বাংলা নিউজ > ময়দান > ৫ বছর পর ভাগ্য খুলল গ্লেন ম্যাক্সওয়েলের, জায়গা পেলেন অস্ট্রেলিয়ার টেস্ট দলে
টেস্ট দলে জায়গা পেলেন গ্লেন ম্যাক্সওয়েল (ছবি-এপি) (AP)

৫ বছর পর ভাগ্য খুলল গ্লেন ম্যাক্সওয়েলের, জায়গা পেলেন অস্ট্রেলিয়ার টেস্ট দলে

  • ২০১৭ সালের সেপ্টেম্বরে শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন ম্যাক্সওয়েল। এবার শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের জন্য দলে জায়গা পেয়েছেন তিনি। শ্রীলঙ্কা সফরে অস্ট্রেলিয়া দলের চোটের তালিকা বড় হয়ে যাওয়ায় এই সুযোগ পেয়েছেন ম্যাক্সওয়েল।

অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের ভক্তদের জন্য একটি বড় খবর। এক-দুই নয়, দীর্ঘ পাঁচ বছর পর অস্ট্রেলিয়ার টেস্ট দলে জায়গা পেয়েছেন ম্যাক্সওয়েল। ২০১৭ সালের সেপ্টেম্বরে শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন ম্যাক্সওয়েল। এবার শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের জন্য দলে জায়গা পেয়েছেন তিনি। শ্রীলঙ্কা সফরে অস্ট্রেলিয়া দলের চোটের তালিকা বড় হয়ে যাওয়ায় এই সুযোগ পেয়েছেন ম্যাক্সওয়েল।

গ্লেন ম্যাক্সওয়েল, যাকে সাদা বলের ক্রিকেটের বিশেষজ্ঞ বলা হয়, তিনি অস্ট্রেলিয়া দলের হয়ে মাত্র ৭টি টেস্ট ম্যাচ খেলেছেন। যদিও ম্যাক্সওয়েল ২০১৩ সালে লাল বলের ক্রিকেটে অভিষেক করেছিলেন, কিন্তু ২০১৭ সাল পর্যন্ত তিনি মাত্র সাতটি টেস্ট ম্যাচে অংশগ্রহণ করেছিলেন।

আরও পড়ুন… শ্রীলঙ্কা সফরে অজি দলে চোট আতঙ্ক, চোটে ৫ম ওয়ানডে থেকে ছিটকে গেলেন ট্রাভিস হেড 

এই সময়ের মধ্যে তিনি একটি সেঞ্চুরিও করেছিলেন। তবে তিনি ততটা কার্যকর প্রমাণিত হননি। এমনকি এই সময়ে সীমিত ওভারের ক্রিকেটে তার পারফরম্যান্সের ভিত্তিতে তাকে টেস্ট দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

আরও পড়ুন… শ্রীলঙ্কা সফরে অজি দলে চোট আতঙ্ক, চোটে ৫ম ওয়ানডে থেকে ছিটকে গেলেন ট্রাভিস হেড

শ্রীলঙ্কা সফরে আসা অস্ট্রেলিয়া দল প্রতিনিয়ত চোটের শিকার হচ্ছে। স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল মার্শ, ট্র্যাভিস হেড, শন অ্যাবট এবং অ্যাশটন অ্যাগারের মতো খেলোয়াড় সহ দলের আধডজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় চোটের সমস্যায় পড়েছেন। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার টেস্ট দলে গ্লেন ম্যাক্সওয়েলকে বেছে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

বন্ধ করুন