বাংলা নিউজ > ময়দান > FIH Pro League: কাজে এল না স্যাম ওয়ার্ডর চার গোল! পেনাল্টি শুটআউটে গ্রেট ব্রিটেনকে হারাল ভারত

FIH Pro League: কাজে এল না স্যাম ওয়ার্ডর চার গোল! পেনাল্টি শুটআউটে গ্রেট ব্রিটেনকে হারাল ভারত

পেনাল্টি শুটআউটে গ্রেট ব্রিটেনকে হারাল ভারত (ছবি-টুইটার)

ভারতীয় হকি দল শনিবার এফআইএইচ প্রো লিগ টাইয়ের দ্বিতীয় লেগে গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে ৪-২ গোলে জিতেছে। পেনাল্টি শুটআউটে জয়ের সঙ্গে একটি বোনাস পয়েন্টও অর্জন করেছে ভারত। নির্ধারিত সময়ে ৪-৪ গোলে সমতায় ছিল দুই দল।

ভারতীয় হকি দল শনিবার এফআইএইচ প্রো লিগ টাইয়ের দ্বিতীয় লেগে গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে ৪-২ গোলে জিতেছে। পেনাল্টি শুটআউটে জয়ের সঙ্গে একটি বোনাস পয়েন্টও অর্জন করেছে ভারত। নির্ধারিত সময়ে ৪-৪ গোলে সমতায় ছিল দুই দল। ভারতের হয়ে গোল করেন ক্যাপ্টেন হরমনপ্রীত সিং (৭ম মিনিট), মনদীপ সিং (১৯ মিনিট), সুখজিৎ সিং (২৮তম মিনিট) এবং অভিষেক (৫০)। স্যাম ওয়ার্ড হোম দলের হয়ে তারকা ছিলেন, সব গোল করেন। ৮ম, ৪০তম, ৪৭তম এবং ৫৩তম মিনিটে গোল করেন স্যাম ওয়ার্ড।

এই জয়ের ফলে ভারত একটি বোনাস পয়েন্ট অর্জন করেছে কিন্তু দলটি এখনও টেবিলে ব্রিটেনের নীচেই রয়েছে। ১২ ম্যাচে ভারতের সংগ্রহ ২৪ পয়েন্ট। ১১ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ব্রিটেন। ভারতীয় দল এর আগে এখানে প্রথম লেগে গ্রেট ব্রিটেনের কাছে ২-৪ ব্যবধানে হেরেছিল কিন্তু তারপরে বেলজিয়ামকে ৫-১ গোলে হারিয়েছিল। ভারতীয় দল এখন তাদের এফআইএইচ প্রো লিগ অভিযানের ইউরোপ লেগে ৭ জুন স্বাগতিক নেদারল্যান্ডসের সঙ্গে খেলতে আইন্দহোভেনে যাবে।

আরও পড়ুন… সাক্ষী মালিকদের লড়াই কি তবে থমকে গেল? শীর্ষ কুস্তিগীররা রেলওয়েতে আবার কাজে যোগ দিলেন

এদিনের ম্যাচে ব্রিটেন উজ্জ্বলভাবে শুরু করে এবং তৃতীয় মিনিটে ফিল রোপারের প্রথম শট গোলে লেগেছিল কিন্তু ভারতীয় গোলরক্ষক কৃষ্ণ বাহাদুর পাঠক তা ভালোভাবে রক্ষা করেন। তিন মিনিট পরে ইউনাইটেড একটানা পেনাল্টি কর্নার অর্জন করে এবং পাঠক আবার উভয় প্রচেষ্টাই কমিয়ে রাখতে সক্ষম হন। এক মিনিট পরে, মনদীপ ভারতের হয়ে একটি পেনাল্টি কর্নার অর্জন করে এবং অধিনায়ক হরমনপ্রীতের ড্র্যাগফ্লিক ব্রিটেনের গোলরক্ষক ডেভিড ইমেসকে স্তব্ধ করে ১-০ করে। যাইহোক, ভারতীয় দলের আনন্দ শীঘ্রই শেষ হয়ে যায় যখন পরের মিনিটেই ওয়ার্ড পেনাল্টি কর্নার থেকে গোল করে স্কোর ১-১ এ সমতায় আনে। প্রথম কোয়ার্টারের শেষ দিকে ব্রিটেন আরেকটি কর্নার পায় কিন্তু নিকোলাস বান্দুরাকের প্রচেষ্টা ব্যর্থ হয়।

আরও পড়ুন… না গোল করলেন, না জিততে পারলেন! PSG তে মেসির শেষ অধ্যায়টা মনের মতো হল না

দ্বিতীয় কোয়ার্টারেও দুই দলই দ্রুত খেলতে থাকে। হার্দিক সিংয়ের দুর্দান্ত প্রচেষ্টায় ভারতকে ২-১ এগিয়ে দেন মনদীপ। প্রথমার্ধ শেষ হওয়ার তিন মিনিট আগে ব্রিটেন গোলের আরেকটি সুযোগ পেলেও পাঠক আবার তা রক্ষা করেন। প্রথমার্ধের দুই মিনিট পর সুখজিৎ গোল করে স্কোর ৩-১ করে। ৪০ মিনিট পর্যন্ত উভয় দলই আবার সুযোগ তৈরি করতে পারেনি এবং ভারত আরেকটি পেনাল্টি কর্নার মিস করে। ওয়ার্ড একটি শক্তিশালী ফ্লিক দিয়ে ব্যবধান কমান।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

ভারত অনেক পেনাল্টি কর্নার মিস করলেও সুযোগ কাজে লাগাতে পারেনি ব্রিটিশ দল। ফাইনাল কোয়ার্টার শুরু হওয়ার পরপরই হরমনপ্রীতের প্রচেষ্টা রুদ্ধ করে শিপারলে। এরপর ৪৭ মিনিটে ফিল্ড গোলে সমতা আনে ওয়ার্ড। ফাইনাল কোয়ার্টারে ব্রিটেনের আধিপত্য ছিল কিন্তু ৫০তম মিনিটে অভিষেক পাল্টা আক্রমণে ফিল্ড গোল করে ভারতকে ৪-৩ ব্যবধানে এগিয়ে দেয়। কিন্তু এরপর ওয়ার্ড ম্যাচে তাঁর চতুর্থ গোল করে ব্রিটেনকে সমতায় ফেরান। পেনাল্টি শুটআউটে ভারতের হয়ে গোল করেন মনপ্রীত সিং, হরমনপ্রীত, ললিত কুমার উপাধ্যায় ও অভিষেক।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.