বাংলা নিউজ > ময়দান > ফুটবল > আড়াই বছর পর ফের কলকাতায় মুখোমুখি দুই প্রধান, জানিয়ে দেওয়া হল ডার্বির সূচি
ডার্বি দিয়েই ১৬ অগস্ট শুরু হবে ডুরান্ড কাপ।

আড়াই বছর পর ফের কলকাতায় মুখোমুখি দুই প্রধান, জানিয়ে দেওয়া হল ডার্বির সূচি

  • ১৬ অগস্ট থেকে শুরু হওয়ার কথা ডুরান্ড। ফাইনাল ১৮ সেপ্টেম্বর। দু’টি ম্যাচই হবে যুবভারতীতে। ২০২০ সালের জানুয়ারি মাসের পর ফের কলকাতায় মুখোমুখি হতে চলেছে ইস্টবেঙ্গল এবং এটিকে মোহনবাগান। কলকাতায় অনুষ্ঠিত শেষ ডার্বিতে ২-১ গোলে জিতেছিল মোহনবাগান।

আড়াই বছর পর ফের কলকাতায় ফিরতে চলেছে ডার্বির উন্মাদনা। টানটান উত্তেজনা নিয়ে ফের যুবভাররতীতে বসবে ডার্বির আসর। তাও হাতে আর এক মাসও সময় নেই। কারণ ১৬ অগস্টে ডার্বি দিয়েই ডুরান্ড কাপ শুরু করতে চায় টুর্নামেন্ট কর্তৃপক্ষ। তাই উন্মাদনার পারদ চড়তে শুরু করেছে।

১৬ অগস্ট থেকে শুরু হওয়ার কথা ডুরান্ড। ফাইনাল ১৮ সেপ্টেম্বর। দু’টি ম্যাচই হবে যুবভারতীতে। ২০২০ সালের জানুয়ারি মাসের পর ফের কলকাতায় মুখোমুখি হতে চলেছে ইস্টবেঙ্গল এবং এটিকে মোহনবাগান। কলকাতায় অনুষ্ঠিত শেষ ডার্বিতে ২-১ গোলে জিতেছিল মোহনবাগান।

এ বারের ১৩১তম ডুরান্ড কাপে মোট ২০টি দল খেলবে। এর আগে ১৬টি দল নিয়ে ডুরান্ড কাপের আসর বসত। যুবভারতীতে কলকাতা ডার্বি সহ মোট ১০টি ম্যাচ হবে। এর মধ্যে নক আউট পর্বের সাতটি ম্যাচও রয়েছে।

অতীতে নয়াদিল্লি এবং পরবর্তীতে কলকাতায় ডুরান্ডের ম্যাচ আয়োজন হলেও, এই প্রথম বার উত্তর-পূর্ব ভারতের দুই রাজ্য অসম ও মণিপুরে এই প্রতিযোগিতার ম্যাচ আয়োজিত হতে চলেছে। গুয়াহাটি এবং ইম্ফলেও হবে ১০টি করে ম্যাচ। খেলা হবে নৈহাটি স্টেডিয়ামেও।

কোভিডের কারণে গত বার শুধু ফাইনালে দর্শক প্রবেশাধিকারে অনুমতি দেওয়া হয়েছিল। এ বার সেইরকম কোনও বাধানিষেধ থাকছে না। অর্থাৎ দর্শকপূর্ণ স্টেডিয়ামেই হবে ডার্বি। গত বার মহমেডান স্পোর্টিংকে হারিয়ে এই ট্রফি জিতেছিল এফসি গোয়া।

 

বন্ধ করুন