বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AIFF Elections: মাঠের পর বাইরে লড়াই- বাইচুং হতে চান AIFF প্রেসিডেন্ট, সামনে কল্যাণ চৌবে

AIFF Elections: মাঠের পর বাইরে লড়াই- বাইচুং হতে চান AIFF প্রেসিডেন্ট, সামনে কল্যাণ চৌবে

বাইচুং ভুটিয়া এবং কল্যাণ চৌবে।

প্রেসিডেন্টর পদে মনোনয়ন জমা পড়েছে বাইচুং ভুটিয়ার। বাইচুংয়ের নাম প্রস্তাব করেছেন তাঁরই জাতীয় দলের এক সময়কার সতীর্থ দীপক মণ্ডল। সেই প্রস্তাব সমর্থন করেছেন ফেডারেশনের নির্বাচনের সঙ্গে যুক্ত মধু কুমারী।

একেই ফিফার নির্বাসন। তীব্র সঙ্কট ভারতীয় ফুটবলে। সেই সময়ে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দিল বাইচুং ভুটিয়া। ১৭ থেকে ১৯ অগস্ট মনোনয়ন জমা দেওয়ার দিন নির্ধারিত হয়েছিল। কিন্তু প্রথম দু'দিন কোনও মনোনয়নপত্র জমা পড়েনি। তবে শেষ দিন শুক্রবার নাকি প্রেসিডেন্ট পদের জন্য একাধিক মনোনয়ন পত্র জমা পড়েছে।

আরও পড়ুন: AFC Cup খেলতে ATK MB-র ভরসা কেন্দ্র, ফিফার কাছে গেল অনুরোধ

সূত্রের খবর ফেডারেশনের সভাপতির পদে মনোনয়নপত্র জমা দিলেন বিজেপির নেতা কল্যাণ চৌবে। গুজরাট এবং অরুণাচল প্রদেশের সমর্থনে এই পদের জন্য লড়ছেন প্রাক্তন ফুটবলার। প্রেসিডেন্টর পদে মনোনয়ন জমা পড়েছে বাইচুং ভুটিয়ারও। বাইচুংয়ের নাম প্রস্তাব করেছেন তাঁরই এ জাতীয় দলের সতীর্থ দীপক মণ্ডল। সেই প্রস্তাব সমর্থন করেছেন ফেডারেশনের নির্বাচনের সঙ্গে যুক্ত মধু কুমারী। প্রাক্তন ভারত অধিনায়ক বাইচুং জানিয়েছেন, ‘মনোনয়ন জমা দিয়েছি। সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত অনুযায়ী প্রাক্তন প্লেয়াররাও নির্বাচনে অংশ নিতে পারবে। আশা করি আমরাও ভারতীয় ফুটবলের জন্য কাজ করার সুযোগ পাব। সুযোগ পেলে প্রমাণ করে দেব, প্লেয়ার হিসেবেই শুধু নয়, প্রশাসক হিসেবেও সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারি।’

আরও পড়ুন: নির্বাসনের গেড়ো- AFC Cup-এ ATK MB-র কপাল পুড়লে, ভাগ্য খুলবে বাংলাদেশের ক্লাবের

বাংলা থেকে সভাপতি এবং কর্মসমিতির সদস্য পদে লড়াইয়ের জন্য মনোনীত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাদা তথা আইএফএর সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়। দিল্লির ফুটবল সংস্থার প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা পড়ার কথা শাজি প্রভাকরণের। কোষাধ্যক্ষ এবং কর্মসমিতির সদস্য পদের জন্য মনোনয়ন জমা দিয়েছেন ইউজিনসন লিংডো। কোষাধ্যক্ষ এবং কর্মসমতির সদস্য পদের জন্য মনোনয়ন পত্র জমা দেন ভালাঙ্কা চার্চিলও। উল্লেখ্য, ৩৬ জন প্রাক্তন ফুটবলারকে প্রার্থী তালিকায় রাখতে চেয়েছিল সিওএ। কিন্তু সেটা নাকচ করে দেয় ফিফা। জানিয়ে দেওয়া হয়, ফেডারেশনের নির্বাচনে কোনও ব্যক্তি নিজে থেকে ঢুকতে পারবে না। রাজ্য সংস্থার প্রতিনিধি হিসেবেই তাঁকে আসতে হবে।

এই নিয়ে বুধবার সুপ্রিম কোর্টে শুনানি হলেও কোনও রায় জানানো হয়নি। শুনানি মুলতবি করে ২২ অগস্ট আবার তারিখ দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের ওপর অনেক কিছু নির্ভর করবে। আদৌ ২৮ অগস্ট ফেডারেশনের নির্বাচন হবে কিনা সেটাও নির্ভর করছে কোর্টের রায়ের ওপর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এই ৫ দিনে হবে না কোনও শুভ কাজ, মে মাসে দ্বিতীয়বারের মতো পালিত হতে চলেছে পঞ্চক কী কারণে ভেঙে পড়েছিল প্রেসিডেন্ট রাইসির হেলিকপ্টার? জানাল ইরান রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! খাওয়ার পরেই ভুলেও ছোঁবেন না জল! স্বাস্থ্যের এই ক্ষতিগুলি হতে পারে আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় ভোটের দায়িত্বে থাকা জওয়ানের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ নিয়ে মুখ খুলল BSF, বলল… সেটে আসতে দেরি করত সলমন-ঐশ্বর্য… হাম দিল দে চুকে সনমের সহকর্মী কী ফাঁস করলেন? কলকাতা এয়ারপোর্ট থেকে মেট্রো চালু করতে জোড়া 'অস্ত্র'-র ব্যবহার, কবে শুরু হবে? সম্পর্কের দিক থেকে আজকের দিনটি কাদের জন্য চাপের হবে? দেখুন আজকের প্রেম রাশিফল BJP নেতার থেকে ৩৫ লাখ মিলতেই SP বদল? অভিষেকের অভিযোগের পর সামনে এল নয়া দাবি

Latest IPL News

রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.