বাংলা নিউজ > ময়দান > বাংলার ফুটবল আকাশে নক্ষত্রপতন, প্রয়াত সুরজিৎ সেনগুপ্ত, শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর
সুরজিৎ সেনগুপ্ত।

বাংলার ফুটবল আকাশে নক্ষত্রপতন, প্রয়াত সুরজিৎ সেনগুপ্ত, শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর

  • করোনা আক্রান্ত হয়ে বেশ কিছুদিন হাসপাতালে ভর্তি ছিলেন প্রাক্তন ফুটবলার।

সুভাষ ভৌমিকের মৃত্যুশোক কাটিয়ে ওঠার আগেই ফের ধাক্কা বাংলা তথা ভারতীয় ফুটবলমহলে। প্রয়াত দুই প্রধানের হয়ে ময়দান কাঁপানো প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত। করোনা আক্রান্ত হয়ে বেশ কিছুদিন হাসপাতালে ভর্তি থাকার পর বৃহস্পতিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুভাষ ভৌমিকের দীর্ঘদিনের সতীর্থ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর।

শুধু দুই প্রধানেই নয়, সুরজিৎ সেনগুপ্ত মহামেডানের হয়েও মাঠে নেমেছেন। ১৯৭২ সাল থেকে ২ বছর মোহনবাগানের হয়ে মাঠে নামেন তিনি। শোনা যায় যে, ১৯৭৪ সালে তাঁকে রীতিমতো ‘হাইজ্যাক’ করে সই করিয়েছিল ইস্টবেঙ্গল। সেই থেকে টানা ৬ বছর ইস্টবেঙ্গলে ছিলেন সুরজিৎ। পরে ১৯৮০ সালে মহামেডানে সই করেন। পরের মোহনবাগানে ফিরে আরও তিন বছর কাটিয়েছিলেন সবুজ-মেরুন জার্সিতে।

প্রবাদপ্রতীম ফুটবলারের মৃত্যুতে শোক প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি টুইট করে শোক জ্ঞাপন করেন। উল্লেখ্য, ১৯৭৪ সাল থেকে ১৯৭৯ পর্যন্ত জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেন সুরজিৎ। কুয়েতের বিরুদ্ধে একটি গোলও করেন তিনি। ইস্টবেঙ্গল ছাড়া মহামেডানকেও নেতৃত্ব দিয়েছেন তিনি।

করোনা আক্রান্ত হয়ে ২৩ জানুয়ারি বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন প্রাক্তন তারকা। অত্যধিক কাশি এবং শ্বাসকষ্ট ছিল সুরজিৎ সেনগুপ্তর। ২৯ জানুয়ারি থেকে ভেন্টিলেশনে ছিলেন তিনি। মাঝে কয়েক দিন শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছিল। তবে ফের পরিস্থিতি উদ্বেগজনক হয়ে দাঁড়ায়। বৃহস্পতিবার ময়দানকে কাঁদিয়ে লড়াই শেষ শেষ করেন তিনি।

বন্ধ করুন