বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বিশ্বের দুই প্রান্তে মহাদেশ সেরা হওয়ার দৌড়ে দুই মহাতারকা- কবে, কখন নামছেন মেসি-রোনাল্ডো, জেনে নিন এক নজরে

বিশ্বের দুই প্রান্তে মহাদেশ সেরা হওয়ার দৌড়ে দুই মহাতারকা- কবে, কখন নামছেন মেসি-রোনাল্ডো, জেনে নিন এক নজরে

বিশ্বের দুই প্রান্তে মহাদেশ সেরা হওয়ার দৌড়ে দুই মহাতারকা- কবে, কখন নামছেন মেসি-রোনাল্ডো, জেনে নিন এক নজরে।

মেসি-রোনাল্ডো ক্লাব পর্যায়ে হোক কিংবা আন্তর্জাতিক পর্যায়ে, একাধিক গুরুত্বপূর্ণ ম্যাচে খেলেছেন একে অপরের বিরুদ্ধে। ফের একবার দুই ফুটবলার নামছেন মহারণে। তবে এবার মহারণে তাঁরা সম্মুখ সমরে মুখোমুখি হবেন না। এবার তাঁরা নামবেন নিজেদের দেশের হয়ে তাঁদের মহাদেশ সেরা হওয়ার লড়াইতে।

শুভব্রত মুখার্জি: বর্তমান সময়ে বিশ্ব ফুটবলের অন্যতম সেরা দুই তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসি। দুই মহাতারকার দুই দশকের উপর লড়াই চাক্ষুষ করেছে গোটা ফুটবল বিশ্ব। ক্লাব পর্যায়ে হোক কিংবা আন্তর্জাতিক পর্যায়ে, একাধিক গুরুত্বপূর্ণ ম্যাচে তাঁরা খেলেছেন একে অপরের বিরুদ্ধে। ফের একবার দুই ফুটবলার নামছেন মহারণে। তবে এবার মহারণে তাঁরা সম্মুখ সমরে মুখোমুখি হবেন না। এবার তাঁরা নামবেন নিজেদের দেশের হয়ে তাঁদের মহাদেশ সেরা হওয়ার লড়াইতে। রোনাল্ডোর পর্তুগাল নামছে ইউরোপ সেরার লড়াই ইউরোতে। আর মেসির আর্জেন্তিনা নামছে দক্ষিণ আমেরিকার সেরা হওয়ার লড়াই কোপা আমেরিকাতে।

আরও পড়ুন: কাতারের বিতর্কিত গোল, পূর্ণাঙ্গ তদন্ত এবং ক্ষতিপূরণের দাবিতে ফিফার দ্বারস্থ AIFF

১৪ জুন থেকে শুরু হয়েছে ইউরোপীয় ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই ইউরো কাপ, যেখানে রোনাল্ডোর পর্তুগাল তাদের প্রথম ম্যাচ খেলতে নামবে ১৮ জুন। ভারতীয় সময় রাত ১২:৩০-এ তারা নামবে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে।রোনাল্ডোদের দ্বিতীয় ম্যাচ রয়েছে ২২ জুন। ভারতীয় সময় রাত ৯:৩০-এ তারা নামবেন তুরস্কের বিরুদ্ধে। এর চার দিন বাদে রয়েছে তাদের গ্রুপ পর্বের শেষ ম্যাচ। এই ম্যাচে তারা খেলবে জর্জিয়ার বিরুদ্ধে। ২৬ জুন ভারতীয় সময় রাত ১২:৩০-এ পর্তুগাল নামবে জর্জিয়ার বিরুদ্ধে। ৩৯ বছর বয়সী রোনাল্ডোকে দলে রেখেই এবারের ইউরোর দল ঘোষণা করেছে পর্তুগাল। প্রসঙ্গত ক্লাব ফুটবলে এই মুহূর্তে ইউরোপে আর খেলেন না রোনাল্ডো। ২০২২ সালের কাতার বিশ্বকাপের পরপরেই তিনি যোগ দেন সৌদি আরবের ক্লাব আল নাসেরে। বর্তমানে তিনি এই ক্লাবের হয়েই খেলছেন।

আরও পড়ুন: বিতর্কিত গোলে কপাল পুড়ল, ১-২ হেরে স্বপ্নভঙ্গ হল ভারতের

অন্যদিকে ২০২২ সালের কাতার বিশ্বকাপজয়ী আর্জেন্তিনার লিওনেল মেসি আগেই জানিয়ে দিয়েছিলেন তিনি আসন্ন প্যারিস অলিম্পিক গেমসে খেলবেন না। তাঁর লক্ষ্য দক্ষিণ আমেরিকার ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই লড়তে কোপা আমেরিকাতে খেলা। সেই মতো প্রস্তুত হচ্ছেন তিনি‌। প্রসঙ্গত রোনাল্ডোর মতো মেসিও এই মুহূর্তে আর ইউরোপীয় ফুটবলে খেলেন না। তিনি এই মুহূর্তে খেলছেন মেজর লিগ ফুটবলের ক্লাব ইন্টার মিয়ামির হয়ে। মেসির আর্জেন্তিনা এবার নামবে তাদের কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার লড়াইতে। গত বার ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। তাদের প্রথম ম্যাচ ২১ জুন। ভারতীয় সময় ভোর ৫:৩০-এ তারা মুখোমুখি হবে কানাডার। তাদের দ্বিতীয় ম্যাচ রয়েছে ২৬ জুন। এই দিন ম্যাচে ভারতীয় সময় ভোর ৫:৩০-এ তারা মুখোমুখি হবে চিলির। ৩০ জুন ভারতীয় সময় ভোর ৫:৩০-এ তারা মুখোমুখি হবে পেরুর। ইউরো এবং কোপা আমেরিকার ম্যাচ ভারতে সবগুলোই দেখা যাবে সোনি স্পোর্টস নেটওয়ার্কে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘২৪ রান দেওয়ার পর ভেবেছিলাম সব শেষ!’রোহিতের পেপ টকেই বদলে যায় চিত্র…ফাঁস অক্ষরের ‘ওদের উপর এবার…’ আরমানের বহুগামিতার প্রভাব পড়ছে সন্তানদের উপর, দাবি পায়েলের সুপ্রিম কোর্টের নির্দের পরই শহর ও সেন্টার ধরে ধরে NEET UG-র ফল প্রকাশ NTA-র কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.