বাংলা নিউজ > ময়দান > FIH Pro League: শুট আউটে অনবদ্য শ্রীজেশ, অস্ট্রেলিয়াকে হারিয়ে চারে চার ভারতের

FIH Pro League: শুট আউটে অনবদ্য শ্রীজেশ, অস্ট্রেলিয়াকে হারিয়ে চারে চার ভারতের

দুরন্ত জয় ছিনিয়ে নিল ভারতীয় হকি দল।

ভারতের হয়ে অনবদ্য খেলেন তাদের গোলরক্ষক পিআর শ্রীজেশ। পেনাল্টি শুট আউটে শ্রীজেশের দুরন্ত পারফরম্যান্সে ভর করেই অজি বধ করতে সক্ষম হয়েছে ভারতীয় দল। নির্ধারিত সময়ে খেলা শেষ হয় ২-২ গোলে। এর পরে পেনাল্টি শুট আউটে ভারত ৪-৩ ফলে জয়লাভ করে।

শুভব্রত মুখার্জি: রাউরকেল্লাতে চলতি হকি মিনি সিরিজে তুখোড় ফর্মে রয়েছে ভারতের সিনিয়র হকি দল। দু'বার তারা হারিয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন দল জার্মানিকে। আর এ বার টাইব্রেকারে তারা হারাল শক্তিশালী অস্ট্রেলিয়াকেও। এই টুর্নামেন্টে এটি অজিদের বিরুদ্ধেও ভারতের দ্বিতীয় জয়। এ দিন ভারতের হয়ে অনবদ্য খেলেন তাদের গোলরক্ষক পিআর শ্রীজেশ। পেনাল্টি শুট আউটে শ্রীজেশের দুরন্ত পারফরম্যান্সে ভর করেই অজি বধ করতে সক্ষম হয়েছে ভারতীয় দল। নির্ধারিত সময়ে খেলা শেষ হয় ২-২ গোলে। এর পরে পেনাল্টি শুট আউটে ভারত ৪-৩ ফলে জয়লাভ করে।

আরও পড়ুন: কার্তি, অভিষেকের জোড়া গোল ফের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে হারালো ভারত

বিরসা মুন্ডা হকি স্টেডিয়ামে টানটান উত্তেজনার ম্যাচের সাক্ষী থাকল দর্শকেরা। ভারতীয় সিনিয়র দলের হয়ে এ দিন ১০০তম ম্যাচ খেলেন বিবেক সাগর প্রসাদ। ভারতের হয়ে প্রথম গোলটি করেন তিনি। ম্যাচের দ্বিতীয় মিনিটেই এ দিন ভারতকে এগিয়ে দেন বিবেক সাগর প্রসাদ। কমনওয়েলথ গেমসের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার হয়ে সমতা ফেরান ন্যাথান এফরাউমস। ম্যাচের ৩৭তম মিনিটে গোল করে সমতা ফেরান তিনি। বিরতির পর ম্যাচের ৪৭ তম মিনিটে ফের লিড নেয় ভারত। ভারতের হয়ে গোল করেন সুখজিৎ সিং। তবে ২-১ গোলের লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। মাত্র পাঁচ মিনিট বাদেই অস্ট্রেলিয়ার হয়ে গোল করে সমতা ফেরান টিম হাওয়ার্ড। ৫২ মিনিটে গোল করে ২-২ করেন তিনি।

আরও পড়ুন: হরমনপ্রীত সিংয়ের হ্যাটট্রিক, FIH প্রো-লিগে অস্ট্রেলিয়াকে ৫-৪ গোলে হারাল ভারত

খেলা গড়ায় টাইব্রেকারে। ভারতের হয়ে অনবদ্য খেলেন পিআর শ্রীজেশ। তিনটি শট বাঁচিয়ে দেন তিনি। ভারত অধিনায়ক হরমনপ্রীত সিং ভারতের হয়ে দু'টি গোল করেন। তিনি ম্যাচ সেরা নির্বাচিত হন। এ ছাড়া ভারতের হয়ে দিলপ্রীত সিং এবং সুখজিৎ সিং একটি করে গোল করেন। ম্যাচে দুই পয়েন্ট পেয়ে এফআইএইচ প্রো লিগ ২০২২-২৩'এ পয়েন্ট তালিকার শীর্ষে রইল ভারত। ভারতের দখলে আট ম্যাচে রয়েছে ১৯ পয়েন্ট। অন্য দিকে তালিকায় ছয় নম্বরে রয়েছে অস্ট্রেলিয়া। তাদের ঝুলিতে আট ম্যাচে রয়েছে আট পয়েন্ট। ভারত তাদের প্রো হকি লিগের অভিযান শেষ করবে নেদারল্যান্ডসে। সেখানে তারা খেলবে নেদারল্যান্ডস এবং আর্জেন্তিনার বিপরীতে। ৭-১১ জুন খেলা হবে এই টুর্নামেন্ট। ভারতের পরবর্তী ম্যাচগুলো অবশ্য খেলা হবে লন্ডনে। সেখানে তাদের প্রতিপক্ষ গ্রেট ব্রিটেন এবং বেলজিয়াম। খেলাগুলি হবে ২৬ মে থেকে ৩ জুন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা ভেজা শরীরে কাঞ্চনের ক্যামেরায় বন্দি শ্রীময়ী! হানিমুনের ছবিতে যৌনগন্ধী কটাক্ষ IND vs ENG: সেঞ্চুরির পর জো রুটের ‘পিঙ্কি সেলিব্রেশনের’ আসল কারণটা জানেন কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.