বাংলা নিউজ > ময়দান > 2022 WC T20-র জন্য এখনও তৈরি হয়নি চূড়ান্ত দল! কোন পথে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট?

2022 WC T20-র জন্য এখনও তৈরি হয়নি চূড়ান্ত দল! কোন পথে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট?

ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ফিল সিমন্স (ছবি-এপি) (AP)

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে কি দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের পাবে টিম ওয়েস্ট ইন্ডিজ? টিম ম্যানেজমেন্টের কাছে এখনও এর কোনও কোনও স্পষ্টত উত্তর নেই। আন্দ্রে রাসেল নিজেকে নির্বাচনের জন্য উপলব্ধ করেননি। সুনীল নারিনকে পাওয়ার বিষয়ে একটু রহস্য রয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে কি দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের পাবে টিম ওয়েস্ট ইন্ডিজ? টিম ম্যানেজমেন্টের কাছে এখনও এর কোনও কোনও স্পষ্টত উত্তর নেই। আন্দ্রে রাসেল নিজেকে নির্বাচনের জন্য উপলব্ধ করেননি। সুনীল নারিনকে পাওয়ার বিষয়ে একটু রহস্য রয়েছে।

এভিন লুইস এবং ওশানে থমাস তাদের ফিটনেস পরীক্ষার জন্য উপস্থিত হননি। শেলডন কটরেল,ফ্যাবিয়ান অ্যালেন এবং রোস্টন চেজ ইনজুরির কারণে দলের বাইরে রয়েছেন। ফলস্বরূপ, ২০২২ পুরুষদেরT20 বিশ্বকাপের প্রায় দুই মাস আগেও ওয়েস্ট ইন্ডিজ এখনও তাদের সেরা দল বেছে নিতে পারেনি। বলা যেতে পারে দল গঠনে তারা সম্পূর্ণরূপে ব্যর্থ।

এদিকে শুরু হচ্ছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আন্তর্জাতিক পর্যায়ে খেলোয়াড়দের বিচার করার এটাই শেষ সুযোগ থাকবে টিম ম্যানেজমেন্টের কাছে। এই সিরিজের পর শুরু হবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)। প্রধান নির্বাচক ডেসমন্ড হেইনস এবং প্রধান কোচ ফিল সিমন্স এই কারণে গভীরভাবে হতাশ হয়েছেন।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে রাসেল ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেননি। বর্তমানে নারিনের সঙ্গে দ্য হান্ড্রেড খেলছেন তিনি। ভারত ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে অংশ নেননি তিনি। কয়েকদিন আগে,আগামী বছরের জানুয়ারিতে শুরু হতে যাওয়া সংযুক্ত আরব আমির শাহিতে (ইউএই) আন্তর্জাতিক টি-টোয়েন্টি লিগের বিদেশি খেলোয়াড়দের তালিকায় ছিলেন আন্দ্রে রাসেল।

আন্দ্রে রাসেল সম্পর্কে হেইনস বলেন,‘আমার কাছে যে তথ্য আছে তাতে আমি মনে করি সে দলে অনুপলব্ধ। কারণ সে নিজেকে নির্বাচনের জন্য উপলব্ধ করেননি। প্রত্যেক খেলোয়াড় যদি ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে চায়,এটা আমাকে খুব খুশি করবে। আমি নিশ্চিত করতে চাই যে প্রত্যেকে নিজেদের খেলার জন্য উপলব্ধ করুক। যাইহোক,আপনাকে বুঝতে হবে যে খেলোয়াড়দের কাছে এখন বিকল্প রয়েছে এবং তারা যদি ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে খেলার পরিবর্তে তাদের ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে খেলতে পছন্দ করে,তাহলে আমাদের বিবেচনা করতে হবে যে আমাদের জন্য কারা উপলব্ধ।’

দলের কোচ ফিল সিমন্স খানিকটা তিক্ত মন্তব্য করে বলেছেন,‘এরকম কথা বলতে এবং এই অবস্থাগুলি দেখলে কষ্ট হয়। যদিও এটি সম্পর্কে বলার অন্য কোন উপায় নেই। কিন্তু তুমি কি করতে পারো?আমি মনে করি না আমার দেশের দলের হয়ে খেলার জন্য খেলোয়াড়দের কাছে ভিক্ষা করা উচিত। আমি মনে করি আপনি যদি ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করতে চান তবে আপনি নিজেকে উপলব্ধ করবেন।’

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দিদি নম্বর ১-এ এসে খুশিতে ডগমগ মমতা, মুখ্যমন্ত্রীকে কী বললেন BJP নেতা সুকান্ত? চুরি যাওয়া ফোনের IMEI নম্বর বদলে ফেলছে চালাক চোরের দল, জেরা করতেই চোখ কপালে! পর্ন ছবির শ্যুটে লিঙ্গবর্ধক ওষুধের ব্যবহার! পডকাস্টে সত্যি ফাঁস করলেন জনি সিন্স রকুল-জ্যাকির সঙ্গীত অনুষ্ঠানে ফাটিয়ে নাচলেন রাজ-শিল্পা! ঝড়ের বেগে ভাইরাল ভিডিয়ো 'সুইৎজারল্যান্ড ভুলে যাবেন…', কাশ্মীরে নয়া রেল প্রকল্প উদ্বোধন করে দাবি মোদীর সমপ্রেম সম্পর্ক? মুখ খুললেন শিশু খুনে অভিযুক্ত মা, সওয়ালে পেলেন না আইনজীবী ‘কাঞ্চন ইমোশনাল ফুল’!, সদ্য বিয়ে করেই কেন স্বামীকে নিয়ে একথা বললেন শ্রীময়ী? NZ vs AUS T20I: ম্যাচ জিতেও হতাশ করলেন অজি বোলাররা, কামিন্সরা গড়লেন লজ্জার নজির খাসির মাংস খুব ভালোবাসেন যশস্বী,আর কী কী পছন্দ করেন তরুণ তারকা?জানালেন তাঁর বাবা টাকার ভাগ্যে বহুগুণ লাভ, কেরিয়ারে রকেট গতিতে উন্নতি! মঙ্গলের কৃপায় লাকি কারা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.