বাংলা নিউজ > ময়দান > জেনে নিন নিউজিল্যান্ডের রাচিন রবীন্দ্রের সঙ্গে রাহুল দ্রাবিড় ও সচিন তেন্ডুলকরের সম্পর্ক

জেনে নিন নিউজিল্যান্ডের রাচিন রবীন্দ্রের সঙ্গে রাহুল দ্রাবিড় ও সচিন তেন্ডুলকরের সম্পর্ক

চিনে নিন রাচিন রবীন্দ্রকে (ছবি:ইনস্টাগ্রাম)

জানেন কি রোহিতদের বিরুদ্ধে নিউজিল্যান্ডের হয়ে খেলতে নেমেছিলেন রাহুল-সচিনের মিশ্রন।

বুধবার ভারতের বিরুদ্ধে মাঠে নেমেছিলেন ভারতীয় বংশোদ্ভুত ক্রিকেটার রাচিন রবীন্দ্র। বলা যেতে পারে রোহিত শর্মাদের বিরুদ্ধে মাঠে নেমেছিলেন রাহুল দ্রাবিড় ও সচিন তেন্ডুলকরের মিশ্রন? আসলে ভারতের দুই কিংবদন্তি ক্রিকেটারের নামের মিশ্রণ রয়েছে নিউজিল্যান্ড দলের এই ক্রিকেটারের নামে। রাহুল দ্রাবিড়ের ‘‌রা’‌, আর সচিনের ‘‌চিন’‌। দুটো মিলিয়ে ‘‌রাচিন’‌। যার সঙ্গে ভারতের নাড়ির যোগ রয়েছে। বাঁ হাতে ব্যাট করেন, সঙ্গে বাঁ হাতেই স্পিন বোলিং করেন। রাহুল ও সচিনের নামের সঙ্গে মিল রেখেই রবি কৃষ্ণমূর্তি ছেলের নাম রেখেছিলেন ‘রাচিন’।

রাচিনের বাবা রবি কৃষ্ণমূর্তির আদি বাড়ি বেঙ্গালুরুতে। এখানেই বড় হয়েছেন। তারপর চলে যান ইংল্যান্ডে। কয়েকবছর সেখানে কাটিয়ে পাকাপাকিভাবে চলে যান নিউজিল্যান্ডে। ওয়েলিংটনে বসবাস শুরু করেন সফটওয়ার ইঞ্জিনিয়ার রবি কৃষ্ণমূর্তি। সেখানেই জন্ম রাচিনের। একসময় বেঙ্গালুরুতে ক্রিকেট খেলতেন রবি কৃষ্ণমূর্তি। মেয়েকে ক্রিকেটার করতে চেয়েছিলেন। মেয়ের ক্রিকেটের প্রতি তেমন আগ্রহ ছিল না। কিন্তু ছেলে রাচিনের ক্রিকেটের প্রতি দারুণ আগ্রহ ছিল। ছেলেকে ক্রিকেটার করবেন বলে উঠেপড়ে লেগে যান রবি কৃষ্ণমূর্তি। ওয়েলিংটনে ক্রিকেট অ্যাকাডেমিতে ভর্তি করে দেন। এমনকি ওয়েলিংটন থেকে মাঝেমাঝেই অন্ধ্রপ্রদেশের অনন্তপুর স্পোর্টস ফাউন্ডেশনে নিয়ে আসতেন। গত ৪ বছর ধরে হ্যাট হকসের হয়ে অনন্তপুরে ক্রিকেটের পাঠ নিতে আসতেন রাচিন। 

২০১১ সাল থেকে নিউজিল্যান্ডের হ্যাট হকস ক্লাবের হয়ে নিয়মিত ভারত সফরে আসতেন রাচিন। বেঙ্গালুরু, হায়দরাবাদ, চেন্নাই, অনন্তপুরে প্রচুর ক্রিকেট খেলেছেন ছোটবেলায়। ২০১৬ অনূর্ধ্ব বিশ্বকাপে নিউজিল্যান্ড দলে সুযোগ পান। তখন মাত্র ১৬ বছর বয়স। ২০১৯ অনূর্ধ্ব বিশ্বকাপেও খেলেছেন। এখনও পর্যন্ত ২৬টি প্রথম শ্রেনীর ম্যাচ খেলেছেন। এবার নিউজিল্যান্ডের ভারত সফরে জায়গা পেয়েছেন ভারতীয় বংশোদ্ভুত ক্রিকেটার রাচিন রবীন্দ্র।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.