চেন্নাইয়ের অনুশীলনে ধোনি। ছবি- টুইটার।
চেন্নাইয়ের অনুশীলনে ধোনি। ছবি- টুইটার।

কখনও যা করেননি, জাতীয় দলে ফেরার লক্ষ্যে এবার CSK-র অনুশীলনে তাই করতে দেখা গিয়েছে ধোনিকে

  • ধোনির পক্ষে টি-২০ বিশ্বকাপের দলে ফেরা সম্ভব কিনা, তা নিয়ে চলছে জোর জল্পনা।

সমর্থকরা তাঁকে পুনরায় জাতীয় দলে দেখতে চাইছেন। মহেন্দ্র সিং ধোনি নিজে কী চাইছেন, তা জানার উপায় নেই। আপাতত স্বেচ্ছায় জাতীয় দল থেকে দূরে সরে রয়েছেন দু'বারের বিশ্বকাপজয়ী অধিনায়ক। আইপিএলে মাঠে ফেরার কথা থাকলেও টুর্নামেন্ট অনিশ্চিত হয়ে পড়ায় কাম ব্যাক করা হয়নি মাহির। এই অবস্থায় আদৌ ধোনির পক্ষে টি-২০ বিশ্বকাপের দলে ফেরা সম্ভব কিনা, তা নিয়ে চলছে জোর জল্পনা।

গত বছর বিশ্বকাপের পর থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ব্যাট হাতে নিতে দেখা যায়নি ধোনিকে। তাঁর জাতীয় দলে ফেরা নিয়ে কোনও খবর নেই নির্বাচকদের কাছেও। বিশেষজ্ঞরা মতামত দিতে শুরু করেছেন নিজেদের মতো করে। তবে কোটি টাকার প্রশ্ন এটাই যে, ধোনি নিজে কি চাইছেন পুনরায় টিম ইন্ডিয়ার জার্সি গায়ে চাপাতে?

ইঙ্গিত দিয়েছিলেন ধোনির এক ঘনিষ্ঠ বন্ধু। জানিয়েছিলেন, লকডাউনের আগে গত কয়েক মাসে ধোনিকে যেভাবে অনুশীলনে একাগ্র দেখিয়েছে, তাতেই স্পষ্ট যে, আবার জাতীয় দলে ফেরার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

এবার কার্যত একই সুর শোনা গেল চেন্নাই সুপার কিংসের ফিজিও টমি সিমসেকের গলায়। সিএসকে ফিজিও সামনে আনলেন এমন একটি বিষয়, যা বুঝিয়ে দেয় সর্বোচ্চ আসরের জন্য নিজেকে প্রস্তুত রাখতে কতটা মরিয়া মাহি।

টমি জানান, গত ১০ বছরে চেন্নাইয়ের অনুশীলনে ধোনিকে যা করতে দেখেননি, এবার সেই বিরল ছবিটাই চোখে পড়েছে তাঁর। এই প্রথমবার তিনি অনুশীলনে ধোনিকে গ্লাভস হাতে উইকেটকিপিং করেত দেখেন। নাহলে উইকেটকিপার হওয়া সত্ত্বেও চেন্নাইয়ের প্র্যাকটিস সেশনে কখনও কিপিং করতে দেখা যায়নি সিএসকে অধিনায়ককে।

টমি বলেন, 'গত ১০ বছরে এই প্রথমবার আমি ধোনিকে অনুশীলেন কিপিং করতে দেখলাম। এতেই বোঝা যায় টি-২০ বিশ্বকাপ খেলতে ও কতটা দৃঢ়প্রতিজ্ঞ।'

বন্ধ করুন