বাংলা নিউজ > ময়দান > ফুটবল > প্রথম প্রদর্শনীর ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে রবিবার নেপালকে ২-১ হারাল ভারত
সুনীলের লড়াই।
সুনীলের লড়াই।

প্রথম প্রদর্শনীর ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে রবিবার নেপালকে ২-১ হারাল ভারত

  • অনিরুদ্ধ থাপার গোলে কোনও মতে ১-১ ড্র করে ভারত। তবে দ্বিতীয় ম্যাচে সুনীল ছেত্রীর দুরন্ত পারফরম্যান্সের জেরেই ২-১ জয় ছিনিয়ে নেয় ভারত। সুনীল এ দিন নিজে গোল করেছেন। গোল করিয়েওছেন। ভারতের হয়ে দু'টি গোল ফারুখ চৌধুরি এবং সুনীল ছেত্রীর। নেপালের হয়ে একমাত্র গোলটি তেজ তামাংয়ের।

বৃহস্পতিবার প্রথম ফ্রেন্ডলি ম্যাচে ড্র করার আক্ষেপটা, দ্বিতীয় ফ্রেন্ডলিতেই সুদে-আসলে মিটিয়ে নিল ইগর স্টিমাচের ভারত। বৃহস্পতিবার অনিরুদ্ধ থাপার গোলে কোনও মতে ১-১ ড্র করে ভারত। তবে দ্বিতীয় ম্যাচে সুনীল ছেত্রীর দুরন্ত পারফরম্যান্সের জেরেই ২-১ জয় ছিনিয়ে নেয় ভারত। সুনীল এ দিন নিজে গোল করেছেন। গোল করিয়েওছেন। ভারতের হয়ে দু'টি গোল ফারুখ চৌধুরি এবং সুনীল ছেত্রীর। নেপালের হয়ে একমাত্র গোলটি তেজ তামাংয়ের।

রবিবার শুরু থেকেই তেতে ছিল ভারত। তবে প্রথমার্ধে নেপাল ভারতকে গোলের মুখ খুলতে দেয়নি। দুই দল মিলিয়ে তিনটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। তবে প্রথম ১০ মিনিটেই আক্রমণে উঠে দু'টি সহজ সুযোগ পেয়েছিল ভারত। কিন্তু তারা কাজে লাগাতে পারেনি। এ দিকে ১৩ মিনিটের মাথায় বড় ভুল করে বসেছিলেন ভারতের গোলরক্ষক অমরিন্দর সিং। গোলকিক নিতে গিয়ে তামাংয়ের পায়ে বলটি তুলে দিয়েছিলেন অমরিন্দর। যদিও দূরপাল্লার শটটি ঠিক মতো নিতে পারেননি তামাং। না হলে কিন্তু সমস্যায় পড়তে হত ভারতকে। ম্যাচের ফলটাই হয়তো অন্য রকম হতে পারত। আক্রমণ এবং প্রতি আক্রমণের মধ্য দিয়েই  প্রথমার্ধ গোলশূন্য ভাবে শেষ হয়।

দ্বিতীয়ার্ধে অবশ্য আক্রমণের ঝাঁজ বাড়ায় ভারত। যার নিট ফল, ৬২ মিনিটেই ভারত ১-০ এগিয়ে যায়। বাঁ দিক থেকে ভেসে আসা একটি ক্রস ধরে সুনীল ছেত্রী বলটি পাস দেন ফাঁকায় দাঁড়িয়ে থাকা ফারুখকে। গোল করতে কোনও ভুল করেননি ফারুখ। ৮০ মিনিটের মাথায় ভারতের হয়ে দ্বিতীয় গোলটি করেন সুনীল নিজেই। যদিও নির্ধারিত সময়ের মিনিট তিনেক আগেই তেজ তামাং একটি গোল শোধ করেন। এর পর সমতা ফেরানোর চেষ্টা করেও কোনও সুবিধে করতে পারেনি নেপাল। তবে শেষ হাসি হাসে ভারতই।

বন্ধ করুন