বাংলা নিউজ > ময়দান > World Cup Stage 1: মিক্সড টিম ইভেন্টে প্রথম সোনা রাই-রিধির
মিক্সড টিম ইভেন্টে প্রথম সোনা রাই-রিধির। ছবি: টুইটার
মিক্সড টিম ইভেন্টে প্রথম সোনা রাই-রিধির। ছবি: টুইটার

World Cup Stage 1: মিক্সড টিম ইভেন্টে প্রথম সোনা রাই-রিধির

  • একবার তারা পিছিয়ে ছিল ০-২ ফলে অন্যবার তারা পিছিয়ে ছিল ২-৪ ফলে। তবে নিজেদের নার্ভ ধরে রেখে রাই-রীধি জুটি ৫-৪ (৩৫-৩৭, ৩৬-৩৩, ৩৯-৪০, ৩৮-৩৭ এবং শুট অফে ১৮-১৭) ফলে তাদের প্রথম সোনা জিততে সমর্থ হল।

শুভব্রত মুখার্জি: তুরস্কের আন্টিলিয়াতে তীরন্দাজি বিশ্বকাপ স্টেজ ১ পর্যায়ে দুটি সোনা পেল ভারতীয় দল। যার মধ্যে দ্বিতীয় সোনাটি তারা তুলে নিল মিক্সড রিকার্ভ বিভাগে। প্রথমবার এই বিভাগে ভারতের হয়ে সোনা জিতল তরুণদীপ রাই এবং রীধি ফোরের জুটি। পিছিয়ে পরেও দুরন্ত কামব্যাক করল এই ভারতীয় জুটি। গ্রেট ব্রিটেনের জুটিকে ফাইনালে শুট অফে হারিয়ে দিল তারা।

প্রসঙ্গত এই বারেই প্রথমবার জুটি বেঁধে ছিল তরুণদীপ রাই এবং রিধি ফোর। ম্যাচে দুবার পিছিয়ে পড়েছিল ভারতীয় জুটি। একবার তারা পিছিয়ে ছিল ০-২ ফলে অন্যবার তারা পিছিয়ে ছিল ২-৪ ফলে। তবে নিজেদের নার্ভ ধরে রেখে রাই-রীধি জুটি ৫-৪ (৩৫-৩৭, ৩৬-৩৩, ৩৯-৪০, ৩৮-৩৭ এবং শুট অফে ১৮-১৭) ফলে তাদের প্রথম সোনা জিততে সমর্থ হল।

চলতি বিশ্বকাপে ভারত তার প্রথম সোনা জিতেছিল পুরুষদের দলগত কম্পাউন্ড বিভাগে। অভিষেক ভর্মা, রজত চৌহান এবং আমন সাইনির ভারতীয় দল এই সোনা জিততে সমর্থ হয়। ২০১০ সালে গোয়াংঝু এশিয়ান গেমসে তরুণদীপ রাই রুপো জিতেছিলেন। এই সোনা জয় তার ক্যারিয়ারের প্রথম। ১৭ বছর বয়সি রিধির এটাই প্রথম বিশ্বকাপ ছাল আর তাতেই সোনা জিতে বাজিমাত করলেন তিনি। রাই-রিধি জুটি ফাইনালে হারালেন ব্রিটেনের ব্রায়োনি পিটম্যান এবং অ্যালেক্স ওয়াইজ জুটিকে।

বন্ধ করুন