বাংলা নিউজ > ময়দান > FIH Pro League:- এবার গ্রেট ব্রিটেনের কাছে ১-৩ ব্যবধানে হারল ভারতীয় পুরুষ হকি দল

FIH Pro League:- এবার গ্রেট ব্রিটেনের কাছে ১-৩ ব্যবধানে হারল ভারতীয় পুরুষ হকি দল

গ্রেট ব্রিটেনের কাছে ১-৩ ব্যবধানে হারল ভারতীয় পুরুষ হকি দল (ছবি:হকি ইন্ডিয়া)

প্যারিস অলিম্পিক গেমসের আগে ভারতীয় পুরুষ হকি দলের পারফরম্যান্স কিন্তু ভারতীয় সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারবে না। চলতি এফআইএইচ প্রো লিগে হরমনপ্রীত সিংদের পারফরম্যান্স একেবারেই আশাপ্রদ নয়। একের পর এক ম্যাচে তারা বাজেভাবে হেরে চলেছে। এবার গ্রেট ব্রিটেনের কাছে ১-৩ ব্যবধানে হারল ভারতীয় পুরুষ হকি দল।

শুভব্রত মুখার্জি:- প্যারিস অলিম্পিক গেমসের আসর বসতে আর বেশিদিন বাকি নেই। এই গেমসে খেলার বিষয়ে ইতিমধ্যেই কোয়ালিফাই করে গিয়েছে ভারতীয় পুরুষ হকি দল। তবে অলিম্পিক গেমসের আগে ভারতীয় পুরুষ হকি দলের পারফরম্যান্স কিন্তু ভারতীয় সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারবে না। চলতি এফআইএইচ প্রো লিগে হরমনপ্রীত সিংদের পারফরম্যান্স একেবারেই আশাপ্রদ নয়। একের পর এক ম্যাচে তারা বাজেভাবে হেরে চলেছে।বেলজিয়ামের কাছে হারের পরে তারা জার্মানিকে হারায় তারপর এবার তারা মুখোমুখি হয়েছিল গ্রেট ব্রিটেনের। সেই ম্যাচেও তাদেরকে হারতে হল বড় ব্যবধানে। ৩-১ ফলে ভারতকে হারিয়ে দিল ব্রিটেন।

আরও পড়ুন… T20 WC 2024-এর অভিযান শুরুর আগে কোনও প্রস্তুতি ম্যাচ খেলেনি NZ- চিন্তায় কিউয়ি তারকা স্যান্টনার

কয়েকদিন আগেই এই প্রো লিগের বেলজিয়াম লেগ শেষ হয়েছে। এই লেগে ভারতীয় দলের পারফরম্যান্সে একেবারেই ধারাবাহিকতা ছিল না। এবার লন্ডন লেগে খেলছে ভারত। সেখানেও তাদের ধারাবাহিকতার অভাব স্পষ্ট। এই লেগের প্রথম ম্যাচে ভারতীয় দল বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে দিয়েছিল। ৩-০ ফলে জার্মানদের হারিয়েছিল তারা। তার ঠিক পরের ম্যাচেই গ্রেট ব্রিটেনের কাছে বাজেভাবে হারল তারা।

আরও পড়ুন… IPL 2024-এর পরে বড় পদক্ষেপ নিলেন রাহানে, এবার লেস্টারশায়ারের জার্সি পরে মাঠে নামবেন অজিঙ্কা

ম্যাচে ব্রিটেনের হয়ে জোড়া গোল‌ করেন বানডুরাক নিকোলাস। ম্যাচের ২ মিনিটে তিনি প্রথম গোলটি করেন। এরপর ১১ তম মিনিটে করেন দ্বিতীয় গোলটি। আর ব্রিটেনের হয়ে শেষ গোলটি করেন কালনান। ম্যাচের ৪৭ তম মিনিটে এই গোলটি করেন তিনি। ভারতের হয়ে একমাত্র গোলটি করেন অভিষেক। এটি ও একটি ফিল্ড গোল। ম্যাচের ৩৫ তম মিনিটে গোলটি করেন তিনি।

আরও পড়ুন… T20 WC 2024-এর ফাইনালে উঠবে কোন কোন দেশ? ভারতের ছাড়াও এই দুই দেশের নাম বললেন যুবি, তালিকায় নেই অস্ট্রেলিয়া

ম্যাচে ভারত আটটি পেনাল্টি কর্নার পায়। তবে তার থেকে একটিও গোল করতে পারেনি ভারতীয় দল। পাশাপাশি গ্রেট ব্রিটেনও পাঁচটি পেনাল্টি কর্নার পেয়েছিল। তার একটি থেকেও তারা গোল করে উঠতে পারেনি। এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় ভারত রয়েছে তিন‌ নম্বরে। ব্রিটেন রয়েছে চার নম্বরে। এদিন প্রচন্ড গতিতে হকি খেলে ব্রিটেন। বিপুল পরিমাণ দর্শক এদিন‌ মাঠে উপস্থিত ছিলেন।তাদের সামনে প্রথমেই ভারতে চাপে ফেলে এগিয়ে যায় ব্রিটেন। প্রথম কোয়ার্টারে তারা আরও একটি গোল করে। দ্বিতীয় কোয়ার্টারে আর কোনও গোল হয়নি। তৃতীয় কোয়ার্টারে ভারত একটি গোল শোধ করে ম্যাচে ফেরার আশা জাগায়। তবে চতুর্থ কোয়ার্টারের শুরুতেই আরও একটি গোল করে ভারতের বিরুদ্ধে ৩-১ গোলে জয় নিশ্চিত করে গ্রেট ব্রিটেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৫০ টাকার পেঁয়াজ একলাফে কমবে, সুখসাগর কিনতে বলাগড়ের গ্রামে গ্রামে ঘুরছেন বিডিও মগের মুলুক! ইচ্ছামতো সবজির দাম হাঁকছেন, শ্যামবাজার বাজারে অভিযান প্রশাসন ১৩ জুলাই এই রেডিক্সের মানুষ সুখবর পাবেন, হঠাৎ করে বড় অর্থ লাভ হবে 'যুক্তবর্ণের অন্ত্যেষ্টি', ইংরেজি স্কুলের বাংলা প্রশ্ন দেখে আঁতকে উঠল নেটপাড়া অনন্ত-রাধিকার বিয়েতে এসে অটো করে মুম্বই ঘুরছেন কার্দাশিয়ান সিস্টার্স! শুধু ধূমপান নয়, বরং ফুসফুসের ক্যানসার হতে পারে এই কারণে বিরাট কোহলি বা স্টিভ স্মিথ নয়, ভারতের এই ক্রিকেটারকে ভয় পেতেন জেমস অ্যান্ডারসন চাকরি ছাড়তে মানা করায় ৪ দিন অন্ধকারে আটক কর্মচারীকে, অভিযোগ চিনা সংস্থার দিকে পুলিশের সামনেই দাপট জয়ন্তর! মদন মিত্রের সঙ্গে ‘সম্পর্ক’ নিয়েও বেপরোয়া জবাব আধার আনলে তবেই দেখা করবেন কঙ্গনা! ক্ষুব্ধ কংগ্রেস নেতা বলছেন ‘জনপ্রতিনিধি হয়ে…’

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.