বাংলা নিউজ > ময়দান > ছক্কা হাঁকিয়ে বিদেশের মাটিতে টেস্টে প্রথম শতরান হিটম্যানের, করলেন তিন হাজার রানও
বিদেশের মাটিতে প্রথম শতরান রোহিতের। ছবি: পিটিআই
বিদেশের মাটিতে প্রথম শতরান রোহিতের। ছবি: পিটিআই

ছক্কা হাঁকিয়ে বিদেশের মাটিতে টেস্টে প্রথম শতরান হিটম্যানের, করলেন তিন হাজার রানও

  • শনিবারই রোহিত শর্মা ১১ হাজার রান পূরণ করেছেন। বিদেশের মাটিতে টেস্টে প্রথম শতরানও করেছেন হিটম্যান। আবার টেস্ট ক্রিকেটে তিন হাজার রানও পার করে ফেললেন তিনি।

ওভাল টেস্টের তৃতীয় দিনে দুরন্ত ছন্দে রয়েছেন রোহিত শর্ম। এই প্রথম বার বিদেশের মাটিতে টেস্ট ক্রিকেটে শতরান করলেন হিটম্যান। তাও মইন আলির বলে একেবারে ছক্কা হাঁকিয়ে শতরান করেন তিনি। 

ভারতের দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে শুরু থেকেই আত্মবিশ্বাসী ছিলেন রোহিত শর্মা। তৃতীয় দিনে খেলতে নামলেও রোহিত নিজের লক্ষ্যে অবিচল ছিলেন। লোকেশ রাহুলের আউট নিয়ে বিতর্ক থাকলেও, রোহিত কিন্তু লড়াই থেকে সরে আসেননি। এ দিনই তিনি ওপেনার হিসেবে দ্বিতীয় দ্রুততম ১১ হাজার রান পূরণ করেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রান করে ফেলেছেন। আবার বিদেশের মাটিতে টেস্টে প্রথম শতরানও করে ফেললেন হিটম্যান। সেই সঙ্গে টেস্ট ক্রিকেটে তিন হাজার রানও পার করলেন রোহিত।

মইন আলিকে ছক্কা হাঁকিয়ে শতরান করার ভিডিও এই মুহূর্তে রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে।

প্রথম ইনিংসে খেলতে না পারলেও, নিজেদের দ্বিতীয় ইনিংসে ভারতীয় ব্যাটসম্যানরা চেনা ছন্দে ফিরেছেন। রোহিত শর্মা এবং লোকেশ রাহুল প্রথম উইকেটে ৮৩ রান যোগ করেন। রাহুল আউট হয়ে যাওয়ার পর চেতেশ্বর পূজারাকে নিয়ে লড়াই চালান রোহিত। সেই সঙ্গে বিদেশের মাটিতে টেস্টে শতরান না পাওয়ার আফসোসটাও অবশেষে মিটল রোহিতের। প্রথম ইনিংসে রোহিত মাত্র ১১ রান করেছিলেন। তবে ভারতের দ্বিতীয় ইনিংসে রোহিত শর্মার স্কোর একেবারে জ্বলজ্বল করছে। 

প্রথম ইনিংসে বিরাট কোহলির ৫০ এবং শার্দুল ঠাকুরের ৫৫ বাদ দিলে ভারতের কোনও ব্যাটসম্যানই ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। ১৯১ রানে ভারত অল আউট হয়ে যায় ভারত। ভারতের ১৯১ রানের জবাবে ব্যাট করতে নেমে ২৯০ রান করে ইংল্যান্ড। বরং ভারতীয় ব্যাটসম্যানরা নিজেদের দ্বিতীয় ইনিংসে ভাল ছন্দে রয়েছেন।

বন্ধ করুন