বাংলা নিউজ > ময়দান > জেনে নিন শ্রীলঙ্কা সফরের জন্য দীপ দাশগুপ্তের পছন্দের ভারত অধিনায়ক কে?
ভারতের প্রাক্তন ক্রিকেটার দীপ দাশগুপ্ত (ছবি: গুগল) 
ভারতের প্রাক্তন ক্রিকেটার দীপ দাশগুপ্ত (ছবি: গুগল) 

জেনে নিন শ্রীলঙ্কা সফরের জন্য দীপ দাশগুপ্তের পছন্দের ভারত অধিনায়ক কে?

  • দীপ দাশগুপ্ত জানিয়েছেন, ‘প্রশ্নটা হল কাকে আমি এইদলের অধিনায়ক হিসাবে দেখছি? আমি শিখরের নাম বলেছি ঠিকই তবে আরও একটা নাম ভুললে চলবেনা, যদি ভুবনেশ্বর ফিট থাকেন এবং খেলার জন্য প্রস্তুত থাকেন তাহলে বলতে পারি এই সিরিজে সেও ভাল অধিনায়ক হওয়ার যোগ্য।’

বিরাট কোহলির অবর্তমানে শ্রীলঙ্কা সফরে কে হবে ভারতীয় দলের অধিনায়ক? এই উত্তরটা খুঁজতে নিজেদের মতো করে অঙ্ক কষছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। এর মাঝেই নিজের বিচারে শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের অধিনয়াককে বেছে নিলেন ভারতের প্রাক্তন উইকেটরক্ষক দীপ দাশগুপ্ত। বাংলার এই ক্রিকেটার জানিয়েদিলেন তাঁর পচ্ছন্দে রয়েছেন কে?

ইংল্যান্ড সফরে খেলতে ব্যস্ত থাকবেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। ঠিক বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেই ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরজ খেলবে বিরাট অ্যান্ড কোম্পানি। তার মাঝেই ভারতের একটি দলকে পাঠান হবে শ্রীলঙ্কা সফরে। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের এই ঘোষণার পরেই ভারতীয় ক্রিকেট মহলে আরও একটি দল গঠনের কথা ভাবা শুরু হয়েগিয়েছি। তবে এখনও দল ঘোষণা করেনি বোর্ড।

যাদের বা যেই সতীর্থদের ছাড়া বিরাট ইংল্যান্ড রওনা হয়েছেন তাদের মধ্যে বহু ক্রিকেটারকে রেখেই দল নির্বাচন করতে চলেছে বোর্ড। এই ভাবনার মাঝেই সেই দলের অধিনায়ক প্রসঙ্গে উঠে আসছে বেশ কিছু নাম। যাদের মধ্যে শিখর ধাওয়ানের নাম উল্লেখযোগ্য। 

ভারতের প্রাক্তন উইকেটরক্ষক ও বাংলার প্রাক্তন অধিনায়ক দীপ দাশগুপ্তও শিখর ধাওয়ানের দিকে ঝুঁকে রয়েছেন। দীপের প্রথম পছন্দ গাব্বারই। দীপ দাশগুপ্ত জানান, ‘অবশ্যই বিরাট কোহলি, রোহিত শর্মা, কেএল রাহুলদের পাওয়া যাবেনা। তবে সিনিয়র মোস্ট প্লেয়ার শিখর ধাওয়ান দলের সঙ্গে থাকবেন, তাই আমার মনে হয় শিখরই।’ এরপর দীপ নিজের উত্তরের সঙ্গে আরও একটি কথা যুক্ত করেছেন তিনি জানিয়েছেন, ‘প্রশ্নটা হল কাকে আমি এইদলের অধিনায়ক হিসাবে দেখছি? আমি শিখরের নাম বলেছি ঠিকই তবে আরও একটা নাম ভুললে চলবেনা, যদি ভুবনেশ্বর ফিট থাকেন এবং খেলার জন্য প্রস্তুত থাকেন তাহলে বলতে পারি এই সিরিজে সেও ভাল অধিনায়ক হওয়ার যোগ্য।’

বন্ধ করুন