বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AFC অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপের কঠিন গ্রুপে ভারত, লড়তে হবে গতবারের চ্যাম্পিয়ন জাপানের সঙ্গে

AFC অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপের কঠিন গ্রুপে ভারত, লড়তে হবে গতবারের চ্যাম্পিয়ন জাপানের সঙ্গে

শক্ত গ্রুপে ভারত। ছবি- টুইটার।

AFC U-17 Asian Cup 2023: ঘোষিত হল গ্রুপ বিভাগ। দেখে নিন ভারতকে গ্রুপে আর কোন কোন দলের সঙ্গে লড়াই চালাতে হবে।

অনূর্ধ্ব-১৭ এএফসি এশিয়ান কাপে সহজ হবে না ভারতের লড়াই। কেননা গ্রুপ লিগেই ভারতকে সামলাতে হবে গতবারের চ্যাম্পিয়ন জাপানের চ্যালেঞ্জ।

লটারি অনুষ্ঠিত হওয়ার পরে বৃহস্পতিবার এএফসি-র তরফে টুর্নামেন্টের গ্রুপ বিভাগ ঘোঘণা করা হয়। ১৬ দলের টুর্নামেন্টে ভারত জায়গা পেয়েছে ডি-গ্রুপে। জাপান ছাড়াও এই গ্রুপে রয়েছে ভিয়েতনাম ও উজবেকিস্তান।

দীর্ঘ তিন বছর পরে আন্তঃমহাদেশীয় এই যুব ফুটবল টুর্নামেন্ট ফিরতে চলেছে। করোনার জন্য বাহরিনের শেষ আসর পরিত্যক্ত হয়। টুর্নামেন্টের ১৯তম সংস্করণ অনুষ্ঠিত হবে থাইল্যান্ডে। ১৫ জুন শুরু হবে টুর্নামেন্ট। ফাইনাল ম্যাচ খেলা হবে ২ জুলাই।

শুধু জাপানই নয়, গ্রুপে ভারতের বাকি দুই প্রতিপক্ষও নিতান্ত দুর্বল নয়। ২০০০ সালের অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপে ভিয়েতনাম চতুর্থ স্থান দখল করে। ২০০২ সালে চতুর্থ হয়ে টুর্নামেন্ট শেষ করে উজবেকিস্তান। ভারত মালয়েশিয়ায় অনুষ্ঠিত টুর্নামেন্টের শেষ সংস্করণের কোয়ার্টার ফাইনালে পৌঁছয়। ভারতীয় দল এই নিয়ে মোট ১২ বার টুর্নামেন্টে অংশ নেবে। মোট ২ বার তারা শেষ আটের যোগ্যতা অর্জন করে। লিগ পর্বের শেষে প্রতিটি গ্রুপ থেকে ২টি করে দল পরের রাউন্ডে প্রবেশ করবে। সুতরাং, সহজ হবে না ভারতের লড়াই।

আরও পড়ুন:- IPL 2023: উদ্বোধনী ম্যাচেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের চ্যালেঞ্জ সামলাবে CSK, দেখে নিন চেন্নাইয়ের স্কোয়াড ও পূর্ণাঙ্গ সূচি

আয়োজক থাইল্যান্ড স্বাভাবিকভাবেই এ-গ্রুপে জায়গা পেয়েছে। গ্রুপ লিগে তাদের লড়াই চালাতে হবে ইয়েমেন, মালয়েশিয়া ও লাওসের সঙ্গে। সি-গ্রুপে সম্মুখসমরে নামতে হবে অস্ট্রেলিয়া ও চিনকে। তাদের সঙ্গে একই গ্রুপে জায়গা পেয়েছে তাজিকিস্তান ও সৌদি আরব। কোরিয়া রিপাবলিক রয়েছে বি-গ্রুপে। তাদের সঙ্গে লড়াই চালাবে আফগানিস্তান। এছাড়া বি-গ্রুপের বাকি ২টি দল হল ইরান ও কাতার।

আরও পড়ুন:- Longest Goal In History: এটাই কি ফুটবলের ইতিহাসের সর্বাধিক দূরত্বের গোল? নাম উঠতে পারে গিনেস বুকে!- ভিডিয়ো

এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপের গ্রুপ বিভাগ:-
এ-গ্রুপ: থাইল্যান্ড, ইয়েমেন, মালয়েশিয়া ও লাওস।
বি-গ্রুপ: কোরিয়া রিপাবলিক, ইরান, আফগানিস্তান ও কাতার।
সি-গ্রুপ: তাজিকিস্তান, অস্ট্রেলিয়া, সৌদি আরব ও চিন।
ডি-গ্রুপ: ভারত, জাপান, ভিয়েতনাম ও উজবেকিস্তান।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের, T20I-র ইতিহাসে প্রথম! সবমিলিয়ে দ্বিতীয়বার হল নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.