বাংলা নিউজ > ময়দান > একটা করে বল ধরে ধরে খেলেছি, ম্যাঞ্চস্টারের শতরান প্রসঙ্গে ঋষভ পন্ত
ঋষভ পন্ত (AFP)

একটা করে বল ধরে ধরে খেলেছি, ম্যাঞ্চস্টারের শতরান প্রসঙ্গে ঋষভ পন্ত

  • ২৬০ রানের জয়ের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে রিসে টপলির বোলিংয়ে সমস্যায় পড়ে যায় ভারতীয় টপ অর্ডার। রোহিত, বিরাট, ধাওয়ান, সূর্যকুমাররা তাড়াতাড়ি ফিরে যান প্যাভিলিয়নে।

শুভব্রত মুখার্জি: ওল্ড ট্রাফোর্ডে ভারত বনাম ইংল্যান্ডের ওয়ানডে সিরিজের তৃতীয় এবং নির্ণায়ক ম্যাচে ঋষভ পন্ত অনবদ্য শতরান করেন। তার শতরানে ভর করেই ম্যাচ জয়ের পাশাপাশি এদিন সিরিজও জেতে ভারতীয় দল। ম্যাচে প্রথমে ব্যাট করে মাত্র ৪৫.৫ ওভারেই ২৫৯ রানে অলআউট গেছিল ইংল্যান্ড দল। বল হাতে দুরন্ত পারফরম্যান্স করেন হার্দিক পান্ডিয়া। ৭ ওভারে মাত্র ২৪ রান দিয়ে নেন ৪টি উইকেট। একটা সময় রান তাড়া করতে গিয়ে ভারতের স্কোর ছিল ৭২ রানে ৪ উইকেট। সেই সময় উইকেটে এসে ঋষভ পন্তকে সঙ্গী করে ব্রিটিশ বোলারদের কাউন্টার অ্যাটাক শুরু করেন হার্দিক পান্ডিয়া। ৫৫ বলে ৭১ রানের একটি মারকাটারি ইনিংস খেলে গড়ে দেন ভারতের জয়ের ভিত। পন্ত অপরাজিত থাকেন ১২৫ রানের এক অনবদ্য ইনিংস খেলে। ম্যাচ শেষে পন্তের স্পষ্ট জবাব একটা করে বল ধরে ধরেই এগিয়েছি শতরানের পথে।

১২৫ রানে অপরাজিত থাকার পাশাপাশি রবিবারের ম্যাচে হার্দিক পান্ডিয়ার সঙ্গে জুটি বেঁধে ১৩৩ রান করেন। ২৬০ রানের জয়ের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে রিসে টপলির বোলিংয়ে সমস্যায় পড়ে যায় ভারতীয় টপ অর্ডার। রোহিত, বিরাট, ধাওয়ান, সূর্যকুমাররা তাড়াতাড়ি ফিরে যান প্যাভিলিয়নে। সেখান থেকে ভারতকে খাদের কিনারা থেকে টেনে তোলেন হার্দিক এবং পন্ত।

ম্যাচ শেষের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পন্ত জানান 'আশা করি আমার জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত আমি এই ইনিংসটাকে মনে রাখব। আমি একটা একটা করে বল ধরে ধরে খেলেছি। যখন তোমার দল চাপের মধ্যে থাকে তখন তোমাকে এইভাবেই খেলতে হবে। আমি বরাবর এইভাবেই খেলার লক্ষ্য রাখি। ইংল্যান্ডে খেলা আমি সবসময় পছন্দ করি। এখানকার পরিবেশ, পরিস্থিতি আমি খুব পছন্দ করি। ব্যাট করার জন্য উইকেটটা খুব ভালো ছিল। আমাদের বোলাররা ওদেরকে আটকে রাখতে দারুণ বোলিং করেছে। শুধু আজকে নয় গোটা সিরিজে ওরা দারুণ বল করেছে।'

বন্ধ করুন