বাংলা নিউজ > ময়দান > দশ মাস পরে বাংলাদেশে ফিরল ফুটবল, করোনা আবহেই আগামিকাল দ্বিতীয় ম্যাচ
দশ মাস পরে বাংলাদেশে ফিরল ফুটবল, করোনা আবহেই সহজে এল জয় (ছবি সৌজন্য ফেসবুক)
দশ মাস পরে বাংলাদেশে ফিরল ফুটবল, করোনা আবহেই সহজে এল জয় (ছবি সৌজন্য ফেসবুক)

দশ মাস পরে বাংলাদেশে ফিরল ফুটবল, করোনা আবহেই আগামিকাল দ্বিতীয় ম্যাচ

  • আগামিকাল দ্বিতীয় ম্যাচ হবে।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাস আবহে সাধারণত দর্শকশূন্যভাবে আয়োজন করা হচ্ছে খেলার। প্রায় ১০ মাস বন্ধ থাকার পরে বাংলাদেশে ফিরল ফুটবল। তবে দর্শকশূন্যভাবে নয়, কয়েক হাজার দর্শকের উপস্থিতিতে জেগে উঠল বঙ্গবন্ধু স্টেডিয়াম। দারুণভাবে শুরু হল বাংলাদেশের আন্তর্জাতিক ফুটবলে যাত্রা।

মুহূর্তকে স্মরণীয় করে রাখল জামাল ভুঁইয়ারা। বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ২-০ গোলে জিতল বাংলাদেশ। ম্যাচের শুরুতেই বাংলাদেশকে এগিয়ে দেন নাবীব নেওয়াজ। দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন বদলি নামা মাহবুবুর রহমান সুফিল। প্রসঙ্গত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে হওয়া দুটি প্রীতি ম্যাচ হচ্ছে। আগামিকাল দ্বিতীয় ম্যাচ হবে।

ম্যাচটি ঘিরে দর্শকদের আগ্রহ ছিল চোখে পড়ার মতো। ম্যাচ শুরুর আগেই ফিফা নির্দেশ মতো গ্যালারির ৮,০০০ দর্শকের কোটা পূরণ করে ম্যাচ চালু হয়। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হয়ে এই ম্যাচে অভিষেক হয় গোলরক্ষক আনিসুর রহমান জিকো ও ফরোয়ার্ড সুমন রেজার। ১০ মিনিটে জীবনের পাস ধরে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা সাদউদ্দিন দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে বল বাড়ান গোলমুখে। যা থেকে নিখুঁত স্লাইডে গোল করেন নাবীব।

দ্বিতীয়ার্ধের শুরুতে মানিকের বদলি হিসেবে নামেন ফরোয়ার্ড সোহেল রানা। একটু পরে একে একে জীবন, জামালকে তুলে বিপলু আহমেদ ও মাহবুবুর রহমান সুফিলকে নামান বাংলাদেশ কোচ। ৮০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। অবশেষে ২-০ ফলে শেষ হয় ম্যাচ।

বন্ধ করুন