বাংলা নিউজ > ময়দান > ফুটবল > দীর্ঘায়িত কনমেবলের বিশ্বকাপ কোয়ালিফায়ার, স্থগিত হয়ে গেল বার্সেলোনার ম্যাচও
স্থগিত হয়ে গেল বার্সা ম্যাচ।
স্থগিত হয়ে গেল বার্সা ম্যাচ।

দীর্ঘায়িত কনমেবলের বিশ্বকাপ কোয়ালিফায়ার, স্থগিত হয়ে গেল বার্সেলোনার ম্যাচও

  • লা লিগার তরফে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে আবেদন জানানো হয়েছিল এই ম্যাচ দু'টি স্থগিত করার জন্য। স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন এবং লা-লিগার তরফে করা আবেদনে সাড়া দিয়ে স্প্যানিশ হাই কাউন্সিল ফর স্পোর্টস এই ম্যাচ দুটি আপাতত স্থগিত ঘোষণা করেছে।

শুভব্রত মুখার্জি: করোনার কারণে বারবার স্থগিত করতে হয়েছে ফুটবল বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচগুলি। এদিকে ২০২২ সালেই কাতারে বসবে বিশ্বকাপ ফুটবলের আসর। সময় আর বেশি নেই হাতে। ফলে অল্প সময়ের মধ্যে শেষ করতে হবে ম্যাচগুলি। সেই কারণেই দীর্ঘায়িত হয়েছে এ বারের কনমেবলের অর্থাৎ দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ কোয়ালিফায়ারের ম্যাচগুলি। আর সেই কারণ দেখিয়েই এ বার স্প্যানিশ লিগের বার্সেলোনা বনাম সেভিয়া এবং ভিয়ারিয়েল বনাম অ্যালাভেস ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

লা লিগার তরফে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে আবেদন জানানো হয়েছিল এই ম্যাচ দু'টি স্থগিত করার জন্য। স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন এবং লা-লিগার তরফে করা আবেদনে সাড়া দিয়ে স্প্যানিশ হাই কাউন্সিল ফর স্পোর্টস এই ম্যাচ দুটি আপাতত স্থগিত ঘোষণা করেছে। এর প্রধান কারণ অবশ্য দক্ষিণ আমেরিকার দীর্ঘায়িত হওয়া বিশ্বকাপ কোয়ালিফায়ারের ক্যালেন্ডার।

দীর্ঘায়িত হওয়ার কারণে শুক্রবারের আগে ফুটবলাররা তাঁদের দেশের হয়ে ম্যাচ খেলে কোনও মতেই তাঁদের ক্লাবে ফিরতে পারতেন না। অর্থাৎ তাঁদের পরবর্তী ম্যাচের জন্য হাতে মাত্র ২৪ ঘন্টা সময় থাকত। তার পরেই সেক্ষেত্রে তাদের মাঠে নামতে হত। যা কার্যত অসম্ভব ব্যাপার ছিল। এই বছরের চ্যাম্পিয়ান্স লিগে মঙ্গলবার বার্সা এবং ভিলারিয়েলের ম্যাচ রয়েছে ফলে শনিবার তাদের লিগ ম্যাচ খেলতে হত। উল্লেখ্য এই ক্ষেত্রে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন প্রথমে এই প্রস্তাব খারিজ করে দিলেও পরে সরকারী সংস্থার নির্দেশে এই আবেদনে পজিটিভ সাড়া দিতে তারা বাধ্য হয়। 

বন্ধ করুন