বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AFC Champions League: ফের ইরাকের দলকে হারাল মুম্বই সিটি, এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে নতুন অধ্যায় ভারতীয় ফুটবলের

AFC Champions League: ফের ইরাকের দলকে হারাল মুম্বই সিটি, এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে নতুন অধ্যায় ভারতীয় ফুটবলের

মুম্বই সিটি এফসির উচ্ছ্বাস। ছবি- টুইটার (@MumbaiCityFC)।

বি-গ্রুপের দ্বিতীয় স্থানে থেকে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শেষ করে ২০২০-২১ মরশুমের ISL চ্যাম্পিয়নরা। উল্লেখ্য, AFC Champions League-এ এর আগে কোনও ভারতীয় দল একটিও ম্যাচ জিততে পারেনি। মুম্বই সেখানে জোড়া জয় তুলে নেয়।

প্রথম ভারতীয় দল হিসেবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে ম্যাচ জিতে আগেই ইতিহাস গড়েছে মুম্বই সিটি এফসি। এবার টুর্নামেন্টে ফের জয় পেল তারা। বরং বলা ভালো যে, জয় দিয়েই এবারের মতো এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শেষ করল মুম্বই সিটি।

ইরাকের এয়ার ফোর্স ক্লাবের বিরুদ্ধে প্রথম লেগের ম্যাচে ২-১ গোলে জয় তুলে নিয়েছিল মুম্বই। এবার ফিরতি ম্যাচেও এয়ার ফোর্স ক্লাবকে পরাজিত করে মুম্বই সিটি এফসি। এবার ম্যাচের ফল ভারতীয় দলের অনুকূলে ১-০। ম্যাচের ৩১ মিনিটের মাথায় মুম্বইয়ের হয়ে একমাত্র গোলটি করেন দিয়েগো মাউরিসিয়ো।

আরও পড়ুন:- হাফ ডজন হজম করে AFC Champions League থেকে বিদায় নিল মুম্বই সিটি

সব মিলিয়ে বি-গ্রুপের চার দলের মধ্যে দ্বিতীয় স্থানে থেকে অভিযান শেষ করে মুম্বই সিটি এফসি। ৬ ম্যাচে ২টি জয় ও ১টি ড্র-সহ মোট ৭ পয়েন্ট সংগ্রহ করে তারা। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে প্রি-কোয়ার্টারে প্রবেশ করে আল শাবাব।

মুম্বই সিটির এএফসির এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ অভিযান:-
১. প্রথম ম্যাচে আল শাবাবের কাছে ০-৩ গোলে পরাজিত হয়।
২. দ্বিতীয় ম্যাচে ইরাকের এয়ার ফোর্স ক্লাবকে ২-১ হোলে হারিয়ে দেয়।
৩. তৃতীয় ম্যাচে আল জাজিরার কাছে ০-১ গোলে হেরে যায়।
৪. চতুর্থ ম্যাচে আল জাজিরার বিরুদ্ধে গোলশূন্য ড্র করে।
৫. পঞ্চম ম্যাচে আল শাবাবের কাছে ০-৬ গোলে পরাজিত হয়।
৬. ষষ্ঠ তথা লিগের শেষ ম্যাচে ইরাকের এয়ার ফোর্স ক্লাবকে ১-০ গোলে হারিয়ে দেয়।

আরও পড়ুন:- AFC Champions League: প্রথম ভারতীয় দল হিসেবে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ জিতে ইতিহাস মুম্বই সিটির

বি-গ্রুপের পয়েন্ট টেবিল:-
 

দলম্যাচজয়ড্রহারগোল করেছেগোল খেয়েছেগোল পার্থক্যপয়েন্ট
আল শাবাব১৮+১৭১৬
মুম্বই সিটি এফসি১১-৮
এয়ার ফোর্স ক্লাব১০-৩
আল জাজিরা১০-৬

মুম্বই সিটি এফসি ও এয়ার ফোর্স ক্লাবের পয়েন্ট সংখ্যা সমান। গোল পার্থক্যে এগিয়ে ইরাকের দল। তবে মুম্বই দ্বিতীয় স্থান দখল করে এয়ার ফোর্স ক্লাবের বিরুদ্ধে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.