞ্চম স্থানে রয়েছে আর্জেন্তিনা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

San Francisco Unicorns বনাম Washington Freedom ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.