বাংলা নিউজ > ময়দান > T20 World Cup-এ এবার এই ৫টি সর্বকালীন রেকর্ড ভেঙে যেতে পারে, কারা গড়তে পারেন নতুন নজির, মিলছে স্পষ্ট ইঙ্গিত

T20 World Cup-এ এবার এই ৫টি সর্বকালীন রেকর্ড ভেঙে যেতে পারে, কারা গড়তে পারেন নতুন নজির, মিলছে স্পষ্ট ইঙ্গিত

বিরাট কোহলি। ছবি- বিসিসিআই।

T20 World Cup 2022: সংকটে গেইলদের রেকর্ড। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে নতুন মাইলস্টোন গড়তে পারেন রোহিত শর্মা, বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার, জোস বাটলাররা।

রেকর্ড গড়া হয় ভাঙার জন্য। কথাটা যে মোটেও ভুল নয়, ক্রিকেটে সেটা বোঝা গিয়েছে বারবার। আসন্ন টি-২০ বিশ্বকাপেও বেশ কিছু রেকর্ড ভেঙে যেতে পারে। রোহিত শর্মা, জোস বাটলার, শাকিব আল হাসান, ডেভিড ওয়ার্নাররা পৌঁছে যেতে পারেন নতুন মাইলস্টোনে। চোখ রাখা যাক এমন ৫টি সর্বকালীন রেকর্ডের দিকে, যা এবারের টি-২০ বিশ্বকাপে অন্য কারও দখলে যেতে পারে।

সব থেকে বেশি রান: টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সব থেকে বেশি ১০১৬ রান সংগ্রহ করেছেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। এবার সেই রেকর্ড ভাঙতে পারেন রোহিত শর্মা (৮৪৭), বিরাট কোহলি (৮৪৫), ডেভিড ওয়ার্নার (৭৬২) ও শাকিব আল হাসানের (৬৯৮) মধ্যে কোনও একজন।

বিশ্বকাপে একাধিক শতরান: মোট ৮ জন ক্রিকেটার এখনও পর্যন্ত টি-২০ বিশ্বকাপে সেঞ্চুরি করেছেন। একমাত্র ক্রিস গেইল বিশ্বকাপে ২টি শতরান করেছেন। এবারের বিশ্বকাপে অংশ নিতে চলা জোস বাটলার ও অ্যালেক্স হেলস রয়েছেন শতরানকারীদের তালিকায়। সুতরাং এবার তাঁরা একটি সেঞ্চুরি করলেই গেইলের রেকর্ড ছুঁয়ে ফেলবেন। তাঁরা একাধিক সেঞ্চুরি করলে টপকে যাবেন দ্য ইউনিভার্স বসকে। যদিও বাকি সবার সামনেই একাধিক সেঞ্চুরি করার সুযোগ রয়েছে।

আরও পড়ুন:- Women's Asia Cup 2022: সর্বোচ্চ রান, সর্বাধিক উইকেট, সব থেকে বেশি ছক্কা, সব রেকর্ডই ভারতীয়দের, দেখুন যাবতীয় পরিসংখ্যান

সব থেকে বেশি উইকেট: টি-২০ বিশ্বকাপে সব থেকে বেশি ৪১টি উইকেট নিয়েছেন শাকিব আল হাসান। তিনি এবার সেই সংখ্যা আরও বাড়িয়ে নেবেন নিশ্চিত। তবে তাঁকে টপকানোর সুযোগ থাকছে রবিচন্দ্রন অশ্বিন (২৬), মিচেল স্টার্ক (২৪), টিম সাউদিদের (২২) সামনে। যদিও কাজটা সহজ হবে না মোটেও।

সব থেকে বেশি ক্যাচ: দক্ষিণ আফ্রিকার এবি ডি'ভিলিয়র্স ফিল্ডার হিসেবে টি-২০ বিশ্বকাপে সব থেকে বেশি ২৩টি ক্যাচ ধরেছেন। সেই রেকর্ড এবার ভাঙতে পারেন মার্টিন গাপ্তিল (১৯), ডেভিড ওয়ার্নার (১৮), রোহিত শর্মা (১৫), স্টিভ স্মিথ (১৪), গ্লেন ম্যাক্সওয়েলের (১৪) মধ্যে কোনও একজন।

আরও পড়ুন:- Women's Asia Cup Final: যে ছক্কায় ভারতকে চ্যাম্পিয়ন করা ছাড়াও ৩টি ব্যক্তিগত নজির গড়েন স্মৃতি মন্ধনা: ভিডিয়ো

সব থেকে বেশিবার ৫০ টপকানো: টি-২০ বিশ্বকাপে সব থেকে বেশি ১০ বার ব্যক্তিগত ৫০ রানের গণ্ডি টপকেছেন বিরাট কোহলি। এবার সেই সংখ্যাটা আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ রয়েছে তাঁর সামনে। তবে কোহলিকে এই নিরিখে পিছনে ফেলতে পারেন রোহিত শর্মা (৮) ও ডেভিড ওয়ার্নারের (৬) মধ্যে কোনও একজন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রিয়বন্ধুর শোকেই আত্মঘাতী চন্দ্রকান্ত? ইঙ্গিত দিয়ে লিখেছিলেন, 'অপেক্ষা কর. লোকেশকে ছাঁটতে পারে LSG, তবে কি রোহিতকে টার্গেট গোয়েঙ্কার? জোর চর্চা এই ছবি ঘিরে কলকাতার ভোটে যাচাই হবে কাউন্সিলরদের দক্ষতা, নজর রাখবেন মেয়র ফিরহাদ হাকিম নির্বাচনের আগে সোনার বিস্কুট বিলি করছে বিজেপি? ভাইরাল ভিডিয়োর সত্যতা জানুন ‘কহো না প্যায়ার হ্যায়’তে হৃত্বিক রোশনের সেই ভাইকে মনে পড়ে? এখন সে কেমন দেখতে? ব্যবসা শুরুর ভালো সময়, চাকরিতে প্রমোশনের যোগ! মোহিনী একাদশী ২০২৪এ ৫ রাশি লাকি তাপপ্রবাহের মধ্যেই আজ ঝড়-বৃষ্টি বাংলায়, সোম থেকে দাপট বাড়বে, কেমন হবে আবহাওয়া? বিশ্ব এইডস ভ্যাকসিন দিবসে সকলের মধ্যে ছড়িয়ে দিন সচেতনতা, জানুন দিনটির ইতিহাস ভিডিয়োয় তৃণমূলের বিধায়ক নয়, পুলিশকে মারছে উত্তরপ্রদেশের বিজেপি কাউন্সিলর ভোটের সাতকাহন- ব্যারাকপুরে শান্তিদূত হতে চান সিপিএমের দেবদূত

Latest IPL News

শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.