বাংলা নিউজ > ময়দান > ওয়ার্নের মৃত্যুর পরে MCG-তে প্রথম টেস্ট, কিংবদন্তিকে শ্রদ্ধার্ঘ্য ক্রিকেটার-দর্শকদের

ওয়ার্নের মৃত্যুর পরে MCG-তে প্রথম টেস্ট, কিংবদন্তিকে শ্রদ্ধার্ঘ্য ক্রিকেটার-দর্শকদের

MCG-তে এভাবে শেন ওয়ার্নকে শ্রদ্ধার্ঘ্য জানালেন ক্রিকেটার-দর্শকরা (ছবি-এপি)

এই ঘটনার পরবর্তীতে তাঁর ঘরের মাঠে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড অর্থাৎ এমসিজিতে প্রথম টেস্ট খেলছে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। কিংবদন্তি লেগ স্পিনারের‌ মৃত্যুর পরবর্তী সময়ে তাঁর ঘরের মাঠে প্রথম ম্যাচ। আর সেই ম্যাচেই শেন ওয়ার্নের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করলেন মাঠে উপস্থিত ক্রিকেটার,দর্শকরা।

শুভব্রত মুখার্জি: চলতি বছরের মার্চ মাসেই হঠাৎ করে মৃত্যুর কোলে ঢলে পড়েছিলেন কিংবদন্তি লেগ স্পিনার শেন কিথ ওয়ার্ন। থাইল্যান্ডে বন্ধুদের সঙ্গে ছুটি কাটানোর সময়তে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। এই ঘটনার পরবর্তীতে তাঁর ঘরের মাঠে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড অর্থাৎ এমসিজিতে প্রথম টেস্ট খেলছে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। কিংবদন্তি লেগ স্পিনারের‌ মৃত্যুর পরবর্তী সময়ে তাঁর ঘরের মাঠে প্রথম ম্যাচ। আর সেই ম্যাচেই শেন ওয়ার্নের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করলেন মাঠে উপস্থিত ক্রিকেটার,দর্শকরা।

আরও পড়ুন… নিলামের শেষে কাঁপছিলাম, এই পরিমাণ অর্থ পাওয়ার মতো কিছুই করিনি- অকপট ১৭.৫০ কোটি পাওয়া ক্যামরন গ্রিন

এদিন বক্সিং ডে টেস্টে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। ম্যাচের প্রথম দিনেই কিংবদন্তির প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হল। খেলা চলাকালীন এই শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হয়। খেলার মাঝেই স্থানীয় সময় ৩:৫০য়ের সময় কিছুক্ষণের জন্য খেলা থামানো হয়। স্টেডিয়ামের বড় স্ক্রিনে ওয়ার্নের ছবি ভেসে ওঠে। হাততালি দিয়ে ওঠে গোটা স্টেডিয়াম। গোটা স্টেডিয়াম তখন করতালিতে মুখরিত। অদ্ভুত এক ছন্দে বেশ কিছুক্ষণ ধরে চলতে থাকে বিষয়টি। স্টেডিয়ামের ভিতরে আলাদা একটা পরিবেশ তৈরি হয়। মনে হয় গোটা স্টেডিয়াম জুড়ে যেন তখন সুরের মূর্ছনায় ভাসছেন সকলে।

আরও পড়ুন… জানি না আমি কখনও তাদের মতো হতে পারব কি না- কোহলি-রোহিতদের নিয়ে কী বললেন SKY?

উল্লেখ্য গত মার্চে থাইল্যান্ডে মাত্র ৫২ বছর বয়সে মারা যান শেন ওয়ার্ন। তার মৃত্যুর পরবর্তীতে এমসিজিতে এটাই ছিল প্রথম টেস্ট ম্যাচ। যেখানে লেগ স্পিনের কিংবদন্তি ওয়ার্নকে অভিনব উপায়ে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হয়। পাশাপাশি এদিন ম্যাচে দুই দলের ক্রিকেটারেরা ওয়ার্নের মতন 'ফ্লপি হ্যাট' অর্থাৎ বিশেষ টুপি ব্যবহার করেন। জাতীয় সঙ্গীতের সময়কালে যে ধরনের টুপি পড়তে পছন্দ করতেন তিনি। এমসিজিতে ওয়ার্নের একাধিক স্মৃতিও রয়েছে। শেন ওয়ার্ন নিয়েছেন তাঁর টেস্ট কেরিয়ারের ৭০০তম উইকেটও এখানেই নিয়েছিলেন। পাশাপাশি ১৯৯৪ সালে অ্যাসেজে তাঁর নেওয়া একমাত্র হ্যাটট্রিকটিও ওয়ার্ন নিয়েছিলেন এমসিজিতে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘‌আমাদের সরকার নিরাপদ, পাঁচ বছরই চলবে’‌, হিমাচল প্রদেশ নিয়ে দাবি শিবকুমারের ভারতে বিমান নিরাপত্তার শীর্ষপদে প্রথম মহিলা, ইতিহাস গড়লেন ক্যাপ্টেন শ্বেতা সিং প্রসেসড ফুড খেয়ে হচ্ছে ক্যানসার সহ ৩২টি কঠিন রোগ, উঠে এল সমীক্ষায় Health Tips: চা খাওয়া বন্ধ করলে শরীরের কী হবে? কিশোরের গানের নেশায় ভাসাতে আসছেন 'আরজে' শান, কোথায়? প্রথমবার বাবা-মা হতে চলেছেন রণবীর-দীপিকা, কোথা থেকে শুরু হয় তাঁদের প্রেম? বিজেপিতে যোগ দিলেন কৌস্তভ বাগচী, বিকল্প শক্তির সন্ধানে গেলেন গেরুয়া শিবিরে‌ খাবারের আগেই পাতে নুন? দ্বিগুণ হারে আয়ু কমতে পারে! নতুন তথ্য দিল WHO ম্যাচে নিষিদ্ধ ড্রাগ সেবন, অভিযোগ প্রমাণিত হতেই চার বছরের জন্য নির্বাসিত পোগবা ৫ বছরের দাম্পত্যে ইতি, সোহমের সঙ্গে প্রেমচর্চা, দ্বিতীয় বিয়ে করবেন শোলাঙ্কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.