বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > লুসাইল স্টেডিয়ামের আট তলা থেকে পড়ে মারা গেলেন নিরাপত্তা কর্মী

লুসাইল স্টেডিয়ামের আট তলা থেকে পড়ে মারা গেলেন নিরাপত্তা কর্মী

লুসাইল স্টেডিয়ামে মারা গেলেন নিরাপত্তা কর্মী (ছবি-টুইটার)

কাতার বিশ্বকাপে তিন জন সাংবাদিকের মৃত্যুর পর এবার প্রাণ গেল লুসাইল স্টেডিয়ামের এক নিরাপত্তা কর্মীর। তার পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, দায়িত্ব পালনের সময় আট তলা থেকে পড়ে যান ওই ব্যক্তি। 

কাতার বিশ্বকাপে তিন জন সাংবাদিকের মৃত্যুর পর এবার প্রাণ গেল লুসাইল স্টেডিয়ামের এক নিরাপত্তা কর্মীর। তার পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, দায়িত্ব পালনের সময় আট তলা থেকে পড়ে যান ওই ব্যক্তি। আসরের আয়োজক কর্তৃপক্ষ ‘সুপ্রিম কমিটি ফর ডেলিভারি অ্যান্ড লেগ্যাসি’ বুধবার জানিয়েছে যে, মঙ্গলবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জন এনজাও কিবুয়ে নামের ওই নিরাপত্তা কর্মী। এর আগে ফিফা বিশ্বকাপ চলাকালীন খালিদ-আল-মিসলাম, রজার পিয়ার্স ও গ্রান্ট ওয়াল নামের তিনজন সাংবাদিকের মৃত্যু হয়েছে। মার্কিন সাংবাদিক ওয়ালকে হত্যা করা হয়েছে বলে দাবি তাঁর ভাই এরিকের।

আরও পড়ুন… টিকিট কেটেও নিজেদের দেশের ঐতিহাসিক ম্যাচ মাঠে বসে দেখতে পাবেন না মরক্কোর বহু সমর্থক

তার মাঝেই গত সপ্তাহে কাতারে একজন ফিলিপিনো কর্মী ট্রেনিং সাইটে কাজ করার সময় মারা যান। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। বিশ্বকাপ দেখার জন্য দোহায় এসে মারা গিয়েছেন ওয়েলসের এক সমর্থক। ৬২ বছরের কেভিন ডেভিসের মৃত্যুর মধ্যে অস্বাভাবাবিকত্ব খুঁজে পাওয়া যায়নি। তো বিতর্ক শেষ হচ্ছে না। কেন এমন ঘটেই চলেছে? কেন এই সব আকস্মিক মৃত্যু নিয়ে নীরব থেকে দিয়েছেন আয়োজক কমিটির কর্তারা? 

আরও পড়ুন… চট্টগ্রামে লড়াকু ইনিংস পূজারার, টপকালেন ভারতীয় কিংবদন্তিকে

তিন সাংবাদিকের মৃত্যু নিয়ে এখনও উত্তাল কাতার বিশ্বকাপ। অভিযোগ, পাল্টা অভিযোগ থামেনি। তারই মধ্যে আবার মৃত্যুর কালোছায়া কাতার বিশ্বকাপে। এ বার মারা গেলেন এক নিরাপত্তারক্ষী। লুসেল স্টেডিয়ামে কর্মরত অবস্থায় হঠাৎই অসুস্থ হয়ে পড়েন তিনি। দ্রুত তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। তাও বাঁচানো যায়নি। ২৪ বছরের কেনিয়ান জন নাউ কিবুয়ের অকস্মাৎ মৃত্যু যে আবার অস্বস্তিতে ফেলে দিয়েছে আয়োজকদের, সন্দেহ নেই। বিশ্বকাপ শুরুর আগে থেকেই শ্রমিকদের মৃত্যু নিয়ে সরব হয়েছে বিশ্ব। বারবার প্রশ্নের মুখে ফেলে দেওয়া হয়েছে কাতারকে। কেনিয়ান নিরাপত্তারক্ষীর মৃত্যু আরও একবার কাতারকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছে।

আয়োজক কমিটির এক বিবৃতিতে বলা হয়েছে, দুর্ঘটনাটি ঘটেছিল গত শনিবার। মেডিকেল টিম তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে তাঁকে জরুরি চিকিৎসা দিয়েছিল। পরে অ্যাম্বুলেন্সে করে হামাদ মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়ার পর ওই ব্যক্তিকে ইনটেনসিভ কেয়ারে রাখা হয়। বিবৃতিতে তারা বলেছে, ‘আমরা দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, তিন দিন ইনটেনসিভ কেয়ার ইউনিটে থাকার পর, মেডিকেল টিমের প্রচেষ্টা সত্ত্বেও, ১৩ ডিসেম্বর মঙ্গলবার তিনি হাসপাতালে মারা যান।’

সিএনএন জানায়, ২৪ বছর বয়সী কিবুয়ে কেনিয়ার নাগরিক। আয়োজক কর্তৃপক্ষ জানিয়েছে, দুর্ঘটনাটি ‘জরুরি ও গুরুতর’ বিষয় হিসেবে তদন্ত শুরু করা হচ্ছে। কিবুয়ের বোন আন ওয়ানজিরু জানিয়েছেন, স্টেডিয়ামের ৮ তলা থেকে তার ভাইয়ের পড়ে যাওয়ার কথা গত শনিবার জানান কিবুয়ের নিয়োগ কর্তা। আগামী রবিবার ফাইনাল দিয়ে পর্দা নামবে ফুটবল বিশ্বকাপের ২২তম আসরের। তবে তার আগে কাতার বিশ্বকাপ নিয়ে অনেক ধোঁয়াশা তৈরি হয়ে থাকল।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শুক্র থেকে বৃষ্টি শুরু বাংলায়; শনি, রবি ও সোমে ৪০ কিমিতে হবে ঝড়, কোথায় সতর্কতা? ক্রেডিট কার্ড থেকে পেটিএম ব্যাঙ্ক, GST- মার্চে টাকার কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? ‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.