বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ওগেবেচের সঙ্গে ISL-এর সর্বোচ্চ গোলদাতা এখন সুনীলও, জামশেদপুরকে হারিয়ে তিনে উঠে এল বেঙ্গালুরু

ওগেবেচের সঙ্গে ISL-এর সর্বোচ্চ গোলদাতা এখন সুনীলও, জামশেদপুরকে হারিয়ে তিনে উঠে এল বেঙ্গালুরু

ফের সর্বোচ্চ গোলদাতা হয়ে গেলেন সুনীল ছেত্রী।

নর্থইস্টের বিরুদ্ধে জোড়া গোল করে আইএসএলের সর্বোচ্চ গোলদাতা হওয়ার রেকর্ড একক ভাবে করে ফেলেছিলেন ওগবেচে। তবে সেই সুখ বেশি দিন ভোগ করতে পারলেন না ওগবেচে। শনিবার তাঁকে ধরে ফেললেন সুনীল ছেত্রীও। জামশেদপুর এফসি-র বিরুদ্ধে সুনীল একটি গোল করেন। সেই গোলের হাত ধরে সুনীলও এখন ওগেবেচের সঙ্গে আইএসএলের সর্বোচ্চ গোলদাতা।

নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে জোড়া গোল করে আইএসএলের ইতিহাসে নতুন রেকর্ড গড়ে ফেলেছিলেন বার্থোলোমিউ ওগবেচে। সুনীল ছেত্রী এবং ফেরান কোরোমিনাসের ৪৮টি গোলের রেকর্ড ভেঙে দিয়েছিলেন তিনি। নর্থইস্টের বিরুদ্ধে জোড়া গোল করার পর ওগবেচের গোলসংখ্যা এখন ৪৯। আইএসএলের সর্বোচ্চ গোলদাতা হওয়ার রেকর্ড একক ভাবে করে ফেলেছিলেন তিনি। তবে সেই সুখ বেশি দিন ভোগ করতে পারলেন না ওগবেচে। শনিবার তাঁকে ধরে ফেললেন সুনীল ছেত্রীও। জামশেদপুর এফসি-র বিরুদ্ধে সুনীল একটি গোল করেন। সেই গোলের হাত ধরে সুনীলও এখন ওগেবেচের সঙ্গে আইএসএলের সর্বোচ্চ গোলদাতা। বেঙ্গালুরুর তারকা স্ট্রাইকারের গোলসংখ্যাও এখন ৪৯। এ দিকে ০-১ পিছিয়ে পড়ার পরেও জামশেদুপর এফসি-কে ৩-১ হারিয়ে আইএলএল তালিকার তিনে উঠে এল সুনীলের বেঙ্গালুরু।

আইএসএলের শুরুর দিকে টানা ম্যাচ হারছিল বা ড্র করছিল বেঙ্গালুরু। একটা সময় পর্যন্ত আইএসএল টেবলের নীচের সারিতে ছিল সুনীলরা। সেই বেঙ্গালুরু এফসি-র শরীরী ভাষাই এখন বদলে গিয়েছে। টানা ৯ ম্যাচ তারা অপরাজিত। তার মধ্যে ৫টি ম্যাচেই জিতেছে। ৪ ম্যাচ ড্র করেছে। আইএসএলের প্লে অফে যাওয়ার জায়গায় চলে এসেছে বেঙ্গালুরু। এ দিকে বেঙ্গালুরুর কাছে হেরে চারে নেমে গেল জামশেদপুর এফসি।

অবিন্যস্ত ডিফেন্স এবং ফুটবলারদের ইতিবাচক শরীরী ভাষার অভাবে ম্যাচের প্রথম মিনিটে এগিয়ে গিয়েও ১-৩ গোলে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে হারতে হল জামশেদপুর এফসি-কে। শনিবার জিএমসি অ্যাথেলেটিক স্টেডিয়ামে চোখের পলক ফেলার আগেই জামশেদপুরকে এগিয়ে দেন ড্যানিয়েল চিমা। বেঙ্গালুরুর ডিফেন্স এবং গোলরক্ষকের ভুলের সুযোগ নিয়ে চিমা যখন গোলটি করলেন তখন ম্যাচের বয়স ৪০ সেকেন্ড। তবে চিমার করা গোলে ম্যাচের শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগ কাজে লাগাতে পারেনি জামশেদপুর। এই চিমাই ইস্টবেঙ্গলের জার্সি গায়ে ব্যর্থ হয়েছিলেন চলতি আইএসএল-এর প্রথম পর্বে। তাঁকে রিলিজ করে দিয়েছিল লাল-হলুদ। কিন্তু জামশেদপুরে এসে মাঠে ফুল ফোটাচ্ছেন তিনি।

প্রথমার্ধে অবশ্য গোলশোধ করতে পারেনি বেঙ্গালুরু। তবে দ্বিতীয়ার্ধে তারা আক্রমণের ঝাঁজ বাড়ায়। ম্যাচের ৫৪ মিনিটে সমতায় ফেরান সুনীল ছেত্রী। ব্রুনো রামিরেজের পাস থেকে ১-১ করেন সুনীল। পাশাপাশি ওগবেচের সঙ্গে আইএসএলের যুগ্ম সর্বোচ্চ গোলদাতা হয়ে যান সুনীল। এ দিকে প্রথম গোল হজমের দশ মিনিটের মধ্যেই ফের গোল হজম করে জামশেদপুর এফসি। রোশন সিং-এর পাস থেকে দলকে ২-১ করেন ক্লেইটন সিলভা। এর পর ম্যাচের ইনজুরি টাইমে নিজের দ্বিতীয় গোল করেন ক্লেইটন। জামশেদপুরের বিরুদ্ধে ৩-১ ম্যাচ জিতে আইএসএলে নিজেদের পায়ের তলার জমি বেশ শক্ত করে ফেলল বেঙ্গালুুরু।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মঙ্গলে নির্মলা দর্শন ডিএ আন্দোলকারীদের, আর বৃহস্পতি রাতেই এল লক্ষ্মীলাভের খবর! Onion Benefits: কাঁচা পেঁয়াজ খেতে চান না? মুখে গন্ধের ভয়ে? এর উপকারিতা জানলে অন্য কিছু ভাববেন ৯ উইকেটে ২৬৭ থেকে ৪০০-র দরজায় অস্ট্রেলিয়া,শেষ উইকেটে রেকর্ড জুটি গ্রিন-হেজেলউডের ডিএমকে দুটি করে আসন ছাড়ল সিপিএম–সিপিআইকে, জমে গেল তামিলনাড়ুর রাজনীতি Do Patti teaser: টানটান উত্তেজনা! রহস্য উন্মোচন পুলিশ কাজলের, কৃতিই কি অপরাধী ‘সুযোগ পেলে নিশ্চয়ই করব’‌, বিজেপিতে যোগ দেওয়ার কথা জানালেন তৃণমূলের সাংসদ ব্রিটিশ আমলের ইঁটের নিকাশি ব্যবস্থা বাঁচাতে উদ্যোগ, সংস্কারের পথে কলকাতা পুরসভা শনি, শুক্র এবং সূর্য মিলে সৃষ্টি করবেন বিরাট আলোড়ন, আলমারি অর্থে ভরে উঠবে কাদের মাদ্রাসায় শিক্ষক নিয়োগের পরীক্ষার দিনেই শিয়ালদায় ১১৭ ট্রেন বাতিল! দেখুন লিস্ট মার্চে ব্যাঙ্ক বন্ধ ১৪ দিন,আছে লম্বা উইকেন্ড! কলকাতায় কবে কবে ছুটি? দেখুন তালিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.