বাংলা নিউজ > ময়দান > এই প্রথম পরপর ৩ ম্যাচে ১৫-র কম রান! চূড়ান্ত লজ্জাজনক 'নজির' বাবরের
বাবর আজম (AP)

এই প্রথম পরপর ৩ ম্যাচে ১৫-র কম রান! চূড়ান্ত লজ্জাজনক 'নজির' বাবরের

  • ভারতের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে এদিন দলীয় ২২ রানের মাথায় প্যাভিলিয়নে ফিরে যান। মাত্র ১৪ রান করে আউট হন তিনি। ১০ বল খেলে সাজঘরে ফেরেন তিনি। রবি বিষ্নোইয়ের বলে লেগ সাইডে ফ্লিক করতে গিয়ে অধিনায়ক রোহিত শর্মার হাতে সহজ ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।

শুভব্রত মুখার্জি: সাম্প্রতিক সময়ে পাকিস্তান ক্রিকেট দলের দলের ধারাবাহিকতম ব্যাটার তাদের অধিনায়ক বাবর আজম। ওপেনিং জুটিতে মহম্মদ রিজওয়ানকে সঙ্গী করে দলকে একাধিক কঠিন ম্যাচে জয় এনে দিয়েছেন তিনি। তবে চলতি এশিয়া কাপে যেন তার ব্যাট কিছুটা হলেও নিশ্চুপ। তার আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারে এই প্রথমবার কার্যত তিনি পরপর ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। পাকিস্তান দল সুপার ফোরে পৌঁছালেও টুর্নামেন্টে তাদের জয়ে ব্যাট হাতে বাবরের কোনও অবদান এখন পর্যন্ত নেই। আর এর মধ্যে দিয়েই তার আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারে বাবর গড়ে ফেললেন এক অনভিপ্রেত নজির। প্রথমবার পরপর তিন ম্যাচে ১৫'র কম রান করার হ্যাটট্রিক গড়লেন তিনি।

ভারতের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে এদিন দলীয় ২২ রানের মাথায় প্যাভিলিয়নে ফিরে যান। মাত্র ১৪ রান করে আউট হন তিনি। ১০ বল খেলে সাজঘরে ফেরেন তিনি। রবি বিষ্নোইয়ের বলে লেগ সাইডে ফ্লিক করতে গিয়ে অধিনায়ক রোহিত শর্মার হাতে সহজ ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। উল্লেখ্য চলতি এশিয়া কাপের প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধেই ৯ বলে ১০ রান করেছিলেন বাবর। পরের ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে ৮ বলে ৯ রান করে আউট হয়ে যান। এবার সুপার ফোরে ভারতের বিরুদ্ধে ম্যাচে ১৪ রান করে আউট হন তিনি।

বাবর অল্প রানে আউট হয়ে গেলেও অপর ওপেনার মহম্মদ রিজওয়ান দুরন্ত ব্যাটিং করেন। ৫১ বলে ৭১ বলের একটি অনবদ্য ইনিংস উপহার দেন তিনি। ভারতের দেওয়া ১৮২ রানের লক্ষ্যমাত্রা তাড়া করার ক্ষেত্রে রিজওয়ানের ইনিংস ম্যাচে পার্থক্য গড়ে দেয়।‌ বলা ভালো তাদের জয়ের ভিত গড়ে দেয়। মহম্মদ নওয়াজের ক্যামিও ইনিংস ম্যাচ ভারতের হাত থেকে কার্যত দূরে নিয়ে যায়। পরবর্তীতে ভারতীয় বোলারদের পক্ষে আর সম্ভব হয়নি১৮১ রান ডিফেন্ড করা।

বন্ধ করুন