বাংলা নিউজ > ময়দান > Finch applauds Bumrah's yorker: দুর্ধর্ষ ইয়র্কারে বোল্ড হয়ে বুমরাহের প্রশংসায় ফিঞ্চ, দিলেন হাততালি: ভিডিয়ো
জসপ্রীত বুমরাহের ইয়র্কারে আউট হয়ে প্রশংসা। (ছবি সৌজন্যে টুইটার)

Finch applauds Bumrah's yorker: দুর্ধর্ষ ইয়র্কারে বোল্ড হয়ে বুমরাহের প্রশংসায় ফিঞ্চ, দিলেন হাততালি: ভিডিয়ো

  • Finch applauds Bumrah's yorker: জসপ্রীত বুমরাহের ইয়র্কারে প্রবল গতিতে লেগ স্টাম্পে আছড়ে পড়ে। সেই ইয়র্কারে বোল্ড হয়ে বুমরাহের প্রশংসা করেন খোদ অজি অধিনায়ক ফিঞ্চ। ড্রেসিংরুমে দিকে হাঁটা দেওয়ার সময় ব্যাট দিয়ে হাততালি দেন। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

দুর্ধর্ষ ইয়র্কারে বোল্ড হয়ে জসপ্রীত বুমরাহের প্রশংসা করলেন অ্যারন ফিঞ্চ। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। নেটিজেনদের বক্তব্য, বুমরাহের ইয়র্কার যে কতটা ভয়ঙ্কর, তা আবারও বোঝা গেল। সেইসঙ্গে ফিঞ্চের স্পোর্টসম্যানশিপের প্রশংসাও করেছেন নেটিজেনরা।

শুক্রবার নাগপুর আউটফিল্ড ভিজে থাকায় নির্দিষ্ট সময় শুরু হয়নি ম্যাচ। শেষপর্যন্ত আট ওভারের ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেন আম্পায়াররা। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক জসপ্রীত বুমরাহ। পঞ্চম ওভারে বল করতে আসেন বুমরাহ। চোটের পরে মাঠে ফিরে প্রথম বলটা ওয়াইড করেন। পরের বলে চার মারেন অজি অধিনায়ক ফিঞ্চ। ওভারের শেষ বলে 'বুমরাহ স্পেশাল' ধেয়ে আসে ফিঞ্চের দিকে।

আরও পড়ুন: IND vs AUS Live: রোহিত-রাহুলের তিন ছক্কায় রান তাড়া শুরু টিম ইন্ডিয়ার

পঞ্চম ওভারের শেষ বলটা ইয়র্কার করেন বুমরাহ। যা ডিফেন্ড চেয়েছিলেন ফিঞ্চ। যদি সেটা করতে পারেননি। প্রবল গতিতে লেগ স্টাম্পে আছড়ে পড়ে বল। পুরো একেবারে স্টাম্পের গোড়ায় বল না পড়ায় নিখুঁত ইয়র্কার হয়ত বলা যাবে না। কিন্তু সেটা যে দুর্ধর্ষ ইয়র্কার ছিল, তা নিয়ে কোনও সন্দেহ নেই। আর সেই ইয়র্কারে বোল্ড হয়ে বুমরাহের প্রশংসা করেন খোদ অজি অধিনায়ক ফিঞ্চ। ড্রেসিংরুমে দিকে হাঁটা দেওয়ার সময় ব্যাট দিয়ে হাততালি দেন। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

তবে শুধু ফিঞ্চ নয়, প্রবল গতিতে বুমরাহের মুখে পড়েছেন অস্ট্রেলিয়ার তারকা স্টিভ স্মিথ। সপ্তম ওভারের তৃতীয় বলে স্মিথকে দুর্দান্ত ইয়র্কার করেন বুমরাহ। স্মিথের পায়ের আঙুলের দিকে লক্ষ্য করে ইয়র্কার করেন। স্মিথ কোনওক্রম বল সামলানোর চেষ্টা করলেও একটি কোণ ধরে আসতে থাকে। স্মিথের পিছনের জুতোয় বল লাগে। ভারসাম্য সামলাতে না পেরে প্রায় পড়ে যাচ্ছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। সেই ভিডিয়োও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

আরও পড়ুন: MS Dhoni wicket-keeping: বল ছিনিয়ে নিতে হবে- নিজের দক্ষতা কী ভাবে বাড়িয়েছেন, সেই রহস্য ফাঁস করলেন ধোনিই

চোট সারিয়ে ফেরার পর বুমরাহের পারফরম্যান্স 

চোটের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিলেন জসপ্রীত বুমরাহ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও খেলেননি। দ্বিতীয় ম্যাচে দু'ওভারে ২৩ রান দিয়ে এক উইকেট নেন। আজ আট ওভারে খেলা হওয়ায় একমাত্র অক্ষর প্যাটেল ছাড়া সবাই মার খেয়েছেন।

বন্ধ করুন