বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AFC Cup: ইন্টারজোনাল সেমিতে ATK MB-র প্রতিপক্ষ কারা জানেন? জেনে নিন সূচি

AFC Cup: ইন্টারজোনাল সেমিতে ATK MB-র প্রতিপক্ষ কারা জানেন? জেনে নিন সূচি

এটিকে মোহনবাগান।

কয়েক দিন আগেও এফএফসি কাপের ইন্টারজোনাল সেমিফাইনালে এটিকে মোহনবাগানের খেলা নিয়ে সংশয় ছিল। কারণ ভারতীয় ফুটবলের নিয়ামক সংস্থা এআইএফএফ-কে নির্বাসনের শাস্তি দিয়েছিল ফিফা। যার জেরে চিন্তায় পড়ে গিয়েছিলেন বাগান সমর্থকরা।

সম্প্রতি ফিফা নির্বাসন তুলে নিয়েছে ভারতীয় ফুটবলের উপর থেকে। আর তার পরেই রবিবার ডুরান্ড কাপে মরশুমের প্রথম ডার্বিতেই জয় পেয়েছে এটিকে মোহনবাগান। সব মিলিয়ে ফুরফুরে মেজাজে সবুজ-মেরুন ব্রিগেড।

ইস্টবেঙ্গলকে হারানোর পর এ বার ডুরান্ডে কাপের নক আউটে পৌঁছতে মরিয়া জুয়ান ফেরান্দোর টিম। এর মাঝেই আগামী ৭ সেপ্টেম্বর এএফসি কাপে সবুজ মেরুনের প্রতিপক্ষ ঠিক হয়ে গিয়েছে। ইন্টারজোনাল সেমিফাইনালে সবুজ-মেরুনের প্রতিপক্ষ কুয়ালালামপুর। ম্যাচটি যুবভারতী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ম্যাচটি যে কলকাতায় হবে তা আগেই জানা গিয়েছিল। তবে প্রতিপক্ষ কারা সেটা জানা ছিল না। এশিয়া কাপের ইন্টার জোনাল সেমিফাইনালের জন্য প্রকাশিত ক্রীড়াসূচি অনুযায়ী, ৭ সেপ্টেম্বর কুয়ালালামপুরের বিরুদ্ধে খেলতে নামবে এটিকে মোহনবাগান।

আরও পড়ুন: টানা হাফ ডজন ডার্বি হার লাল-হলুদের, আত্মঘাতী গোলে বাজিমাত বাগানের

কয়েক দিন আগেও এফএফসি কাপের ইন্টারজোনাল সেমিফাইনালে এটিকে মোহনবাগানের খেলা নিয়ে সংশয় ছিল। কারণ ভারতীয় ফুটবলের নিয়ামক সংস্থা এআইএফএফ-কে নির্বাসনের শাস্তি দিয়েছিল ফিফা। যার জেরে চিন্তায় পড়ে গিয়েছিলেন বাগান সমর্থকরা।

এই নির্বাসনের জেরে এএফসি উইমেন্স ক্লাব চ্যাম্পিয়নশিপ খেলতে উজবেকিস্তান গিয়েও ফিরে আসতে হয়েছিল গোকুলম কেরালা এফসি-র মেয়েদের টিমকে। তবে পরে ফিফার দাবি মেনে নিয়ে ভারতীয় ফুটবল ফেডারেশন থেকে সরিয়ে দেওয়া হয় প্রশাসক কমিটিকে। সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের কয়েক দিনের মধ্যেই নির্বাসন প্রত্যাহার করে নেওয়া হয় ফিফা। স্বস্তি নেমে আসে ভারতীয় ফুটবলে। একইসঙ্গে এএফসি কাপে এটিকে মোহনবাগানের খেলা নিয়ে সমর্থকদের সংশয় দূর হয়।

আরও পড়ুন: গোলের সুযোগ তৈরি হওয়ায় খুশি- গোল মিস নিয়ে চিন্তিতই নন ATK MB কোচ

এ দিকে গত বছর এএফসি কাপের ইন্টারজোনাল সেমিফাইনালে হেরেই ছিটকে যেতে হয়েছিল সবুজ-মেরুন ব্রিগেডকে। এফসি নাসাফের বিরুদ্ধে ৬-০ গোলে হেরে গিয়েছিল তারা। কিন্তু এ বার আর সেই ঘটনার পুনরাবৃত্তি চান না এটিকে মোহনবাগান প্লেয়াররা।

ব্লু স্টার এসসি এবং আবাহনী ঢাকাকে হারিয়ে এবারের সংস্করণের জন্য যোগ্যতা অর্জন করেছে সবুজ-মেরুন ব্রিগেড। গত মে মাসে গোকুলম কেরালা এফসি-র বিরুদ্ধে ২-৪ গোলে হেরে যায় এটিকেএমবি। এর পর বসুন্ধরা কিংসকে ৪-০ এবং মাজিয়া এসআরকে ৫-২ গোলে হারিয়ে ইন্টার জোনাল সেমিফাইনালে ওঠে তারা। গ্রুপ পর্ব এবং বাছাই পর্বের ম্যাচগুলি কলকাতাতেই খেলেছে সবুজ মেরুন। আশিয়ান জোনের চ্যাম্পিয়ন হিসেবে কুয়ালামপুরের মুখোমুখি হবে কলকাতার দলটি।

বন্ধ করুন