বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL এবং I-League থেকে ছ'টি করে দল এ বার ডুরান্ড কাপে অংশ নিতে পারে
ডুরান্ড কাপ।
ডুরান্ড কাপ।

ISL এবং I-League থেকে ছ'টি করে দল এ বার ডুরান্ড কাপে অংশ নিতে পারে

  • ডুরান্ড কাপ নিয়ে একটা সময়ে ভারতীয় ফুটবলে টানটান উত্তেজনা ছিল। কিন্তু ধীরে ধীরে ডুরান্ড কাপ সেই গরিমা হারিয়ে ফেলে। পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনতেই এ বার বড় করে ডুরান্ড কাপ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সব ঠিকঠাক থাকলে হয়তো এই বছর সেপ্টেম্বরে কলকাতায় ডুরান্ড কাপের আসর বসতে পারে।

এই বছর ডুরান্ড কাপের আসর খুব সম্ভবত বসতে চলেছে কলকাতায়। তাই আইএফএ এখন চূড়ান্ত ব্যস্ত। যেমন তেমন দল এ বার কিন্তু ডুরান্ডে অংশ নেবে না। আইএসএলের ছ'টি দল এবং আই লিগের ছ'টি দল অংশ নেওয়ার কথা ডুরান্ডে। স্বভাবতই ডুরান্ড কাপ আয়োজন নিয়ে আইএফএ বাড়তি উদ্যোগী।

এর মাঝে আবার কলকাতা লিগের ম্যাচ শুরু হয়ে যাচ্ছে অগস্টেই। তার মাঝেই চলছে ডুরান্ড নিয়ে কথাবার্তা। শোনা দিয়েছে মোট ১৬টি দল ডুরান্তে অংশ নিতে চলেছে। আইএসএল এবং আই লিগ থেকে মোট ছ'টি করে ১২টি দল অংশ নেবে। আর ভারতীয় সেনাবাহিনী থেকে বাকি চারটি দল অংশ নেবে এই টুর্নামেন্টে।

ডুরান্ড কাপ নিয়ে একটা সময়ে ভারতীয় ফুটবলে টানটান উত্তেজনা ছিল। কিন্তু ধীরে ধীরে ডুরান্ড কাপ সেই গরিমা হারিয়ে ফেলে। পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনতেই এ বার বড় করে ডুরান্ড কাপ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সব ঠিকঠাক থাকলে হয়তো এই বছর সেপ্টেম্বরে কলকাতায় ডুরান্ড কাপের আসর বসতে পারে।

জানা গিয়েছে, আইএসএল তালিকার প্রথম চারটি দল অর্থাৎ মুম্বই সিটি এফসি, এটিকে মোহনবাগান, নর্থ ইস্ট ইউনাইটেড এফসি এবং এফসি গোয়াকে ডুরান্ডে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হতে চলেছে। সেই সঙ্গে কলকাতার এসসি ইস্টবেঙ্গল এবং মহমেডানকেও আমন্ত্রণ জানানো হচ্ছে বলে খবর।

বন্ধ করুন