বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > রীতি মেনে লা লিগার ম্যাচের মাঝেই শুরু খেলনা ও পুতুলের বৃষ্টি- দেখুন সেই ভিডিয়ো

রীতি মেনে লা লিগার ম্যাচের মাঝেই শুরু খেলনা ও পুতুলের বৃষ্টি- দেখুন সেই ভিডিয়ো

লা লিগাতে ম্যাচের মাঝেই খেলনা-পুতুলের বৃষ্টি (ছবি-টুইটার)

স্পেনের অন্যতম জনপ্রিয় ক্লাব রিয়াল বেতিস। তাঁদের সমর্থকদের মধ্যে রয়েছে এমন পুতুল ছোড়ার রীতি। আর সেই রীতি মেনেই রীতিমতো পুতুল বৃষ্টি করা হল মাঠে। স্পেনের তথাকথিত গরীব ঘরের সন্তানদের জন্য নতুন বছরের উপহার হিসেবে পুতুল দেওয়ার রীতি রয়েছে। সেই রীতি মেনেই মাঠে ছোড়া হল ১৪০০০ পুতুল!

শুভব্রত মুখার্জি: বিভিন্ন দেশের বিভিন্ন রীতি রয়েছে। সামাজিক সেই রীতিনীতির বাইরে নয় খেলার মাঠও। সংস্কার থেকে কুসংস্কার ক্রীড়াঙ্গনকে স্পর্শ করে সবকিছুই। বছরের শেষভাগে এমন এক অভিনব ঘটনার সাক্ষী থাকল বিশ্ব ফুটবলের সমর্থকরা। এমন ঘটনা ঘটল স্পেনে। স্পেনের ঘরোয়া লিগ লা লিগার ম্যাচের মাঝেই মাঠে হল রীতিমতো পুতুল, খেলনার বৃষ্টি। আর সবটাই হল স্পেনের রীতি মেনে সুশৃঙ্খলভাবে। ম্যাচের বিরতির সময়তে গোটা মাঠের দখল যেন তখন নিয়ে ফেলেছে রঙ বেরঙের পুতুল।

আরও পড়ুন… ভিডিয়ো: দেখুন ওয়েডের ‘র‍্যাম্প শট’-এর ৩ ছক্কা, বিগ ব্যাশে অজি কিপারের নজির

স্পেনের অন্যতম জনপ্রিয় ক্লাব রিয়াল বেতিস। তাঁদের সমর্থকদের মধ্যে রয়েছে এমন পুতুল ছোড়ার রীতি। আর সেই রীতি মেনেই রীতিমতো পুতুল বৃষ্টি করা হল মাঠে। স্পেনের তথাকথিত গরীব ঘরের সন্তানদের জন্য নতুন বছরের উপহার হিসেবে পুতুল দেওয়ার রীতি রয়েছে। সেই রীতি মেনেই মাঠে ছোড়া হল ১৪০০০ পুতুল! রিয়াল বেতিসের সমর্থকদের কাছে বছরের এই সময়টা হল উপহার দেওয়ার সময়। দীর্ঘদিন ধরে এই রীতি চলছে। এ বছরও তার অন্যথা হল না। সেভিয়াতে বছরের শেষ ম্যাচে দর্শকদের উৎসাহিত করার জন্য খেলনা নিয়ে মাঠে আসার বিষয়ে অনুপ্রেরণা দেওয়া হয়। রেফারি বিরতির বাঁশি বাজানোর পরেই মাঠে শুরু হয়ে যায় পুতুল বৃষ্টি।

আরও পড়ুন… কীভাবে ওকে সান্ত্বনা দেব- ছাত্র সুযোগ না পাওয়ায় কেঁদেছিলেন কুলদীপের শৈশবের কোচ

এই ইভেন্টটির দায়িত্বে থাকে রিয়াল বেতিস ফাউন্ডেশন। যারা ইতিমধ্যেই সেইসব পুতুল সংগ্রহ করে নিয়েছে। এবার সেই সমস্ত পুতুল বিভিন্ন সমাজসেবি সংস্থার কাছে পাঠানো হয়েছে। যারা এবার সেগুলি দেশীয় এবং আন্তর্জাতিক বাজারে সঠিক লোকের কাছে পৌঁছে দেবে। ক্লাবের তরফে বিষয়টির প্রশংসা করা হয়েছে। অনবদ্য একটি মুহূর্ত তৈরি করার জন্য সকল সমর্থককে ধন্যবাদ জানানো হয়েছে। সেই ঘটনার একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে ক্লাবের অফিসিয়াল ইমেল আইডি থেকেও।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.