বাংলা নিউজ > ময়দান > ‘প্রথমে ম্যাচ শেষ কর, তারপর সেলিব্রেশন করবে;’ পন্তকে সারাক্ষণ বুঝিয়েছেন হার্দিক
হার্দিক পান্ডিয়া ও ঋষভ পন্ত (ছবি-গেটি ইমেজ)

‘প্রথমে ম্যাচ শেষ কর, তারপর সেলিব্রেশন করবে;’ পন্তকে সারাক্ষণ বুঝিয়েছেন হার্দিক

ম্যাঞ্চেস্টারের ওয়ানডেতে টিম ইন্ডিয়া ৫ উইকেটে জিতে ইংল্যান্ডকে সিরিজে ২-১ ব্যবধানে হারিয়েছিল। এই জয়ের চিত্রনাট্য লিখেছেন দুই ভারতীয় ব্যাটসম্যান, ঋষভ পান্ত এবং হার্দিক পান্ডিয়া। তাদের দুর্দান্ত ইনিংসে জয় পেয়েছিল টিম ইন্ডিয়া।

ম্যাঞ্চেস্টারের ওয়ানডেতে টিম ইন্ডিয়া ৫ উইকেটে জিতে ইংল্যান্ডকে সিরিজে ২-১ ব্যবধানে হারিয়েছিল। এই জয়ের চিত্রনাট্য লিখেছেন দুই ভারতীয় ব্যাটসম্যান, ঋষভ পান্ত এবং হার্দিক পান্ডিয়া। তাদের দুর্দান্ত ইনিংসে জয় পেয়েছিল টিম ইন্ডিয়া। পন্ত অপরাজিত ১২৫ রান করেন এবং পান্ডিয়া ৭১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। দুজনের মধ্যে সেঞ্চুরি পার্টনারশিপ ছিল। তাদের ব্যাটিং-এর কারণে টিম ইন্ডিয়া ম্যাচটি ৪২.১ ওভারে শেষ করে। ভারতের এই জয়ের পর, টিম ইন্ডিয়ার অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া একটি মজার কথা বলেছিলেন। পান্ডিয়া জানিয়েছেন কীভাবে তিনি পন্তকে উইকেটে থাকতে অনুপ্রাণিত করেছিলেন।

আরও পড়ুন… পন্ত ও পান্ডিয়ার সঙ্গে ধোনি এবং যুবরাজের তুলনা টেনে গাভাসকরের বড় ভবিষ্যদ্বাণী

সাংবাদিক সম্মেলনে হার্দিক পান্ডিয়া বলেন, ‘আমি বারবার ঋষভ পন্তকে একই কথা বলেছি যে আমাদের উইকেটে থাকতে হবে। উইকেট পড়তে দেওয়া চলবে না। কারণ পন্তের ভিতরে আমার যে প্রতিভা আছে এবং রান করার জন্য আমাকে কোনো ঝুঁকি নিতে হবে না। শুরুতে কিছুটা আটকে গেলেও পরে আশ্চর্যজনক ব্যাটিং করেন পন্ত। আমি পন্তকে বলেছিলাম একটা পার্টনারশিপ করতে হবে। ম্যাচটি শেষ করুন এবং তারপরে আপনি উপভোগ করুন। তবে আগে ম্যাচ শেষ করুন।’ পান্ডিয়া আরও বলেন যে সবাই জানে যে পন্ত যখন মারতে শুরু করেন,তখন সকলে বসে বলেন যে ঠিক আছে এখন আপনিই খেলুন।

আরও পড়ুন… পন্ত ও পান্ডিয়ার সঙ্গে ধোনি এবং যুবরাজের তুলনা টেনে গাভাসকরের বড় ভবিষ্যদ্বাণী

ঋষভ পন্ত ও হার্দিক পান্ডিয়া বিপদের হাত থেকে টিম ইন্ডিয়াকে বাঁচালেন। এক পর্যায়ে ভারত ৭২ রানে ধাওয়ান, রোহিত, বিরাট ও সূর্যকুমারের চারটি বড় উইকেট হারিয়েছিল। আরেকটি উইকেট পড়লে টিম ইন্ডিয়া ম্যাচ ও সিরিজ উভয়ই হেরে যেত। কিন্তু আশ্চর্যজনক জুটি গড়ে ইংল্যান্ডের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে আনেন পন্ত-পান্ডিয়া জুটি। পান্ডিয়া শুরু থেকেই ইংল্যান্ডকে আক্রমণ করেন এবং পন্ত উইকেটে থিতু হতে সময় নেন। পন্ত ৭১ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন এবং পরের ৩৫ বলে সেঞ্চুরি পূর্ণ করেন। এটা স্পষ্ট যে পান্ডিয়ার পরামর্শ পন্তের কাজে এসেছে এবং সেই কারণেই তিনি তার প্রথম ওডিআই সেঞ্চুরিতে পৌঁছেছেন এবং শেষ পর্যন্ত টিম ইন্ডিয়া জিতেছে।

 

বন্ধ করুন