বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > লক্ষ্য ফার্স্টবয় হওয়া, অথচ ড্র করে চলেছে ATK MB, চোট নিয়ে একই কাঁদুনি গাইলেন ফেরান্দো

লক্ষ্য ফার্স্টবয় হওয়া, অথচ ড্র করে চলেছে ATK MB, চোট নিয়ে একই কাঁদুনি গাইলেন ফেরান্দো

জুয়ান ফেরান্দো।

বৃহস্পতিবার ওড়িশা এফসি-র সঙ্গে ১-১ ড্র করে আপাতত আইএসএল তালিকার তিনেই রয়ে গেল এটিকে মোহনবাগান। ১৭ ম্যাচে তাদের এখন ৩১ পয়েন্ট। পরপর দু'টো ম্যাচ ড্র হওয়ায় ফার্স্টবয় হওয়ার স্বপ্ন ক্রমশ ফিকে হচ্ছে সবুজ-মেরুনের। তবু হাল ছাড়তে রাজি নন ফেরান্দো। এ দিকে ১৯ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে সাতে রয়েছে ওড়িশা।

দলের চোট-আঘাত সমস্যা ক্রমশ বেড়ে চলায় দুশ্চিন্তায় পড়েছেন এটিকে মোহনবাগানের স্প্যানিশ কোচ জুয়ান ফেরান্দো। বৃহস্পতিবার ওড়িশা এফসি-র বিরুদ্ধে ১-১ ড্র করার পর চোট সমস্যা নিয়ে ফের কাঁদুনি গাইলেন জুয়ান ফেরান্দো। তবে দলকে লিগ চ্যাম্পিয়ন করার আশা এখনই ছাড়তে রাজি নন সবুজ-মেরুনের স্প্যানিশ কোচ।

 বৃহস্পতিবার ম্যাচের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে যা বললেন ফেরান্দো… 

তিন পয়েন্ট পাওয়া উচিত ছিল যে ম্যাচে, সেই ম্যাচে মাত্র এক পয়েন্ট পেলেন। এর কী ব্যাখ্যা দেবেন?

খুবই হতাশাজনক। লক্ষ্য ছিল তিন পয়েন্ট। আমার এটুকুই বলার আছে।

আপনাদের শীর্ষে থেকে লিগ শেষ করার স্বপ্ন কি শেষ হয়ে গেল বলে মনে হচ্ছে?

শেষ পর্যন্ত লড়াই করে যাওয়াটাই আমাদের লক্ষ্য। এই মানসিকতা নিয়েই এগোতে হবে আমাদের। শেষে কী হয়, তা তো শেষেই দেখা যাবে। কিন্তু আমাদের শেষ পর্যন্ত চেষ্টা করে যেতে হবে।

আগের দিন আপনি বলেছিলেন, সব খেলোয়াড় একশো শতাংশ ফিট নন। শেষ তিনটি ম্যাচের আগে এখন কী অবস্থা তাঁদের?

যারা চোট পাচ্ছে, তাদের বদলে কোনও খেলোয়াড় নামানো কঠিন হয়ে উঠছে। খেলোয়াড়রা তৈরি থাকলে তাদের পারফরম্যান্স দেখে দলে পরিবর্তন করা যায় বা পরিকল্পনা বদলাতে চাইলে খেলোয়াড় পরিবর্তন করার সিদ্ধান্ত নেওয়া যায়। কিন্তু চোটের জন্য যদি তিন-তিনজন খেলোয়াড়কে রিজার্ভ বেঞ্চ থেকে নামাতে হয়, তা হলে সেটা আর আমাদের হাতে থাকে না। ম্যাচের প্রয়োজনে সেই সিদ্ধান্ত নিতে হয়। তবে এটা কোনও অজুহাত নয়। এই সমস্যা সব দলেরই হচ্ছে। কোয়ারান্টাইনের পর কোয়ারান্টাইন, তার পরে সেখান থেকে বেরিয়ে এসে তিন দিনে দুটো ম্যাচ খেলা। এ রকমই হওয়ার কথা।

রয় কৃষ্ণর লাল-কার্ড পরের ম্যাচে কতটা সমস্যায় ফেলতে পারে আপনাদের?

এখন আমাদের কাছে রিকভারিই বেশি গুরুত্বপূর্ণ। তার পরে নিয়ে ভাবব। এখনই এই নিয়ে ভেবে মাথা খারাপ করার কোনও মানে হয় না। এই নিয়ে পরে ভাবা যাবে।

বন্ধ করুন