বাংলা নিউজ > ময়দান > রঞ্জি ট্রফিতেই মনোনিবেশ, সিএবিকে টি-২০ না খেলার কথা জানালেন মনোজ তিওয়ারি
রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে মনোজ তিওয়ারি (ছবি:পিটিআই) (PTI)
রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে মনোজ তিওয়ারি (ছবি:পিটিআই) (PTI)

রঞ্জি ট্রফিতেই মনোনিবেশ, সিএবিকে টি-২০ না খেলার কথা জানালেন মনোজ তিওয়ারি

  • ৭ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা সিএবির চ্যালেঞ্জার্স ট্রফিতে খেলবেন না মনোজ। বয়স অনেকটাই বেড়েছে। তার উপর গত মরশুমে হাঁটুতে চোট পেয়েছিলেন মনোজ। ফলে আসন্ন মরসুমে নিজেকে সম্পূর্ণ ফিট রাখতেই এই সিদ্ধান্ত বলে বিশেষজ্ঞদের একাংশের মত।

শুভব্রত মুখার্জি: তিনি বাংলা ক্রিকেটের আকাশে এক উজ্জ্বল নক্ষত্র। তার ব্যাটে ভর করেই একাধিক ম্যাচে স্মরণীয় জয় পেয়েছে বাংলা ক্রিকেট দল।সেই মনোজ তিওয়ারি ২০২১ সালের বিধানসভা ভোটে জিতে বর্তমানে রাজ্যের মন্ত্রী। মন্ত্রীত্ব সামলানোর পাশাপাশি বাংলার হয়ে খেলা চালিয়ে যাওয়াটা মোটেও সহজ কাজ নয়। মন্ত্রীত্বের চাপ তো রয়েছে তার সঙ্গে অনুশীলন এবং সর্বোপরি ম্যাচ খেলার ধকল। আর সেই সব কথা মাথায় রেখেই সম্ভবত মনোজ তিওয়ারি বাংলার হয়ে টি-২০ ফর্ম্যাটে আর না খেলার সিদ্ধান্ত নিলেন।

বাংলার হয়ে সব ফর্ম্যাটের ক্রিকেট খেলবেন একথা মাথায় রেখেই তিনি অনুশীলনও শুরু করেছিলেন। তবে শেষমেশ টি-২০ ফর্ম্যাট থেকে কার্যত নিজেকে সরিয়ে নিতে বাধ্য হলেন বাংলার অন্যতম সেরা অধিনায়ক মনোজ তিওয়ারি। চলতি মরশুমে মনোজ মূলত বাংলার হয়ে রঞ্জি ট্রফি খেলাকেই ফোকাস করছেন।

তবে মনোজ যে শুধুমাত্র ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে খেলবেন তা নয় তিনি সংক্ষিপ্ত ফর্ম্যাটে বাংলার হয়ে ওয়ানডে অর্থাৎ একদিনের ক্রিকেটে খেলবেন। সৈয়দ মুস্তাক আলি টি-২০ ঘরোয়া টুর্নামেন্টে তাঁকে খেলতে দেখা না গেলেও বিজয় হাজারে ট্রফিতে তিনি বাংলার প্রতিনিধিত্ব করবেন। তার এই সিদ্ধান্তের কথা নাকি মনোজ সিএবিকে জানিয়ে দিয়েছেন। সূত্রের খবর অনুযায়ী এই সিদ্ধান্তের ফলে ৭ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা সিএবির চ্যালেঞ্জার্স ট্রফিতে খেলবেন না মনোজ। বয়স অনেকটাই বেড়েছে। তার উপর গত মরশুমে হাঁটুতে চোট পেয়েছিলেন মনোজ। ফলে আসন্ন মরসুমে নিজেকে সম্পূর্ণ ফিট রাখতেই এই সিদ্ধান্ত বলে বিশেষজ্ঞদের একাংশের মত।

বন্ধ করুন