বাংলা নিউজ > ময়দান > জানুন কোন ৫ তারকা যোগ্য হয়েও ভারতের WC-এর ২০জনের সম্ভাব্য দলে নাও থাকতে পারেন

জানুন কোন ৫ তারকা যোগ্য হয়েও ভারতের WC-এর ২০জনের সম্ভাব্য দলে নাও থাকতে পারেন

পৃথ্বী শ'।

২০২৩ সালের অক্টোবর-নভেম্বর মাসে ভারতে অনুষ্ঠিত হবে ওডিআই বিশ্বকাপ। তার আগে ভারত ২০ জন প্লেয়ারের একটি দল তৈরি করবে। যাঁদেরকে ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হবে।

শুভব্রত মুখার্জি: ২০২৩ সালে ভারতের মাটিতেই আয়োজন করা হবে ওয়ানডে বিশ্বকাপের। সেই লক্ষ্যে ইতিমধ্যেই ২০ জন প্লেয়ারের সম্ভাব্য একটি দলকে বেছে নেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। যাঁদেরকে ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হবে। বোর্ড সূত্রে খবর ইতিমধ্যেই এই ২০ জনকে বেছে নেওয়া হয়েছে। যদিও সরকারি ভাবে এখনও কোনও নাম প্রকাশ করা হয়নি। আর এতেই সম্ভাবনা বেড়েছে যোগ্যতা থাকা সত্ত্বেও বাদ পড়ে যেতে পারেন একাধিক ক্রিকেটার।

প্রসঙ্গত ২০২৩ সালের অক্টোবর-নভেম্বর মাসে ভারতে অনুষ্ঠিত হবে ক্রিকেট বিশ্বকাপ। বোর্ডের তরফে এই ক্রিকেটারদের কি উপায়ে বেছে নেওয়া হবে সেই বিষয়ে কিছুই বলা হয়নি।

আসুন এক নজরে দেখে নেওয়া যাক পাঁচ যোগ্য অথচ ভাগ্যহীন ক্রিকেটারদের, যাঁরা বাদ পড়তে পারেন এই সম্ভাব্য তালিকা থেকে :

১) পৃথ্বী শ' : আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে দারুণ শুরুটা করেছিলেন পৃথ্বী। তার পরেই চোটের কারণে ভারতীয় দল থেকে ছিটকে যান। পরবর্তীতে ফিরে এসেও ব্যাটিংয়ে টেকনিক্যাল সমস্যার কারণে তিনি সেই ভাবে বলার মতন রান পাননি। ঘরোয়া ক্রিকেটে যদিও ভালো ফর্মে রয়েছেন তিনি। তবে জাতীয় দলে এই মুহূর্তে ওপেনার হিসেবে তিনি অনেকটাই পিছিয়ে পড়েছেন। শিখর ধাওয়ান, শুভমন গিল, কেএল রাহুল, ইশান কিষাণ এবং ঋষভ পন্তরা (টি-২০তে) পৃথ্বীর থেকে অনেকটাই এগিয়ে গিয়েছেন।

আরও পড়ুন: লঙ্কার বিরুদ্ধে ওপেনার কারা, কী হবে একাদশ? টিম বাছতে হিমশিম দশা

২) রুতুরাজ গায়কোয়াড়: ঘরোয়া ক্রিকেটে যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছেন তিনি। আইপিএলেও ভালো ফর্মে রয়েছেন তিনি। তবে আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ পেয়েও সেই রকম ভালো পারফরম্যান্স করতে পারেননি। ভারতের হয়ে ৯টি টি-২০ খেলে তিনি করেছেন মাত্র ১৩৫ রান। ১২৩.৮৫ স্ট্রাইক রেটে তিনি রান করেছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি একটা মাত্র ওয়ানডে খেলেছেন। যেখানে ১৯ বলে করেছিলেন ৪২ রান।

৩) দীপক চাহার : চোট আঘাতের সমস্যাতে জর্জরিত দীপক চাহারের জন্যও সমস্যার হতে পারে এই ২০ জনে জায়গা করে নেওয়াটা। ২০২১ সালের শেষ দিক থেকেই তাঁর পারফরম্যান্সে নজর কেড়েছিলেন সকলের। ২০২২ সালের টি-২০ বিশ্বকাপে ভারতের হয়ে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার কথা ছিল। কিন্তু পিঠের চোটে আর তা সম্ভব হয়ে ওঠেনি।

আরও পড়ুন: ভাগ্যের সহায়তা পেলে শোয়েব আখতারের রেকর্ড ভেঙে দেব- আত্মবিশ্বাসী উমরান

৪) প্রসিধ কৃষ্ণ: ২৬ বছর বয়সি এই পেসার তাঁর পারফরম্যান্সে সকলের নজর কেড়েছেন। জাতীয় দলের হয়ে খেলেছেন ১৪ টি ম্যাচ। নিয়েছেন ইনিংসে দু'বার চারটি করে উইকেট। তবে জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, আর্শদীপ সিং এবং উমরান মালিক সমৃদ্ধ ভারতীয় বোলিং অ্যাটাকে জায়গা করে নেওয়াটা খুব কঠিন, তা বিলক্ষণ জানেন প্রসিধ। ইতিমধ্যেই ২৫টি আন্তর্জাতিক উইকেট নেওয়া প্রসিধের পক্ষেও জাতীয় দলে জায়গা করাটা খুব একটা সহজ হবে না।

৫) শার্দুল ঠাকুর: গত বছর ব্যাট এবং বল হাতে ভারতকে বেশ কিছু গুরুত্বপূর্ণ জয় এনে দিয়েছেন। তবে এর সবটাই টেস্ট ফর্ম্যাটে। একটা সময়ে হার্দিক পাণ্ডিয়ার চোট থাকার ফলে তাঁকে সেই জায়গায় ব্যবহার করা হয়েছিল। হার্দিক ফিরে আসার পর এবং অবশ্যই ভালো পারফরম্যান্স করার পরে ভারতীয় দলে শার্দুলের জায়গা করাটা যথেষ্টই কঠিন হয়ে দাঁড়িয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কানে ব্যান্ডেজ, হামলার পর প্রথম ভাষণ দিলেন ট্রাম্প, বললেন- 'ঈশ্বর আমার সাথে' Kenya বনাম Nigeria ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সূর্যগ্রহণে গমন করছেন শনিদেব, আগামী বছর জুড়ে নোটের বৃষ্টির মধ্যে থাকবে এই রাশি বাবাকে কোলে তুলে নিলেন! ভারতীয় দলে জায়গা পাওয়ার পরেই হর্ষিতের বিশেষ সেলিব্রেশন ভাটপাড়ায় বন্দুক হাতে TMCP নেতার ফটোশ্যুট, ছবি ভাইরাল হলেও চুপ পুলিশ হিংসা কবলিত বাংলাদেশ থেকে কোনওক্রমে মেঘায়লে এলেন ২০২ ভারতীয়, ১০১ নেপালি ৮১টি পান্না বসানো ঘড়ি পরে আম্বানির বিয়েতে গিয়েছিলেন রণবীর, জানেন এটির দাম কত? কাঁথিতে চরমে TMCর গোষ্ঠীকোন্দল, উত্তমের বিরুদ্ধে কলকাতায় নালিশ করলেন সুপ্রকাশ Euro 2024: চ্যাম্পিয়ন হওয়ার পরে নিষিদ্ধ স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি রোচা বিক্রি হয়ে যাচ্ছে গুজরাট টাইটান্স দল, কেনার জন্যে ঝাঁপাচ্ছে আদানিরা: রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.