বাংলা নিউজ > ময়দান > ফুটবল > AFC Asian Cup: ইরানের কঠিন রক্ষণকে ভাঙাই প্রথম লক্ষ্য ভারতের কোচ থমাস ডেনারবির
ভারতের মহিলা ফুটবল দলের কোচ থমাস ডেনারবি (ছবি:এআইএফএফ)
ভারতের মহিলা ফুটবল দলের কোচ থমাস ডেনারবি (ছবি:এআইএফএফ)

AFC Asian Cup: ইরানের কঠিন রক্ষণকে ভাঙাই প্রথম লক্ষ্য ভারতের কোচ থমাস ডেনারবির

  • মঙ্গলবার ভারতের মহিলা ফুটবল দলের কোচ থমাস ডেনারবি সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। তিনি বলেছেন এএফসি মহিলা এশিয়ান কাপ ফুটবলের উদ্বোধনী ম্যাচে, ইরানের শক্তিশালী রক্ষণ ভাঙতে তৈরি তার দল।

মঙ্গলবার ভারতের মহিলা ফুটবল দলের কোচ থমাস ডেনারবি সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। তিনি বলেছেন এএফসি মহিলা এশিয়ান কাপ ফুটবলের উদ্বোধনী ম্যাচে, ইরানের শক্তিশালী রক্ষণ ভাঙতে তৈরি তার দল। বৃহস্পতিবার টুর্নামেন্টে ইরানের মুখোমুখি হবে ভারত। সেই ম্যাচ জিতে টুর্নামেন্টের অভিযান শুরু করতে চান থমাস ডেনারবি। ইরানের বিরুদ্ধে ম্যাচটি তাদের কোয়ার্টার ফাইনালে প্রবেশের জন্য গুরুত্বপূর্ণ হবে। 'এ' গ্রুপে ইরান সর্বনিম্ন র‌্যাঙ্কড দল। এই গ্রুপে চিন ও চাইনিজ তাইপেও রয়েছে। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ইরান ৭০তম এবং ভারত ৫৫তম স্থানে রয়েছে।

থমাস ডেনারবি একটি ভার্চুয়াল প্রেস কনফারেন্সে বলেছেন, ‘আমাদের প্রথম লক্ষ্য কোয়ার্টার ফাইনালে পৌঁছানো এবং আমরা তা করতে পারি। ইরানের বিরুদ্ধে ম্যাচটা কঠিন হবে। আমরা তাদের ভিডিয়ো দেখেছি। তারা খুব শক্তিশালী দল।’ তিনি বলেন, ‘তাদের ডিফেন্স শক্তিশালী। আমাদের সেটা করতে হবে যেটা সহজ হবে না, কিন্তু আমাদের এমন খেলোয়াড় আছে যা করতে সক্ষম। পুরো ম্যাচে আমাদের ভালো করতে হবে।’

ইরানকে হারানো ভারতের কোয়ার্টার ফাইনালের আশা বাড়িয়ে দেবে। এটি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে ২০২৩ ফিফা বিশ্বকাপের আন্তঃমহাদেশীয় প্লে অফে অন্তত একটি জায়গা তৈরি করবে। টুর্নামেন্ট থেকে পাঁচটি দল সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে। বাকি দুজন খেলবে আন্তঃমহাদেশীয় প্লে অফে।

বন্ধ করুন