বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে দাঙ্গায় মৃত ১৭৪, সার দিয়ে পড়ে আছে নিথর দেহ, দেখুন মর্মান্তিক ভিডিয়ো

ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে দাঙ্গায় মৃত ১৭৪, সার দিয়ে পড়ে আছে নিথর দেহ, দেখুন মর্মান্তিক ভিডিয়ো

রবিবার ইন্দোনেশিয়ার কাঞ্জুরুহান স্টেডিয়ামের ঘটনা (ছবি-টুইটার)

সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি ভিডিয়ো প্রকাশিত হয়েছে যেখানে ভক্তদের খেলার পরে মাঠে দৌড়াতে দেখা যায় এবং পুলিশের সঙ্গে সংঘর্ষ করতে দেখা যায়। ভক্তদের আহতদের বের করে দেওয়ার চেষ্টা করার অন্যান্য ভিডিয়োগুলিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

শনিবার ইন্দোনেশিয়ার কাঞ্জুরুহান স্টেডিয়ামে একটি মারাত্মক দুর্ঘটনা ঘটেছে। পদদলিত হওয়ার পরে কমপক্ষে ১৭৪ জন নিহত হয়েছেন এবং প্রায় ১৮০ জন আহত হয়েছেন। পূর্ব জাভাতে চিরপ্রতিদ্বন্দ্বী আরেমা এফসি এবং পারসবায়া সুরাবায়ার মধ্যকার ম্যাচের পরে স্টেডিয়ামে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ে। সুরাবায়ার বিরুদ্ধে ৩-২ গোলে হারের পর আরেমা এফসি সমর্থকরা মাঠে নেমেছিল যা সাম্প্রতিক সময়ের সবচেয়ে খারাপ ফুটবল ট্র্যাজেডিগুলোর মধ্যে অন্যতম।

ম্যাচের খেলা শেষের বাঁশি বাজার পরেই মাঠে আক্রমণকারী ভক্তরা নেমে আসেন এরপরে তাদের নিয়ন্ত্রণ করতে পুলিশকে কাঁদানে গ্যাস ব্যবহার করতে হয়। এর পরে সমর্থকেরা পদদলিত হয়েছে বলে জানা গেছে। হাজার হাজার ভক্ত শুধুমাত্র দুটি প্রস্থান গেট দিয়ে পালানোর চেষ্টা করেছিল যার ফলে একটি মারাত্মক পদদলিত হয় এবং শ্বাসরুদ্ধ হয়ে বহু সমর্থক মারা যান। নিহতদের মধ্যে শিশু এবং পুলিশও রয়েছে।

আরও পড়ুন… ‘স্ট্রেস ফ্র্যাকচার’ নয় বুমরাহর হয়েছে ‘স্ট্রেস রিঅ্যাকশন’, জেনে নিন কত দিনে সুস্থ হবেন জসপ্রীত

সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি ভিডিয়ো প্রকাশিত হয়েছে যেখানে ভক্তদের খেলার পরে মাঠে দৌড়াতে দেখা যায় এবং পুলিশের সঙ্গে সংঘর্ষ করতে দেখা যায়। ভক্তদের আহতদের বের করে দেওয়ার চেষ্টা করার অন্যান্য ভিডিয়োগুলিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত মর্মান্তিক ফুটেজে, প্রাণঘাতী পদদলিত হওয়ার পরে ফুটবল ভক্তদের প্রাণহীন দেহ মাটিতে পড়ে থাকতে দেখা যায়। কিছু লোককে আহতদের দেখাশোনা করতে দেখা গেলেও,অন্যদের প্রাণহীন মৃতদেহগুলো পড়ে থাকে। তবে এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে কিছুক্ষণ থাকার পরেই সেগুলো ডিলিট হয়ে যায়। এই ফুটেজ দেখলে যে কোনও সাধারণ মানুষের কষ্ট হবে তা বলাই যায়। আর সেই কারণেই সোশ্যাল মিডিয়ার বিভিন্ন জায়গা থেকে সেই মর্মান্তিক ভিডিয়ো তুলে ধরা হচ্ছে।

আরও পড়ুন… এ বার আর মওকা মওকা নয়, ভারত-পাক ম্যাচের WC অ্যাডে হারের যন্ত্রণা ভুলতে চায় শর্মাজিকা বেটা

পূর্ব জাভার পুলিশ প্রধান নিকো আফিন্তা বলেছেন, সমর্থকেরা পুলিশ অফিসারদের উপর হামলা শুরু করেছিল এবং পুলিশের গাড়ির ক্ষতি করছিল। এরপরে পুলিশের তরফ থেকে কাঁদানে গ্যাস ব্যবহার করা হয়, যেটি অবশ্যই বাধ্য হয়েই তাদের করতে হয়েছে। পুলিশ অফিসার বলেন,‘এটি নৈরাজ্যকর হয়ে উঠেছিল। তারা অফিসারদের উপর হামলা শুরু করেছিল,তারা গাড়ির ক্ষতি করছিল। আমরা বোঝাতে চাই যে... তারা সবাই নৈরাজ্যকর ছিল না। মাত্র ৩,০০০ জন যারা মাঠে প্রবেশ করেছিল।’

ভক্তরা স্টেডিয়াম থেকে দুটি বহির্গমন গেট দিয়ে পালানোর চেষ্টা করার ফলে একটি খারাপ পরিস্থিতি তৈরি হয়েছিল এবং অক্সিজেনের অভাবের ফলে পদদলিত হয়ে তাঁরা প্রাণ হারিয়েছিলেন। অনেকে তাদের ভারসাম্য হারিয়ে ফেলেন এবং বিশাল জনতার দ্বারা পিষ্ট হন। ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইডোডো ঘটনার নিরাপত্তা তদন্তের নির্দেশ দিয়েছেন এবং ইন্দোনেশিয়ান ফুটবল লিগ - লিগা 1 সাময়িক স্থগিত করার নির্দেশ দিয়েছেন। এরমধ্যেই ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে ফিফা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.