বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ‘এক মিনিটের নীরবতা..’ এমবাপেকে আর্জেন্তিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের উপহাস

‘এক মিনিটের নীরবতা..’ এমবাপেকে আর্জেন্তিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের উপহাস

কিলিয়ান এমবাপেকে নিয়ে আর্জেন্তিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের উপহাস (ছবি-রয়টার্স)

হঠাৎ-ই এমবাপেকে ‘মৃত’ বলে উল্লেখ করেন আর্জেন্তিনার গোল্ডেন গ্লাভস জয়ী আর্জেন্তিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তিনি সেলিব্রেশনের সময়ে হঠাৎ বলেন, ‘এমবাপের জন্য এক মিনিট নীরবতা, যিনি মারা গেছেন,’ এইভাবে আর্জেন্তাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ ড্রেসিংরুমে ফরাসি স্ট্রাইকারকে নিয়ে উপহাস করেছেন।

ফ্রান্সের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপেকে নিয়ে উপহাস করলেন আর্জেন্তিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। ২০২২ ফিফা বিশ্বকাপ জয়ের নিজেদের ড্রেসিংরুমে সেলিব্রেশন করতে দেখা গিয়েছিল আর্জেন্তিনাকে। সেখানেই গোল করে ঘুরছিলেন আর্জেন্তিনার ফুটবলাররা। সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো ৷ সেই সময়ে হঠাৎ-ই এমবাপেকে ‘মৃত’ বলে উল্লেখ করেন আর্জেন্তিনার গোল্ডেন গ্লাভস জয়ী আর্জেন্তিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তিনি সেলিব্রেশনের সময়ে হঠাৎ বলেন, ‘এমবাপের জন্য এক মিনিট নীরবতা, যিনি মারা গেছেন,’ এইভাবে আর্জেন্তাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ ড্রেসিংরুমে ফরাসি স্ট্রাইকারকে নিয়ে উপহাস করেছেন।

রবিবার রাতে ফিফা বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে ৩৮ বছরের খরার অবসান ঘটিয়েছে আর্জেন্তিনা। এই মহান জয়ের পর আর্জেন্তিনার ড্রেসিংরুমে ব্যাপক উৎসবের আমেজ ছিল। খেলোয়াড়রা বিয়ারের সঙ্গে নাচ এবং গান করছিলেন। ভাইরাল হওয়া ভিডিয়োতে একজন স্পষ্ট দেখতে এবং শুনতে পাচ্ছেন যেখানে মার্টিনেজ এমবাপেকে চুপ করে থাকার জন্য চিৎকার করছেন এবং হাসছেন। এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন… FIFA World Cup 2022: সোনার গ্লাভস গোপনাঙ্গে ঠেকিয়ে অশ্লীল ভঙ্গি, নয়া বিতর্কে ফাইনালের নায়ক মার্টিনেজ- ভিডিয়ো

অতিরিক্ত মিনিটে দর্শনীয় ফিল্ড গোল সেভ করার পাশাপাশি পেনাল্টি শুটআউটেও সেভ করেন মার্টিনেজ। গোল্ডেন গ্লাভস পুরস্কার জয়ী মার্টিনেজ এর আগে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অদ্ভুত আচরণ করেছিলেন, যার পরে তার ছবি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়ে যায়। অন্যদিকে, কিলিয়ান এমবাপের বক্তব্যও ভাইরাল হচ্ছে, যেখানে তিনি আর্জেন্তিনার মতো লাতিন আমেরিকার দেশগুলির ফুটবল সম্ভাবনা নিয়েও প্রশ্ন তুলছেন। ইউরোপীয় দেশগুলোকে ভালো বলা হচ্ছে। সম্ভবত মার্টিনেজ এর প্রতিশোধ নিয়েছেন।

আরও পড়ুন… জানেন বিশ্বকাপ ট্রফি হাতে তুলে দেওয়ার আগে মেসি কালো রঙের পোশাক কেন পরেছিলেন?

ম্যাচের কথা বলতে গেলে, ফাইনালে হ্যাটট্রিক করেছিলেন কিলিয়ান এমবাপে। তিনি আট গোল করে টুর্নামেন্টে সর্বোচ্চ স্কোরার হয়েছেন। কিন্তু টানা দ্বিতীয়বার বিশ্বকাপ জিততে ব্যর্থ হন তিনি। এই মাত্র দ্বিতীয়বার কোনও খেলোয়াড় বিশ্বকাপের ফাইনালে একা তিনটি গোল করেছেন, আগেরটি ছিল ১৯৬৬ সালে ইংল্যান্ডের স্ট্রাইকার জিওফ হার্স্ট।

কিলিয়ান এমবাপে মাত্র ৯৭ সেকেন্ডের মধ্যে খেলার রঙ বদলে দিয়েছিলেন। নির্ধারিত সময়ের ৯ মিনিট বাকি থাকায় ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। মেসির ক্লাব পিএসজি-র সঙ্গী এমবাপে, শুরুর ৬৭ মিনিটে একটিও শটে গোল করতে পারেননি। কোলো মুয়ানির ভুল তাঁকে আর্জেন্তিনার বিরুদ্ধে পেনাল্টি এনে দিয়েছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ঠুকঠুক করে খেলে শতরান! রুটকে সেরা ক্রিকেটারের তকমা ব্যাজবলের ঢাক পেটানো ইংরেজের ব্যাজবল জমানায় সব থেকে কম রান-রেটে লম্বা পার্টনারশিপ গড়ার নজির রুট-ফোকসের ‘‌সন্দেশখালির সমাধান হল আফস্পা’‌, এক্স হ্যান্ডেলে বিজেপিকে বড় পরামর্শ তথাগতর ছাবার সেটে গুরুতর আহত হন, এখন কেমন আছে ভিকির হাতের চোট? স্ত্রী সন্তানদের সঙ্গে লন্ডনে সময় কাটানোই উদ্দেশ্য, এখনই দেশে ফিরছেন না বিরাট মেট্রোর কাজ- ট্রায়ালের পরে চিংড়িঘাটায় ৭৫ দিনের ‘ব্লক’, এখন কোন পথে যাবে গাড়ি? ‘‌দিল্লির নির্দেশ, সন্দেশখালি ইস্যু জিইয়ে রাখতে হবে’‌, বিজেপিকে তুলোধনা কুণালের একের পর এক রাজ্যে আসন সমঝোতা চূড়ান্ত, এবার প্রচণ্ড গতি পেল ইন্ডিয়া জোট মার্চ মাসে পালিত হবে হোলি, জেনে নিন কেন গুরুত্বপূর্ণ এই উৎসব ৮২ বছরে একটাই অপূর্ণ ইচ্ছে মাধবী মুখোপাধ্যায়ের! শেষ ছবিটি কার সঙ্গে করতে চান?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.